কিংস XI পাঞ্জাব প্রশ্ন করল গেইলের সেঞ্চুরি করতে কত ইনিংস দরকার, ইউনিভার্সাল বস দিলেন এই জবাব

আইপিএল ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ইনিংসের কথা বলা হলে সেটা নিশ্চিতভাবেই ক্রিস গেইলের ২৩ এপ্রিল ২০১৩য় পুণে ওয়ারিয়ররসের বিরুদ্ধে খেলা ইনিংসকেই ধরা হয়। জানিয়ে দিই যে আইপিএল -৬ এ ক্রিস গেইল আরসিবির হয়ে খেলে পুণের বিরুদ্ধে মাত্র ৬৬ বলে ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন।

৩০ বলে গেল করেছিলেন সেঞ্চুরি

কিংস XI পাঞ্জাব প্রশ্ন করল গেইলের সেঞ্চুরি করতে কত ইনিংস দরকার, ইউনিভার্সাল বস দিলেন এই জবাব 1

ক্রিস গেইল নিজের ১৭৫ রানের নিংসে মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন। ১৭৫ রানের তার এই ইনিংসটি আজও আইপিএল সহ পুরো টি-২০ ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ইনিংস। ক্রিস গেইল নিজের এই বিস্ফোরক ইনিংসে ১৩টি চার এবং ১৭টি ছক্কা মেরেছিলেন। এই ম্যাচটি আরসিবির দল গেইলের ঝোড়ো ইনিংসের সৌজন্য ১৩০ রানের বড়ো ব্যবধানে জিতেছিল।

পাঞ্জাব গেইলের ৩০ বলে সেঞ্চুরিকে স্মরণ করে করল প্রশ্ন

কিংস XI পাঞ্জাব প্রশ্ন করল গেইলের সেঞ্চুরি করতে কত ইনিংস দরকার, ইউনিভার্সাল বস দিলেন এই জবাব 2

এর মধ্যে কিংস ইলেভেন পাঞ্জাবের দল আইপিএল ২০২০র ৩০ দিন বাকি থাকতেই নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করেছিলেন। পাঞ্জাব নিজেদের এই টুইটারে প্রশ্ন করেছিল, “ক্রিস গেইলের আরও একটি সেঞ্চুরি করতে কতগুলি ইনিংস লাগবে?”

ক্রিস গেইল বললেন মাত্র ১টি

কিংস XI পাঞ্জাব প্রশ্ন করল গেইলের সেঞ্চুরি করতে কত ইনিংস দরকার, ইউনিভার্সাল বস দিলেন এই জবাব 3

কিংস ইলেভেন পাঞ্জাবের এই প্রশ্নের জবাব স্বয়ং ক্রিস গেইলের দিয়েছেন। তিও নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পাঞ্জাবের টুইটটি রিটুইট করে লিখেছেন “মাত্র ১টি”। এখন টা দেখা মজাদার হবে যে গেইল নিজের এই কথা রাখতে পারেন কি না। ক্রিস গেইলের আইপিএলে দুর্দান্ত রেকর্ড থেকেছে। ক্রিস গেইল আইপিএলে মোট ১২৫টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৪১.১৩র দুর্দান্ত গড় এবং ১৫১.০২ স্ট্রাইকরেটে ৪৪৮৪ রান করেছেন। ক্রিস গেইল আইপিএলে ২৮টি হাফসেঞ্চুরি এবং ৬টি সেঞ্চুরি করেছেন। এই তারকা খেলোয়াড়ের নামে আইপিএলে সবচেয়ে বেশি ম্যান অফ দ্যা ম্যাচ জেতার রেকর্ডও রয়েছে। তিনি মোট ২১টি ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ পুরস্কার জিতেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *