মহেন্দ্র সিং ধোনির নামে কোম্পানি বানিয়ে লোকেদের লক্ষ লক্ষ টাকা প্রতারণা করা ব্যক্তি গ্রেপ্তার

ক্রিকেটার বা কোনো নামিদামি ব্যক্তির নামে কোম্পানি বানিয়ে লোক ঠকিয়ে পয়সা নেওয়া কোনো নতুন ঘটনা নয়। প্রায়ই দিনই এমন কোনো না কোনো ঘটনা সামনে আসে। এমনই আরো একটি মামলা সামনে এসেছে। ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির নামে কোম্পানি বাজিয়ে লোক ঠকানো হচ্ছে উত্তরপ্রদেশে।

হায়দ্রাবাদের মহিলাকে প্রতারণা
মহেন্দ্র সিং ধোনির নামে কোম্পানি বানিয়ে লোকেদের লক্ষ লক্ষ টাকা প্রতারণা করা ব্যক্তি গ্রেপ্তার 1
গত ১০ ডিসেম্বর হায়দ্রাবাদের হেমগিরি নগর নিবাসী শালিনী পড়সলা তার হোয়াটসঅ্যাপ নাম্বারে এই প্রতারণার কথা বিশদে জানিয়েছেন। শালিনী পুলিশকে জানিয়েছেন ইন্ডিয়া বুলস ধোনি ফাইনান্স কোম্পানিরর কর্মচারি পরিচয়ে তার কাছে একটি কলাসে। ফোন করা ব্যক্তি তার প্রয়োজন জিজ্ঞাসা করেন আর ১৫ লাখ টাকা পাইয়ে দেওয়ার ভরসা দেন, ওই ব্যক্তি লোন অ্যাপ্রুভালের ফেক লেটারও পাঠিয়ে দেন। ওই লেটারে ধোনির নামের জায়গায় ধানি লেখা ছিল। এরপরই ওই মহিলার কাছ থেকে অফার লেটারের নামে ৫৫০০, স্যাংশান লেটারের নামে ১০৫০০, ইন্সিওরেন্সের নামে ২০৫০০ আর আরটিজিএসের জন্য ১০৫০০ টাকা ব্যাঙ্কের অ্যাকাউন্টে জমা করানো হয়। এরপর শালিনী সঙ্গে ওই ব্যক্তির আর যোগাযো করতে পারছিলেন। শেষ পর্যন্ত তিনি ইন্ডিয়া বুলসের সঙ্গে যোগাযোগ করেন এরপরই সম্পূর্ণ ব্যাপারটি প্রকাশ্যে আসে।

হাতরসের বাসিন্দা প্রতারক
মহেন্দ্র সিং ধোনির নামে কোম্পানি বানিয়ে লোকেদের লক্ষ লক্ষ টাকা প্রতারণা করা ব্যক্তি গ্রেপ্তার 2
এরপরই পুলিশ ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং দুটি মোবাইল নম্বরের খোঁজ খবর করা শুরু করেন। জানা যায় পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের মধুগড়ি শাখায় অমিত কুমারের নামে পয়সা জমা করা হয়। যে নম্বর থেকে কল এসেছিল সেই নাম্বারও এই ব্যাঙ্ক অ্যাকাউন্টে নথিভুক্ত ছিল। পুলিশ অমিতকে গ্রেপ্তার করেছে। এরপর তার দুই সঙ্গী অরুণ এবং দেবেন্দ্রকেও গ্রেপ্তার করে পুলিশ। এই তিনজনকে গ্রেপ্তার করার পরই পুরো ব্যাপারটির খোলসা হয়। হাতরস গেটের ইন্সপেক্টর যোগেশ সিরোহি এবং সার্ভিলেন্স আধিকারিক সুধীর রাঘব এদের গ্রেপ্তার করেন।

বহু লোকের সঙ্গেই করেছে প্রতারণা
মহেন্দ্র সিং ধোনির নামে কোম্পানি বানিয়ে লোকেদের লক্ষ লক্ষ টাকা প্রতারণা করা ব্যক্তি গ্রেপ্তার 3
এটাই প্রথম ব্যাপার নয় যখন এই তিনজন কাউকে প্রতারণা করেছে। এর আগেও এই তিন ব্যক্তি বহু মানুষকে ঠকিয়েছে। এরা সকলেই ফোনে মহেন্দ্র সিং ধোনির নাম নিয়ে লোকেদের বিশ্বাস হাসিল করত আর এরপর তাদের সঙ্গে প্রতারণা করে টাকা হাতাত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *