বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে আহত হার্দিক পাণ্ডিয়ার জায়াগায় এই দুই তরুণের মধ্যে একজন পাবেন জায়গা

ভারতীয় ক্রিকেট দলের হয়ে গত প্রায় তিন বছর ধরে প্রধান অলরাউন্ডারের ভূমিকা পালন করা হার্দিক পাণ্ডিয়া এই মুহূর্তে চোটের কারণে দল থেকে বাইরে রয়েছেন। হার্দিক পাণ্ডিয়াকে এমনিতে তো টেস্ট ম্যাচে বাইরে রাস্তা দেখিয়ে দেওয়া হয়েছে কিন্তু তিনি আজও দলের সীমিত ওভারের ফর্ম্যাটে সবচেয়ে প্রধান খেলোয়াড়দের মধ্যে একজন।

হার্দিক পাণ্ডিয়ার জায়গায় এই দুই অলরাউন্ডারের মধ্যে হবে টক্কর

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে আহত হার্দিক পাণ্ডিয়ার জায়াগায় এই দুই তরুণের মধ্যে একজন পাবেন জায়গা 1

হার্দিক পাণ্ডিয়া ভারতীয় দলের সবচেয়ে উপযোগী খেলোয়াড়দের মধ্যে একজন এ বিষয়ে কোন সন্দেহ নেই, কিন্তু তার চোটের কারণে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে তার দলে না থাকা নিশ্চিত। এই অবস্থায় ভারতের একজন অলরাউন্ডারের প্রয়োজন পড়বে। অলরাউন্ডারের জন্য ভারতীয় দলে এমনিতে তো বর্তমানে বেশ কিছু খেলোয়াড় এক সঙ্গে দাবী পেশ করেছেন, কিন্তু জোরে বোলিং অলরাউন্ডার হিসেবে ভারতের এখন একজন ভালো বিকল্পের প্রয়োজন। বিজয় হাজারে ট্রফিতে দুই মধ্যম গতির বোলিং করতে সক্ষম এমন দুই অলরাউন্ডার রয়েছেন যাদের মধ্যে বাংলাদেশের বিরুদ্ধে দলে আসার জন্য টক্কর দেখা যেতে পারে।

শিভম দুবে

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে আহত হার্দিক পাণ্ডিয়ার জায়াগায় এই দুই তরুণের মধ্যে একজন পাবেন জায়গা 2

মুম্বাইয়ের তরুণ অলরাউন্ডার শিভম দুবে গত কিছু সময় ধরে দুর্দান্ত প্রদর্শন করছেন। শিভম দুবে ভারতের এ দলের হয়ে জোরদার প্রদর্শন করার পর এই মুহূর্তে বিজয় হাজারে ট্রফিতেও ভাল প্রদর্শন করছেন। দুবের এখন টিম ইন্ডিয়ায় জায়গা পাওয়ার আশা দেখা যাচ্ছে। ব্যাটে বড়ো শটস মারার সক্ষমতার সঙ্গে মিডিয়াম গতির বোলিংয়ে উপযোগী প্রদর্শন করার ক্ষমতা রাখা শিভম দুবে এই মরশুমে ১৭৭ রান করার সঙ্গেই ৪টি উইকেটও নিয়েছেন। ফলে তাকে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে জায়গা দেওয়া হতে পারে। এমনিতেও হার্দিক পাণ্ডিয়া কিছু সময়ের জন্য ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছেন।

বিজয় শঙ্কর

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে আহত হার্দিক পাণ্ডিয়ার জায়াগায় এই দুই তরুণের মধ্যে একজন পাবেন জায়গা 3

ভারতীয় ক্রিকেট দলের তরুণ তারকা অলরাউন্ডার বিজয় শঙ্কর বিশ্বকাপের মাঝপথেই চোটের কারণে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন। যেভাবে বিজয় শঙ্কর ছিটকে গিয়েছিলেন তাতে তাকে বর্তমানে তাকে সুযোগ পেতে দেখা নাও যেতে পারে। কিন্তু তিনি চোট থেকে প্রত্যাবর্তন করে তামিলনাড়ুর হয়ে দারুণ প্রদর্শন করেছেন। বিজয় শঙ্কর বিজয় হাজারে ট্রফিতে পাওয়া সুযোগে দারুণ পারফর্মেন্স ক্করেছেন এবং এখনো পর্যন্ত ৭টি ম্যাচে ৮১ গড়ে ৩২৭ রান করেছেন। এছাড়াও তিনি ৪টি উইকেটও হাসিল করেছেন সেই সঙ্গে তিনি আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের দাবীও পেশ করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *