এই দেশে করোনা সংকট প্রায় শেষ, ডিন জোন্স এই দেশে টি-২০ বিশ্বকাপ করানোর দিলেন পরামর্শ 1

আইসিসি টি-২০ বিশ্বকাপ ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে খেলা হওয়ার কথা। এই বিশ্বকাপ অস্ট্রেলিয়ার মাটিতে খেলা হবে। মোট ১৬টি দল এই বিশ্বকাপে অংশ নেবে। যেখানে মোট ৪৫টি ম্যাচ খেলা হবে। ৮টি দলের মধ্যে কোয়ালিফায়ার ম্যাচ খেলা হবে। যার মধ্যে থেকে ৪টি দল সুপার ১২য় নিজেদের জায়গা করে নেবে। যদিও করোনার কারণে টি-২০ বিশ্বকাপের উপর সংকটের মেঘ তৈরি হয়ে রয়েছে।

ডিন জোন্স নিউজিল্যান্ডে টি-২০ বিশ্বকাপ করানোর পরামর্শ দিয়েছেন

এই দেশে করোনা সংকট প্রায় শেষ, ডিন জোন্স এই দেশে টি-২০ বিশ্বকাপ করানোর দিলেন পরামর্শ 2

টি-২০ বিশ্বকাপের ম্যাচ অস্ট্রেলিয়ার ৭টি শহরের ৭টি স্টেডিয়ামে খেলা হবে। যার মধ্যে পার্থ, অ্যাডিলেড, মেলবোর্ন, হোবার্ট, সিডনি, ব্রিসবেন আর গিলাঙ্গ শামিল রয়েছে। তবে করোনার কারণে টি-২০ বিশ্বকাপের উপর সংকট তৈরি হয়েছে কারণ অস্ট্রেলিয়ায় করোনার প্রকোপ রয়েছে, যে কারণে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স এই টি-২০ বিশ্বকাপকে অস্ট্রেলিয়ার জায়গায় নিউজিল্যাণ্ডে করার পরামর্শ দিয়েছেন। আসলে নিউজিল্যান্ডে করোনা প্রায় শেষ হয়ে গিয়েছে।

টুইট করে বললেন এই কথা

এই দেশে করোনা সংকট প্রায় শেষ, ডিন জোন্স এই দেশে টি-২০ বিশ্বকাপ করানোর দিলেন পরামর্শ 3

ডিন জোন্স নিজের টুইটার হ্যান্ডে সমর্থকদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন। এই মরধ্যে তিনি বেশকিছু প্রশ্নের উত্তরে নিজের রায় দিয়েছেন। এদের মধ্যেই একজনের প্রশ্ন ছিল টি-২০ বিশ্বকাপের আয়োজন সংক্রান্ত। ডিন জোন্স এই প্রশ্নের জবাব দিয়ে নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে লিখেছেন, “নিউজিল্যাণ্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অর্ডন বলেছেন যে আগামী এক সপ্তাহে তাদের দেশ লেভেল ১ এ চলে আসবে। অর্থাৎ সোশ্যাল ডিস্টান্সিং আর মানুষের ভীড়ের উপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। এই অবস্থায় এটাও সম্ভব যে সেখানে টি-২০ বিশ্বকাপ খেলা হতে পারে”।

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ হওয়ার সম্ভাবনাকে খারিজ

এই দেশে করোনা সংকট প্রায় শেষ, ডিন জোন্স এই দেশে টি-২০ বিশ্বকাপ করানোর দিলেন পরামর্শ 4

এর আগে একটি ইউটিউব চ্যানেলে ডিন জোন্স স্বীকার করেছিলেন যে এই বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ হতে পারবে না। জোন্স বলেছিলেন যে বর্তমান পরিস্থিতিতে ১৬টি দলের খেলোয়াড়দের আর তাদের স্টাফদের সুরক্ষিত পরিবেশে রাখা সম্ভব দেখাচ্ছে না। অস্ট্রেলিয়ায় এই পরিস্থিতি থেকে নিজাত পাওয়ার জন্য ভীষণই কড়া নিষেধাজ্ঞা রয়েছে আর এই পরিস্থিতিতে বিশ্বকাপের আয়োজন করে তারা খুব বেশি টাকা রোজগারও করতে পারবেন না। এই অবস্থায় এই বছর টি-২০ বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা তিনি দেখতে পাচ্ছেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *