অবসরের সিদ্ধান্তের পর বললেন ক্রিস গেইল, শেষ নিঃশ্বাস পর্যন্ত আমিই থাকব ইউনিভার্সাল বস

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান হিসেবে পরিচিতি তৈরি করা ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। ক্রিস গেইল নিজের ওয়ানডে ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানানোর সিদ্ধান্ত রবিবার নিয়েছেন।

ক্রিস গেইল নিজেই নিজেকে বলেছেন ইউনিভার্সাল বস

ক্রিস গেইল অবসরের পর নিজের প্রথম ইন্টার্ভিউ দিয়েছেন যেখানে তিনি নিজেকে এখনো এবং নিজের মৃত্যু পর্যন্ত ক্রিকেটের ইউনিভার্সাল বস বলে উল্লেখ করছেন।
অবসরের সিদ্ধান্তের পর বললেন ক্রিস গেইল, শেষ নিঃশ্বাস পর্যন্ত আমিই থাকব ইউনিভার্সাল বস 1
ক্রিস গেইল নিজেকে এখনো সর্বশ্রেষ্ট উল্লেখ করে বলেন যে,

“আপনারা মহান ব্যক্তিকে দেখছেন। আমি বিশ্বের সবচেয়ে মহান খেলোয়াড়। নিঃসন্দেহে আমি এখনো ইউনিভার্সাল বস। এটা কখনো বদলাবে না। আমি এটাকে কবর পর্যন্ত নিয়ে যাব। আমি বিশ্বকাপের পর লাইন টানতে চাইছি”।

তরুণদের সুযোগ দেওয়া জন্য নিচ্ছি অবসর

ক্রিস গেইল আগে বলেন যে,

“অথবা আমার বলা উচিৎ ওরা তার কেটে দেবে। নিশ্চিতভাবে ৫০ ওভারের ক্রিকেটে বিশ্বকাপ আমার জন্য শেষ হবে। আমি তরুণদের কিছু মজাদার হতে দেব আর আমি পার্টি স্ট্যাণ্ডে ফের বসতে পারি আর কিছু মজাদার হতে দেখতে পারি”।

অবসরের সিদ্ধান্তের পর বললেন ক্রিস গেইল, শেষ নিঃশ্বাস পর্যন্ত আমিই থাকব ইউনিভার্সাল বস 2

“আমি এখনো ভালো পরিস্থিতিতে রয়েছি। শরীর ভাল অনুভব করছি আর আমি এতে খুশি। আমি নিজের সামান্য ওজন কম করে নিয়েছি আর আমি অনেক বড়ো হতে চাইনা। আমি এখনো আমার সিক্স প্যাক নিয়ে কাজ করছি। আমি এটা সামান্য ধরে রাখার চেষ্টা ক্রছি। মাঠে তরুণ খেলোয়াড়দের সঙ্গে যা বল তাড়া করার ধরণের মতই। আমার কাছে এখনো এটা রয়েছে আর আমি এখনো এর আনন্দ উপভোগ করছি”।

ওয়েস্টইন্ডিজের রঙে খেলা গর্বের কথা

তিনি আগে আরো বলেন যে,

“আমি জানি না যে ইংল্যান্ডের হয়ে বোলিং কে করছে, কিন্তু যে কোনো বোলার ক্রিস গেইল থেকে সাবধান থাকতে চলেছে। ও বদলাবে না কারণ ও এখন ৩৯ বছরের আর ও বলতে চলেছে যে হ্যাঁ, ও কিছু গ্রে বল পেয়েছে”।

অবসরের সিদ্ধান্তের পর বললেন ক্রিস গেইল, শেষ নিঃশ্বাস পর্যন্ত আমিই থাকব ইউনিভার্সাল বস 3

গেইল আরো জানান যে,

“ওয়েস্টইন্ডিজের রঙে ফেরত আসা সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হবে। আমি বাস্তবে ওয়েস্টইন্ডিজের সঙ্গে আগে এগোতে চাইছি। আমি কিছু অভিজ্ঞতা খেলা আর শেয়ার করার জন্য নিয়ে যাচ্ছি, যা কিনা তরুণদের সঙ্গে আর আমার আগামি কিছু মাসে আনন্দ নেওয়ার আশা রয়েছে”।

বিশ্বকাপ জেতা সবচেয়ে বড়ো লক্ষ্য

ইউনিভার্সাল বস আগে আরো বলেন যে,

“ইংল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ শেষবার হতে পারে যখন লোকেদের স্থানীয় মাটিতে ইউনিভার্স বসকে দেখতে পাবে। শেষ ম্যাচ যা আমি বারবাডোজের জামাইকার হয়ে খেলেছিলাম, আমি সেঞ্চুরি পেয়েছিলাম আর এটা ভালো হবে যে আমি ওখানে থাকি আর ঘরের সমর্থকদের মনোরঞ্জন করতে থাকি যতটা সম্ভব হোক। দিনের শেষে প্রত্যেকেরই খুশি হওয়া উচিৎ আর খেলার আনন্দ নেওয়া উচিৎ”।

অবসরের সিদ্ধান্তের পর বললেন ক্রিস গেইল, শেষ নিঃশ্বাস পর্যন্ত আমিই থাকব ইউনিভার্সাল বস 4

বিশ্বকাপ নিয়ে গেইল বলেন যে,

“ বিশ্বকাপ জেতা এক পরি গল্পের শেষ করা হবে। তরুণরা এটা জিততে আমার উপর একটা উপকার করেছে। ওদের আমার জন্য এটা করতে হবে আর চেষ্টা করতে হবে আর ট্রফি দিতে হবে। আমি নিজের যোগদান দিতেও চাই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *