নিউজিল্যান্ড পেল জসপ্রীত বুমরাহ, ভারতীয় বোলারের নকল করে নেটে করলেন বোলিং, দেখুন ভিডিয়ো

বিশ্ব ক্রিকেট যখন জসপ্রীত বুমরাহের প্রবেশ হয় তো তার বোলিং স্টাইল নিয়ে অনেক বেশি প্রশ্ন উঠেছিল। যদিও ধীরে ধীরে তিনি সেই সমস্ত প্রশ্নের জবাব দিয়ে দিয়েছেন। এখন জসপ্রীত বুমরাহ সীমিত ওভারের ফর্ম্যাটে বিশ্বের শীর্ষ বোলারদের মধ্যে শামিল রয়েছেন। যে কারণে তরুণ খেলোয়াড়রা তার বোলিং স্টাইলকে গ্রহণ করতে চান। এমনই একটি ভিডিয়ো এখন নিউজিল্যান্ডে দেখা গিয়েছে।

নিউজিল্যান্ডের একটি বাচ্চা করল জসপ্রীত বুমরাহের নকল

নিউজিল্যান্ড পেল জসপ্রীত বুমরাহ, ভারতীয় বোলারের নকল করে নেটে করলেন বোলিং, দেখুন ভিডিয়ো 1

এখন জসপ্রীত বুমরাহের বোলিং স্টাইলের নকল প্রত্যেক তরুণ বোলারই করতে চান। সোশ্যাল মিডিয়ায় বুমরাহকে নকল করতে বেশকিছু বাচ্চাকে দেখাও যায়। এখন নিউজিল্যান্ডের একটি বাচ্চা ছেলে বুমরাহের নকল করেছেন। যার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় নিয়মিত ভাইরাল হচ্ছে। যেখানে এই বাচ্চা বোলারটিকে রানআপও একদম বুমরাহের মতোই নিতে দেখা যাচ্ছে। এছাড়াও বল ছাড়ার সময় ওই বাচ্চাটির অ্যাকশন বুমরাহের মতোই দ্রুতগতিতে দেখা যাচ্ছে। এই মুহূর্তে ভারতের জোরে বোলার জসপ্রীত বুমরাহও নিউজিল্যান্ডে বিরুদ্ধে চলা সিরিজের কারণে সেখানেই উপস্থিত রয়েছেন। যদিও বুমরাহকে একদিনের সিরিজে এখনো পর্যন্ত নিজের ছন্দে দেখা যায়নি। তিনি উইকেট নিতে নিয়মিতভাবে আগের মতো সফল হচ্ছেন না।

ভারত দ্বিতীয় একদিনের ম্যাচে করল ভালো বোলিং

নিউজিল্যান্ড পেল জসপ্রীত বুমরাহ, ভারতীয় বোলারের নকল করে নেটে করলেন বোলিং, দেখুন ভিডিয়ো 2

দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় দল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। যারপর নিউজিল্যান্ড দল ভালো শুরু করে। মার্টিন গুপ্তিল ৭৯ রান আর হেনরি নিকোলস ৪১ রান করেন। যারপর কোনো ব্যাটসম্যানই ক্রিজে টিকে থাকতে পারেননি। বোলিংয়ে ভারত ভীষণই ভালো প্রদর্শন করে। রস টেলর শেষে ৭৩ রান করে অবশ্যই লড়াই করেছেন। যে কারণে নিউজিল্যান্ড দল নির্ধারিত ৫০ ওভারে মাত্র ২৭৩ রানই করতে পেরেছে। ভারতের হয়ে শার্দূল ঠাকুর ২টি আর যজুবেন্দ্র চহেল ৩টি উইকেট নিয়েছে। অন্যদিকে রবীন্দ্র জাদেজা কম রান দিয়ে একটি গুরুত্বপূর্ণ উইকেটও নিয়েছেন। নিউজিল্যান্ডের কিছু উইকেট তো রানআউট হয়েছে। যে কারণে তাদের দল বড়ো স্কোর করতে ব্যর্থ হয়।

ভারতের জন্য গুরুত্বপূর্ণ জসপ্রীত বুমরাহের ছন্দে ফেরা

নিউজিল্যান্ড পেল জসপ্রীত বুমরাহ, ভারতীয় বোলারের নকল করে নেটে করলেন বোলিং, দেখুন ভিডিয়ো 3

চোটের কারণে দীর্ঘ সময় দলের বাইরে থাকা জসপ্রীত বুমরাহ কয়েকদিন আগেই দলে ফিরেছেন। যেখানে তাকে খুব বেশি ছন্দে দেখা যায়নি। বুমরাহ মাঝে মাঝে ভালো বোলিং করেছেন আর তারপর আবারো নিজের ছন্দ হারাচ্ছেন। একদিনের সরকে ১-০ পেছিয়ে থাকা ভারতীয় দলের হয়ে বুমরাহের ফর্মে ফেরা অনেক বেশি গুরুত্বপূর্ণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *