হায়দ্রাবাদের ছেড়ে দেওয়া কার্লোস ব্রেথওয়েটকে এই বিশাল দামে কিনল কলকাতা নাইট রাইডার্স 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণের নিলাম আজ ১৮ ডিসেম্বর, মঙ্গলবার শুরু হয়েছে, এই নিলামে বেশ কিছু তারকা খেলোয়াড়দের উপর বুলি লাগতে চলেছে। এই নিলামিতে এবার এই মরশুম থেকে ঘরোয়া ক্রিকেটে সামিল করা নয় রাজ্যের খেলোয়াড়রাও অংশ নেবেন।এর আগে, নিলামির জন্য এবার ১০০জন খেলোয়াড় নিজেদের নাম নথিভুক্ত করেছিলেন, কিন্তু লীগের আটটি দল ঝাড়াই বাছাই করে এখন ৩৪৬জন খেলোয়াড়ের তালিকা আইপিএলের কার্যকরি সমিতির হাতে তুলে দিয়েছে।

হায়দ্রাবাদ ছেড়ে দিয়েছে কার্লোস ব্রেথওয়েটকে
হায়দ্রাবাদের ছেড়ে দেওয়া কার্লোস ব্রেথওয়েটকে এই বিশাল দামে কিনল কলকাতা নাইট রাইডার্স 2
সানরাইজার্স হায়দ্রাবাদ অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে এই মরশুমের জন্য রিটেন করার সিদ্ধান্ত নিয়েছে অন্যদিকে টেস্ট উইকেটকিপার ঋদ্ধিমান সাহাকে রিলিজ করে দিয়েছে। সাহা ছাড়াও এই ফ্রেঞ্চাইজি ইংল্যান্ডের অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডন, আর ওয়েস্টইন্ডিজের কার্লোস ব্রেথওয়েটকেও বাইরের দরজা দেখিয়েছে। গত বছর কার্লোস ব্রেথওয়েটকে ২ কোটি টাকায় কিনেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। সম্প্রতি এই ৩০ বছর বয়েসি প্লেয়ারের ফর্ম খুব একটা ভালো যাচ্ছে না। চলতি বছরে তিনি ৯টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলে মাত্র ৭টি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে ৫টি ইনিংসে ব্যাট করে তিনি মাত্র ৫০রানই করতে পেরেছেন।

কলকাতা ৫ কোটি টাকায় দলে নিল ওয়েস্টইন্ডিজের টি-২০ অধিনায়ককে
হায়দ্রাবাদের ছেড়ে দেওয়া কার্লোস ব্রেথওয়েটকে এই বিশাল দামে কিনল কলকাতা নাইট রাইডার্স 3
যদিও এই প্রতিভাবান ওয়েস্টইন্ডিজ ব্যাটসম্যানের বড়ো শট খেলা নিয়ে কোনো সন্দেহই নেই,যিনি টি-২০ফর্ম্যাটে অনায়াসেই চার ছয়ের বন্যা বইয়ে দিতে পারেন। যার প্রমান ২০১৬য় ওয়ার্ল্ড টি-২০র ফাইনালে তিনি দিয়েছিলেন শেষ ওভারে চারটি ছক্কা মেরে। সেই ম্যাচে তিনি২৩ রানে ৩ উইকেটও নিয়েছিলেন। ২০১৮র ক্যারিবিয়ান লীগেও তিনি ১০টি ম্যাচে ১০টি উইকেট নেওয়ার পাশাপাশি ৭টি ইনিংসে ব্যাট করে ১০৪ রানওকরেন।এটাও বাস্তব যে তিনি একজন অলরাউন্ডার বিশেষ করে এই সংক্ষিপ্ত ফর্ম্যাটের জন্য খুবই উপযোগী প্রমান হতে পারেন। আশা ছিল তার বেস প্রাইস ৭৫ লাখ টাকা হলেও তিনি এই নিলামে বড়ো দর পেতে পারেন। আজ নিলামে কলকাতা নাইট রাইডার্স এবং কিংস ইলেভেন পাঞ্জাব এই তারকার জন্য অলআউট ঝাঁপায়, কিন্তু এই অলরাউন্ডারকেশেষ মুহুর্তে ৫ কোটি টাকার বিশাল দামে নিজেদের ক্যাম্পে শামিল করে কলকাতা নাইট রাইডার্স।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *