পাকিস্তানে এলো ক্রিস লিন নামের ঝড়, ২০০ স্ট্রাইকরেটে পিএসলে করলেন সেঞ্চুরি

যেখানে একদিকে খেলার জগতে একের পর এক টুর্নামেন্ট করোনা ভাইরাসের কারণে বাতিল হয়ে চলেছে সেখানে অন্যদিকে পাকিস্তানে পাকিস্তান সুপার লীগে রোমাঞ্চ জমে উঠেছে। পাকিস্তান সুপার লীগের পঞ্চম মরশুম নিজের শেষ দিজে রয়েছে যেখানে বিশ্বের প্রায় সমস্ত ক্রিকেটাররা নিজেদের প্রতিভার বিচ্ছুরণ ঘটাচ্ছেন।

লাহোর কালান্দার্সের দুর্দান্ত জয়ে ক্রিস লিনের সেঞ্চুরি

পাকিস্তানে এলো ক্রিস লিন নামের ঝড়, ২০০ স্ট্রাইকরেটে পিএসলে করলেন সেঞ্চুরি 1

এর মধ্যেই পাকিস্তান সুপার লীগের পঞ্চম মরশুমে রবিবার লাহোর কালান্দার্স আর মুলতান সুলতানসের মধ্যে ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে লাহোর কালান্দার্স ক্রিস লিনের বিস্ফোরক ইনিংসের সাহায্যে মুলতান সুলতানসকে একতরফা ভাবে হারিয়ে দিয়েছে। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে খেলা হওয়া এই ম্যাচে নিজেদের ঘরোয়া অদ্ররশকদের সামনে লাহোর কালান্দার্সের দল দুর্দান্ত প্রদর্শন করে। মুলতান সুলতান প্রথমে ব্যাট করে ১৮৬ রানের স্কোর খাড়া করে কিন্তু লাহোর কালান্দার্স এই স্কোর মাত্র এক উইকেট হারিয়েই হাসিল করে নেয়।

ক্রিস লিন পিসিএলেও করছেন কামাল

পাকিস্তানে এলো ক্রিস লিন নামের ঝড়, ২০০ স্ট্রাইকরেটে পিএসলে করলেন সেঞ্চুরি 2

অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনার ক্রিস লিন টি-২০ ক্রিকেটের একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান, যার পুরো ক্রিকেট জগতে হওয়া টি-২০ লীগে যথেষ্ট ডিমান্ড রয়েছে। নিজের চিরপরিচিত মেজাজে খেলা ক্রিস লিনের ব্যাটস পাকিস্তান সুপার লীগেও বিস্ফোরণ ঘটিয়ে চলেছে। লাহোর কালান্দার্সের দলের হয়ে খেলা ক্রিস লিন নিজের পরিচিত বিস্ফোরক মেজাজ মুলতান সুলতানসের বিরুদ্ধেও বজায় রাখেন। মুলতান সুলতান প্রথমে ব্যাট করে দুর্দান্ত প্রদর্শন করে ৬ উইকেটে ১৮৬ রানের স্কোর খাড়া করে একটি চ্যালেঞ্জিং লক্ষ্য রাখে।

লিন খেললেন ৫৫ বলে অপরাজিত ১১৩ রানের ইনিংস

পাকিস্তানে এলো ক্রিস লিন নামের ঝড়, ২০০ স্ট্রাইকরেটে পিএসলে করলেন সেঞ্চুরি 3

লাহোর কালান্দার্সের দল এর জবাবে ব্যাটিং করতে মাঠে নামে। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নামে ফখর জামান এবং ক্রিস লিন। এই দুই ব্যাটসম্যানই মুলতানের বোলারদের উড়িয়ে দিয়ে মাত্র ৯ ওভারেই ১০০ রান যোগ করেন। এই স্কোরে ফখর জামান ৩৫ বলে ৫৭ রান করে আউট হন। এরপর ক্রিস লিন নিজের বিস্ফোরক ব্যাটিং বজায় রাখেন আর ৫২ বলে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। লিন আর তৃতীয় নম্বরে ব্যাট করতে নামা সোয়েল আকতার মিলে দলকে ১৮.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে দেন। লিন বিস্ফোরক ইনিংস খেলে ৫৫ বলে ১১৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। তিনি এর মধ্যে ১২টি চার এবং ৮টি ছক্কাও মারেন। তাকে ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *