এমএসকে প্রসাদ দিলেন ঋষভ পন্থকে হুঁশিয়ারি, এই খেলোয়াড়দের প্রস্তুত করা হচ্ছে তার জায়গায়

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকারী হিসেবে দেখা তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে গত কিছু সময় ধরে প্রচুর সুযোগ দেওয়া হচ্ছে। কিন্তু ঋষভ পন্থ তার পাওয়া সুযোগের পুরো ফায়দা তুলতে সফল হননি, এই অবস্থায় এখন চিফ সিলেক্টর এমএসকে প্রসাদ পন্থকে নিয়ে একটি বড় বয়ান দিয়েছেন।

এমএসকে প্রসাদ ঋষভ পন্থকে দিলেন হুঁশিয়ারি

এমএসকে প্রসাদ দিলেন ঋষভ পন্থকে হুঁশিয়ারি, এই খেলোয়াড়দের প্রস্তুত করা হচ্ছে তার জায়গায় 1

ভারতীয় দলের উইকেটকিপার ঋষভ পন্থ কিছু দিন ধরে নিজের খারাপ ফর্ম আর খারাপ শট নির্বাচন নিয়ে আলোচনায় থেকেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে পন্থ এমন বলে নিজের উইকেট ছুঁড়ে দেন যা তিনি যে কোনো সময় খেলতে পারতেন। এই অবস্থায় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের একটি বয়ান পন্থের মুশকিল বাড়িয়ে দিয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথাবার্তা বলার সময় এখন নির্বাচক প্রধান জানিয়ে দিয়েছেন যে এখন তারা তিনি ফর্ম্যাটে পন্থের জায়গা নেওয়া খেলোয়াড়দের প্রস্তুত করছেন। এরপর তিনি এটাও স্পষ্ট করে দিয়েছেন যে নির্বাচক কমিটির ঋষভ পন্থের উপর সম্পূর্ণ বিশ্বাস রয়েছে আর তিনি দলে উইকেটকিপার হিসেবে প্রথম পছন্দ।

এই দুই তরুণকে দেওয়া হবে সুযোগ

এমএসকে প্রসাদ দিলেন ঋষভ পন্থকে হুঁশিয়ারি, এই খেলোয়াড়দের প্রস্তুত করা হচ্ছে তার জায়গায় 2

পন্থের জায়গা নেওয়ার জন্য বেশ কিছু তরুণ ভারতীয় খেলোয়াড় প্রস্তুত রয়েছেন, যদি পন্থের এমনই প্রদর্শন চলতে থাকে তো তার জায়গা দলে অন্য কেউ পেয়ে যাবেন। এমএসকে প্রসাদ বলেন যে,

“কেএস ভরত যিনি ইন্ডিয়া এ-র হয়ে দীর্ঘ ফর্ম্যাটে ভাল প্রদর্শন করেছেন। সীমিত ওভার ফর্ম্যাটে আমাদের কাছে ঈশান কিষাণ আর সঞ্জু স্যামসন রয়েছেন। আমরা এমন অন্য উইকেটকিপার ব্যাটসম্যানদের তৈরি করছি, যারা টিম ইন্ডিয়ায় এই দায়িত্ব সামলাতে পারেন”।

ঋষভ পন্থকে এই জায়গাগুলোয় করতে হবে উন্নতি

এমএসকে প্রসাদ দিলেন ঋষভ পন্থকে হুঁশিয়ারি, এই খেলোয়াড়দের প্রস্তুত করা হচ্ছে তার জায়গায় 3

এই বিষয়ে আমরা অস্বীকার করতে পারব না যে ঋষভ পন্থের উপর যদি ধ্যান দেওয়া হয় তো তিনি আসন্ন সময় বেশ কিছু বড়ো কৃতিত্ব স্থাপন করতে পারেন। কিন্তু এসবের মধ্যে এটাও রয়েছে যে তিনি নিজের ভুলকে বুঝে তার উপর কোনো উন্নতি করেন না। পন্থ এখনো পর্যন্ত ১৯টি টি-২০ ম্যাচ খেলেছেন, যার মধ্যে তার কাছে আশা করা যেতে পারে যে তিনি এত সুযোগের সঠিকভাবে ফায়দা তুলবেন আর নিজের ভুল থেকে শিক্ষা নিন। কিন্তু প্রত্যেকবার তিনি একই ভুলের পুনরাবৃত্তি করেন আর সমর্থকদের নিরাশ করেন। এই অবস্থায় যদি তার প্রদর্শন এমনই থাকে তো ২০২০ অক্টোবরে হতে চলা টি-২০ বিশ্বকাপে আবারো মহেন্দ্র সিং ধোনিকে উইকেটের পেছনে দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *