ক্রিস গেইল নিজের অবসর নিয়ে নিলেন এই সিদ্ধান্ত

বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল না স্রেফ মাঠের ভিতরে জনপ্রিয় বরং মাঠের বাইরেও তার জনপ্রিয়তা দেখতে পাওয়া যায়। মাঠের ভেতরে যখন গেইলের হাতে ব্যাট থাকে তো তিনি বোলারদের কাছে আতঙ্ক হয়ে ওঠেন। গেল এই মুহূর্তে বাংলাদেশ প্রিমিয়ার লীগে চিটাগাং চ্যালেঞ্জার্স দলের হয়ে খেলছেন। ক্রিস গেইল সবসময়ই ক্রিকেটকে উপভোগ করেন। যদিও এই সময় গেইলের অবসর নিয়ে আলোচনা তুঙ্গে, যার জবাব এখন ক্রিস গেইল নিজের বিস্ফোরক মেজাজেই দিয়েছেন।

ক্রিস গেইল বলেন

ক্রিস গেইল নিজের অবসর নিয়ে নিলেন এই সিদ্ধান্ত 1

“আমি জানি যে এখনো অনেক মানুষ আমাকে মাঠের ভেতরে খেলতে দেখতে চান। আমি এখনো ক্রিকেটকে ভালোবাসি আর আমার ভেতরে ক্রিকেটের প্রতি এখনো অনেক নিষ্ঠা রয়েছে। এই কারণে আমি ক্রিকেটকে যতদিন ভালোবাসব ততদিন খেলব। আমি এমনকী ফ্রেঞ্চাইজি ক্রিকেটেও বিশ্বজুড়ে খেলছি কারণ আমার এখনো মনে হয় যে আমার কাছে অনেক কিছু রয়েছে। আর আমার শরীরও এখন ভালো অনুভব করছে। আমার বিশ্বাস যে যেমন যেমন দিন যাবে আমি তত তরুণ হয়ে উঠব”।

কোথা থেকে শুরু হয়েছিল ক্রিস গেইলের অবসরের কথা

ক্রিস গেইল নিজের অবসর নিয়ে নিলেন এই সিদ্ধান্ত 2

৩৯ বছর বয়েসী ক্রিস গেইলের অবসর নিয়ে আলোচনা কিছু মাস আগেই জোরদার হয়েছিল যখন ভারতীয় দল ওয়েস্টইন্ডিজ সফরে গিয়েছিল। ভারতের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ক্রিস গেইল ৪১ বলে বিস্ফোরক ৭২ রান করেন। আউট হওয়ার পর তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে আলিঙ্গন করেন। নিজের ব্যাটে হেলমেট টাঙান আর তা তুলে নিয়ে প্যাভিলিয়নের দিকে হাঁটতে থাকেন যেনো মনে হয়েছিল তিনি সেটা খুঁটিতে টাঙিয়ে রাখছেন।

ক্রিস গেইল বলেছিলেন স্পেশাল জার্সি

ক্রিস গেইল নিজের অবসর নিয়ে নিলেন এই সিদ্ধান্ত 3

আপনাদের জানিয়ে দিই যে এই ম্যাচের জন্য তিনি একটি বিশেষ জার্সি তৈরি করেছিলেন যার পেছনে লেখা ছিল ৩০১। সাধারণত ক্রিস গেইল ৪৫ নম্বরের জার্সি পড়েন। এরপর কমেন্টটর হর্ষ ভোগলে থেকে শুরু করে প্রাক্তন খেলোয়াড় আকাশ চোপড়া পর্যন্ত সমস্ত তারকারা এমন টুইট করতে থাকেন যার মানে দাঁড়ায় তারা মাঠে ক্রিস গেইলের অভাব বোধ করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *