ধীরগতির ইনিংস নিয়ে রিকি পন্টিংয়ের সমালোচনাকে কড়া জবাব দিলেন চেতেশ্বর পুজারা 1

ভারতীয় টেস্ট দলের ব্যাটিং বিভাগের অন্যতম স্তম্ভ হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন চেতেশ্বর পুজারা। সৌরাষ্ট্রের এই ক্লাসিকাল ব্যাটসম্যান পরিচিত নিজের ডিফেন্সিভ ব্যাটিংয়ের জন্য। তিন নম্বরে নেমে যেভাবে ধরে থেকে ইনিংসটিকে গড়ে তোলেন, তা নিয়ে সকলে প্রশংসা করেছিলেন। কিন্তু চলতি অস্ট্রেলিয়া সিরিজে একেবারে ধীর গতিতে ব্যাটিং করেছেন। চলতি তৃতীয় টেস্টে সিডনির পাটা পিচেও সব থেকে ধীরগতির ইনিংস খেলেছেন।

ধীরগতির ইনিংস নিয়ে রিকি পন্টিংয়ের সমালোচনাকে কড়া জবাব দিলেন চেতেশ্বর পুজারা 2

আর এই নিয়ে সমালোচনায় সরব হয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। এক নেটিজেনের প্রশ্নের জবাবে নিজের টুইটারে রিকি পন্টিং লিখেছিলেন, “আমার মনে হয় না এটি সঠিক মনোভাব ছিল। আমার মনে হয় ওনার আরও বেশি ইতিবাচক ও সক্রিয় হওয়া উচিত ছিল ওনার স্কোরিং রেট নিয়ে কারণ আমার মনে হয়েছে এরকম ব্যাটিং এর ফলে ওনার ব্যাটিং পার্টনারদের উপর চাপ তৈরি হয়েছে।”

 

এবার রিকি পন্টিং এর এমন সমালোচনার জবাব পরোক্ষে দিলেন চেতেশ্বর পুজারা। ১৭৬ বল খেলে নিজের অর্ধ শতরান করেছেন প্রথম ইনিংসে, যা তার কেরিয়ারের ধীরতম অর্ধ শতরান। কিন্তু তার পর প্যাট কামিন্সের অসাধারণ একটি ডেলিভারিতে আউট হন পুজারা এই নিয়ে এবার বক্তব্য রাখলেন তিনি। তৃতীয় দিনের খেলা শেষে ভার্চুয়াল মাধ্যমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুজারা বলেছেন, “আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছি, কিন্তু কখনও কখনও প্যাট কামিন্সের কাছে আরও ভালো পরিকল্পনা থাকে, কখনও কখনও তিনি এমন অসাধারণ ডেলিভারি দিয়ে থাকেন। উদাহরণ হিসেবে ধরুণ, যে বলটি আমি পেয়েছি, যদি অন্য কোনও ব্যাটার থাকত, আমার মনে হয় এটি সিরিজের সেরা বল ছিল। কখনও কখনও আপনাদের এটি মেনে নিতে হয়। আমরা একটি ব্যাটিং ইউনিট হিসেবে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছি।”

ধীরগতির ইনিংস নিয়ে রিকি পন্টিংয়ের সমালোচনাকে কড়া জবাব দিলেন চেতেশ্বর পুজারা 3

এদিকে নিজের ব্যাটিং নিয়ে পুজারা বলেছেন, “সব মিলিয়ে আমি আমার ব্যাটিং নিয়ে আত্মবিশ্বাসী। আমি চাইব যাতে আমি আমার ব্যাটিংয়ে বেশি মনোযোগ দিতে পারি। আমাকে সেই ভঙ্গিতে ব্যাট করতে হবে যে ভঙ্গিতে আমি জানি। এমনকি একটি ব্যাটিং ইউনিট হিসেবে, আমাদের পার্টনারশিপ গড়তে হবে এবং একটি ইউনিট হিসেবে ভালো ব্যাটিং করতে হবে। “

Leave a comment

Your email address will not be published.