নিউজিল্যাণ্ডের মসজিদে বাংলাদেশে প্লেয়ারদের উপর গুলিবৃষ্টি, জীবন নিয়ে এভাবে পালাল ক্রিকেটাররা, দেখে নিন ভিডিয়ো 1

এই মুহূর্তে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল নিউজিল্যাণ্ড সফরে রয়েছে। আর সেখানেই ঘটল এক বড়োসড় দুর্ঘটনা। নিউজিল্যাণ্ডের ক্রাইস্টচার্চের একটি মসজিদে চলল গুলি। এতে বেশ কিছু লোকের হতাহতের সম্ভাবনা রয়েছে। নিউজিল্যাণ্ড পুলিশের বয়ান অনুযায়ী, “ক্রাইস্টচার্চে গুরুতর পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছে। এখানে এক শুটার উপস্থিত রয়েছে। পুলিশ তাকে কব্জা করার সমস্ত প্রয়াস করছে। কিন্তু এখনো বিপদের পরিস্থিতি তৈরি হয়ে আছে”।

মসজিদে উপস্থিত ছিল বাংলাদেশের ক্রিকেটাররা
নিউজিল্যাণ্ডের মসজিদে বাংলাদেশে প্লেয়ারদের উপর গুলিবৃষ্টি, জীবন নিয়ে এভাবে পালাল ক্রিকেটাররা, দেখে নিন ভিডিয়ো 2নীয় মিডিয়ার মোতাবেক গুলি চলাকালীন একটি মসজিদে বেশ কয়েকজন হতাহত হয়েছে। অন্যদিকে সমস্ত মসজিদ খালি করানো হয়েছে। জানা গিয়েছে যে ওই মসজিদে গুলি চলাকালীন বাংলাদেশের ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। যদিও বাংলাদেশ ক্রিকেটারা সুরক্ষিত রয়েছেন। এই ঘটনায় প্রায় ২৭ জনের হতাহতের খবর রয়েছে।

নিউজিল্যাণ্ডের সফর রদ

এই ঘটনার পরই বাংলাদেশ ক্রিকেট দলের নিউজিল্যাণ্ড সফরকে রদ করে দেওয়া হয়েছে। বাংলাদেশ খেলোয়াড়দের বক্তব্য যে তারা এই ধরণের ভয়াবহ ঘটনা এর আগে কখনো দেখেননি। প্রসঙ্গত বাংলাদেশ আর নিউজিল্যাণ্ডের মধ্যে ১৬ মার্চ থেকে তিন টেস্ট ম্যাচ সিরিজের শেষ ম্যাচ ক্রাইস্টচার্চে খেলা হওয়ার কথা ছিল। গত ১০ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের নিউজিল্যাণ্ড সফর শুরু হয়েছিল,চলার কথা ছিল ২০ মার্চ পর্যন্ত। কিন্তু এই ঘটনার পর সফর রদ করে দেওয়া হয়েছে।

নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ড জানালো সমবেদনা

এই ঘটনার পর নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ড তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে এই ঘটনায় হতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে। দুই ক্রিকেট বোর্ড মিলে সিদ্ধান্ত নিয়েছে যে ক্রাইস্টচার্চে হতে চলা টেস্টকে রদ করা হবে। আপাতত খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের হোটেলের থাকতে বলা হয়েছে।এবং হোটেল কড়া সুরক্ষায় মুড়ে ফেলা হয়েছে। এই ঘটনায় সমস্ত ক্রিকেট জগত উত্তাল হয়ে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *