গৌতম গম্ভীর আজহারের সঙ্গে বিতর্ক নিয়ে ফের দিলেন বিতর্কিত বয়ান, এখন বিসিসিআইয়ের উপরেও বের করলেন ক্ষোভ

গৌতম গম্ভীর সম্প্রতিই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। যারপর তিনি নিজের কেরিয়ার সম্পর্কে কথা বলেছেন।সেই সময় তিনি নিজের কেরিয়ার নিয়ে বেশ কিছু বড়ো খোলসা করেছিলেন। তখনই তিনি আজহার উদ্দিনকে নিয়ে হওয়া বিতর্ক নিয়ে কথা বলেন। তিনি তার কথায় পরিস্কার করে দিয়েছেন যে তিনি এখনো নিজের কথায় কায়েম রয়েছেন।তো আসুন জেনে নিন গম্ভীর এই বিতর্ক নিয়ে কি বলেছিলেন।

জেনে নিন কি ছিল বিতর্ক
গৌতম গম্ভীর আজহারের সঙ্গে বিতর্ক নিয়ে ফের দিলেন বিতর্কিত বয়ান, এখন বিসিসিআইয়ের উপরেও বের করলেন ক্ষোভ 1
আপনাদের জানিয়ে দিই ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ৫ নভেম্বর প্রথম টি-২০তে ভারতীয় দল জিতেছিল। ঐতিহাসিক ইডেন গার্ডেনে খেলা ই ম্যাচের আগে প্রাক্তণ অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন বেল বাজিয়ে ম্যাচ শুরু করেছিলেন। এরপর ভারতীয় ক্রিকেট গৌতম গম্ভীর দারুণভাবে নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন।
গৌতম গম্ভীর আজহারের সঙ্গে বিতর্ক নিয়ে ফের দিলেন বিতর্কিত বয়ান, এখন বিসিসিআইয়ের উপরেও বের করলেন ক্ষোভ 2
গম্ভীর বিসিসিআই, সিওএ সমেত সিএবির উপর প্রশ্ন তোলেন। গম্ভীর এই কথা নিয়ে ক্ষুব্ধ ছিলেন যে ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্ত থাকা আজহারউদ্দিনকে এই সুযোগ কেনো দেওয়া হয়েছে। গম্ভীর টুইট করে বিসিসিআই, সিওএ আর সিএবিকে একহাত নেন। গম্ভীর নিজের টুইটে বলেছিলেন যে ভারত যতই ইডেন গার্ডেনে ম্যাচ জিতুক,কিন্তু ক্ষমা করবেন বিসিসিআই, সিওএ আর সিএবি হেরে গিয়েছে। এমন মনে হচ্ছে যে ভ্রষ্টাচারের বিরুদ্ধে নো টলারেন্স নীতি রবিবার ছুটিতে চলে গিয়েছে। আমি জানি যে ওকে এইচসিএ নির্বাচন লড়ার অনুমতি দেওয়া হয়েছিল, কিন্তু এটা অবাক করার মতো ছিল। বেল বাজছে, আশা রয়েছে শক্তিরা এটা শুনছে।
গৌতম গম্ভীর আজহারের সঙ্গে বিতর্ক নিয়ে ফের দিলেন বিতর্কিত বয়ান, এখন বিসিসিআইয়ের উপরেও বের করলেন ক্ষোভ 3
যদিও এই ব্যাপারে অন্যকোনো খেলয়াড় বা বিসিসিআই, সিওএ আর সিএবির তরফে কোনো প্রতিক্রিয়া দেওয়া হয়নি। স্মরণ করিয়ে দিই যে আজহারের নাম ম্যাচ ফিক্সিংয়ে ২০০০ সালে যোগ হয়েছিল। যার ফলে তার কেরিয়ার শেশ হয়ে গিয়েছে। পরে দীর্ঘ আইনি লড়াইয়ের পর কোর্ট তাকে ক্লীনচিট দিয়ে দেয়।

গৌতম গম্ভীর দেন নিজের বয়ান
গৌতম গম্ভীর আজহারের সঙ্গে বিতর্ক নিয়ে ফের দিলেন বিতর্কিত বয়ান, এখন বিসিসিআইয়ের উপরেও বের করলেন ক্ষোভ 4
আজহারকে নিয়ে কথা বলতে গিয়ে গম্ভীর বলেন যে,

“আমি আজো নিজের কথায় কায়েম রয়েছি। আমি সেই খেলোয়াড়ের কখনো সম্মান করতে পারব না, যার উপর এই ধরণের অভিযোগ রয়েছে। এমনকী করাপশন মিটিংয়েও আজহারের নাম নেওয়া হয়। আর আমি কোনো টুইট না ভেবে চিন্তে করিনি। কোর্ট ওর উপর থেকে খালি ব্যান সরিয়েছে, তার উপর থেকে এখনো পর্যন্ত সেই অভিযোগ সরেনি। এই অবস্থায় বিসিসিআই আর সিএবির এই ব্যাপারটা মাথায় রাখা উচিত ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *