আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 1

 

 

চেন্নাই সুপার কিংস তিনবার আইপিএল জিতেছে এবং তারা সর্বদা তাদের ভারতীয় মূল খেলোয়াড়দের বজায় রেখেছে যারা তাদের জন্য অন্যান্য দলের চেয়ে ভাল ফলাফল করেছে। আইপিএল ২০২০ সাল তাদের আইপিএল ইতিহাসের একমাত্র বছর যেখানে তারা প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছিল, বাকি মরসুমে তারা বেশ ধারাবাহিক ছিল। এইবারের টুর্নামেন্টে তাদের আধিপত্য ছিল। গত মরসুমে বয়সের ফ্যাক্টরটি নিয়ে আলোচনা হয়েছিল তবে তারা এবারের সাতটি খেলায় পাঁচটি জয়ের পরে এই মরসুমে ভালো জায়গায়ছে। আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংস দলের প্রথম একাদশ কেমন হত তা দেখে নেওয়া যাক।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 2

 

ঋতুরাজ গায়কোয়াড়: অবশ্যই চেন্নাই সুপার কিংসের হয়ে ব্যাটিংয়ের ওপেনিং করবেন কারণ তিনি শীর্ষে অর্ডারে ব্যাট করার পর ফর্মে ফিরেছেন। এই তরুণ বেশ চিত্তাকর্ষক এবং এই মরসুমে চেন্নাই সুপার কিংসের অভিজ্ঞ রবিন উথাপ্পার চেয়ে এগিয়ে ছিলেন। এই মরসুমে তিনি যে সাতটি ম্যাচ খেলেছেন তাতে তিনি ১৯৬ রান করেছিলেন এবং ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যতের জন্য অনেক প্রতিশ্রুতি দেখিয়েছেন।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 3

এন জগদীশন: এন জগদীশন এই বছর আবারও সিএসকে-র হয়ে রয়েছে। আগের আইপিএল মরসুমে তিনি ৫ টি ম্যাচ খেলেছেন তবে খুব কম সুযোগ পেয়েছিলেন এবং মিডল অর্ডারে তাকে ব্যাটিং করতে হয়েছিল যাতে তিনি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন না। তিনি অ্যাঙ্কর হিসেবে ব্যাট করতে পারেন এবং শীর্ষে চান্স পাওয়ার জন্য এটিই সেরা সময়।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 4

সুরেশ রায়না: চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে তার রেকর্ড বিবেচনা করে সুরেশ রায়নাকে এই দলে রাখতেই হবে। তিনি এই একাদশে স্বয়ংক্রিয় পিক। তিনি বছরের পর বছর ধরে দলের পক্ষে শীর্ষস্থানীয় একজন পারফর্মার এবং তিনটি বিষয়েই খুব সামঞ্জস্যপূর্ণ ছিলেন। তিনি গত বছর না খেলে এই বছর আইপিএলে ফিরে আসেন। এই মরসুমে ৭ টি ম্যাচে ১২৩ রান করেছিলেন। তিনি একজন ম্যাচ জয়ী এবং পাশাপাশি দলের ষষ্ঠ বোলার হিসাবেও বল করতে পারবেন।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 5

রবিন উথাপ্পা: ম্যাচের পরিস্থিতি অনুসারে উথাপ্পা এবং রায়না তিন থেকে চার নম্বরের মধ্যে পরিবর্তন করতে পারে। অভিজ্ঞ এই ব্যাটসম্যান ২০২১ সালে বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত ফর্মে ছিলেন। রাজস্থানের রয়্যালস থেকে তাকে ট্রেড করা হয়েছিল তবে প্লেয়িং ইলেভেনে সুযোগ পাননি তিনি। সিএসকে ওপেনাররা এই বছর ধারাবাহিক। তিনি একজন প্রাকৃতিক ভালো হিটার এবং তিনি যখন খেলেন তখন খুব বিপজ্জনক হতে পারেন।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 6

অম্বাতি রায়ডু: দলের প্রয়োজন অনুসারে ব্যাটিং অর্ডারে তিনি যে কোনও জায়গায় ব্যাট করতে পারেন। তাই সিএসকে তাদের সবচেয়ে লম্বা ব্যাটিং লাইন আপের মধ্যে অম্বাতি রায়ডু অন্যতম। চলতি মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে তিনি দুর্দান্ত ছিলেন মাত্র ২৭ বলে অপরাজিত ৭২ রান করেন। তিনি গেম-চেঞ্জার হতে পারেন এবং দলের হয়ে ভালো কাজ করতে পারেন।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 7

এমএস ধোনি: এমএস ধোনি দীর্ঘদিন ধরে ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক এবং উইকেট কিপার হিসাবে দায়িত্ব পালন করছেন। যদিও তার ব্যাটিং দক্ষতা তেমন ফলপ্রসূ হয়নি, তবে তিনি দলের পক্ষে বেশ ভাল পরিচালনা করেছেন। গত বছর তার অধিনায়কত্ব নিয়ে অনেক উদ্বেগ দেখা গিয়েছিল, তবে তিনি এর পুরোপুরি উত্তর দিয়েছেন এবং দলে থাকায় তিনি দুর্দান্ত সম্পদ। তিনি উইকেটের মধ্যে অন্যতম দ্রুততম রানার এবং চোখের পলকে স্টাম্পিং করে ম্যাচ পাল্টে দেন।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 8

রবীন্দ্র জাদেজা: এমএস ধোনির যুগ শেষ হওয়ার সাথে সাথে রবীন্দ্র জাদেজা যাকে ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যতের অধিনায়ক হিসাবে দেখা হবে। তার ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ের মাধ্যমে ফ্র্যাঞ্চাইজির জন্য প্রচুর ম্যাচ জয়ী পারফর্ম্যান্স রয়েছে। তিনি এই বছর সত্যিই দুর্দান্ত অবদান রেখে চলেছেন এবং আরসিবির বিপক্ষে শেষ ওভারে ৩৭ রানের সাথে আইপিএলের ইতিহাসে একটি ওভারে সর্বাধিক রান করার রেকর্ড করেছেন। তার থ্রো একটি বুলেট সমান এবং তার স্পিনও উইকেট তুলতে সক্ষম।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 9

কৃষ্ণাপ্পা গৌতম: ২০২১ সালের নিলামে কৃষ্ণপ্পা গৌতমকে চেন্নাই সুপার কিংসের বিশাল দামে নিয়েছিল এবং এখনও খেলতে না পারার জন্য তিনি দলে জায়গা করে নিতে পারেননি। স্লটগুলির জন্য এমন প্রতিযোগিতা ছিল তবে তার কিছুটা অভূতপূর্ব স্ট্রাইকিং ক্ষমতা রয়েছে। লোয়ার অর্ডারে রান করে দেওয়া এবং তিনি পাওয়ারপ্লেতেও বোলিং করতে পারেন। তিনি চেন্নাই সুপার কিংসের স্পিন ট্র্যাকগুলিতে কার্যকর হতে পারেন এবং ব্যাট হাতে ম্যাচ জয়ীও হতে পারেন।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 10

দীপক চাহার: দীপক চাহার এই আইপিএলে বল হাতে দুর্দান্ত কাজ করেছেন সাত ম্যাচে আট উইকেট তুলেছেন এবং দু’বার চার উইকেট শিকার করেছেন। তিনি নতুন বলের সাথে দুর্দান্ত এবং দুটি উপায়ে সুইং যথেষ্ট চলাচল করে। তিনি ভারতীয় টি- ২০ দলের সাথে ছিলেন এবং আন্তর্জাতিক অভিজ্ঞতা সম্পন্ন বোলার। তিনি এই মুহূর্তে চেন্নাই সুপার কিংসের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং মেগা নিলামের আগে তাকে ধরে রাখা যেতে পারে।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 11

শার্দুল ঠাকুর: শার্দুল ঠাকুরের ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সীমিত ওভারের সিরিজ ছিল এবং ম্যাচজয়ী হিসাবে প্রমাণিত হয়েছিল। আইপিএলে তাঁর কাছ থেকে অনেক প্রত্যাশা ছিল কিন্তু তিনি তাঁর ভালো ব্যবহার করতে পারেননি এবং আন্তর্জাতিক বোলারের পক্ষে অনেক ব্যয়বহুল হয়ে পড়েছে। চেন্নাই সুপার কিংসের হয়ে তিনি ডেথ ওভার বোলিং করে যাচ্ছেন এবং তিনি অবশ্যই ফ্র্যাঞ্চাইজির হয়ে প্লেয়িং ইলেভেনের অংশ হয়ে উঠবেন।

আইপিএলে কেবল ভারতীয় খেলোয়াড়রা খেললে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ কেমন হত? দেখুন 12

কে এম আসিফ: কে এম আসিফ চেন্নাই সুপার কিংসের জন্য খুব বেশি সুযোগ পান না তবে তিনি একজন ভালো প্রতিভা যিনি দীর্ঘকাল ধরে দলের অংশ ধরে রয়েছেন। কেরলের মিডিয়াম পেসার ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছেন এবং অতীতে দুটি আইপিএল ম্যাচ খেলেছেন। তার উচিত প্লেয়িং ইলেভেনে জায়গা করে নেওয়া।

Leave a comment

Your email address will not be published.