এবছর বিশ্বকাপে দেশের সহ – অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।শুরুতে তার সেই পরিচিত ছন্দে পাওয়া গেলেও পরবর্তী সময়ে বেশ কিছু ম‍্যাচে তেমন প্রভাব ফেলতে পারেননি ক্রিস গেইল।যদিও তার মতো ক্রিকেটার যে কোনও দিন ফিরে আসলে সমস‍্যায় ফেলবে তা বলাই বাহুল্য।

গত ফেব্রুয়ারি মাসে নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার ইতি টানার খবর জানিয়েছিলেন গেইল।চলতি বিশ্বকাপের পরই চিরতরে ছাড়তে চলেছেন দেশের জার্সি তখন এমনটাই জানিয়েছেন তিনি।স্বাভাবিক ভাবেই তার অবসরের খবর প্রকাশ‍্যে আসার পর থেকেই এক আবেগঘন মুহুর্তের সৃষ্টি হয়েছিল।

যদিও এইবার সেই সিদ্ধান্ত থেকে খানিকটা পিছু হটলেন গেইল।জানিয়েছেন বিশ্বকাপের পর নয়, বরং ভারতের বিপক্ষে আগষ্ট মাসে ঘরের মাঠ টেস্ট সিরিজের পর ক্রিকেট কে বিদায় জানাতে চলেছেন তিনি।প্রসঙ্গত, দেশের জার্সি গায়ে শেষ বার গেইল কে টেস্ট ম‍্যাচে খেলতে দেখা গেছিলো আজ থেকে বছর পাঁচেক আগে বাংলাদেশের বিরুদ্ধে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে ইতিমধ্যে দুটি দুরন্ত অর্ধ শতরানের ইনিংস খেলেছিলেন গেইল।যদিও এরপর এখনো অবধি তাকে পাওয়া যায়নি স্বমেজাজে।সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানান , এখনই শেষ হয়ে যাচ্ছেন না তিনি, আরও বেশ কিছু ম‍্যাচ দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন।এরপর তার কাছে পরবর্তী সময়ে দেশের হয়ে তার পরবর্তী পদক্ষেপ জানতে চাওয়া হলে তিনি বলেন, আর কয়েকটি ম‍্যাচে অর্থাৎ ভারতের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট এবং ওয়ানডে সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট কে বিদায় জানাতে চান তিনি।যদিও টি টোয়েন্টি সিরিজে তিনি খেলবেন না এদিন তা স্পষ্ট করে দিয়েছেন।

পরবর্তী সময়ে এ বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ দলের মিডিয়া ম‍্যানেজার ফিলিপ স্পুনারের কাছে জানতে চাওয়া হলে তিনি ক্রিস গেইলের বক্তব্যে শিলমোহর বসান।প্রসঙ্গত, দেশের হয়ে ১০৩ টি টেস্টে প্রতিনিধিত্ব করেছেন গেইল।করেছেন ৭২১৫ রান।গড় – ৪২.১৯ ।অন‍্যদিকে ২৯৪ টি একদিবসীয় ম‍্যাচে তিনি করেছেন ১০৩৪৫ রান।পাশাপাশি টি টোয়েন্টি তে ৫৮ ম‍্যাচে তার রান সংখ্যা ১৬২৭ ।

বিশ্বকাপের পরবর্তী সময়ে আগামী ৩ রা আগষ্ট শুরু হতে চলেছে ভারত – ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।তিনটি টি টোয়েন্টি, তিনটি টেস্ট ম‍্যাচ এবং দুটো টেস্ট ম‍্যাচ খেলা হবে এই সফরে।টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামী ২২ শে আগষ্ট থেকে।

SHARE

আরও পড়ুন

INDvsWI: বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের দমে ভারত ওয়েস্টইন্ডিজকে ৬ উইকেটে হারাল

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে...

রবি শাস্ত্রী কতদিন পর্যন্ত থাকবেন ভারতীয় দলের কোচ? সৌরভ গাঙ্গুলী দিলেন এই জবাব

কিছু মাস আগেই ভারতীয় দলের নতুন কোচের জন্য রবি শাস্ত্রী, মাইক হেসন, রবিন সিং, লালচন্দ রাজপুত আর...

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান
ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। ওয়েস্টইন্ডিজ সফরের পর হওয়া ৫টি ঘরোয়া...

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া
টাইমস অফ ইন্ডিয়ায় সৌরভ গাঙ্গুলীর একটি বয়ান ছাপা হয়েছিল। যেখানে তিনি বলেছিলেন যে তিনি অস্ট্রেলিয়ায় হতে চলা...

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজের শুরু আজ থেকে হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রাবাদে খেলা হবে। এরপর...