INDvsWI: দ্বিতীয় টি-২০তে ভারতের হারের দায়ী অধিনায়ক বিরাট কোহলি একে করলেন

তিরুবনন্তপুরমের গ্রীনফিল্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্টইন্ডিজের দল ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারতের দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭০ রান করে। এই লক্ষ্যকে ওয়েস্টইন্ডিজের দল ১৮.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে হাসিল করে নেয় আর সিরিজে ২ ম্যাচের পর ১-১ ফলাফলে সমতা ফিরিয়েছে।

প্রথমে ব্যাটিং করে দলে দেখা যায় সমস্যা

INDvsWI: দ্বিতীয় টি-২০তে ভারতের হারের দায়ী অধিনায়ক বিরাট কোহলি একে করলেন 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি হারের পর নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন, “বলতে পারেন যে প্রথমে ব্যাটীং করে আমাদের কিছু সমস্যা হয়, আর এটা পরিসংখ্যানও দেখায়। সংখ্যা অনেক কথা বলে, আর এমন অনেক জিনিসও আছে যা তা দেখায় না। শেষ চার ওভারে ৪০-৪৫ পাওয়ার আশা ছিল, ৩০ নয়। শিভম দুবের ইনিংস ভালো ছিল আর ও আমাদের প্রেরিত করেছে”।

ফিল্ডিংকে বললেন দলের হারের দায়ী

INDvsWI: দ্বিতীয় টি-২০তে ভারতের হারের দায়ী অধিনায়ক বিরাট কোহলি একে করলেন 2

ভারতীয় দলের ফিল্ডিংকে হারের জন্য দায়ী বলে অধিনায়ক বিরাট কোহলি বলেন, “যদি আপনি ভালো ফিল্ডিং না করেন, তো কোনো স্কোরই পর্যাপ্ত নয়। প্রথম চার ওভারে আমরা ভালো বোলিং করেছি, কিন্তু যদি আপনি ক্যাচ ছাড়েন তো এটা আপনার জন্য লোকসানদায়ক হয়। ফিল্ডিংয়ে এমন এমন জায়গা রয়েছে যেখানে আমাদের ভালো করার আবশ্যকতা রয়েছে”।

শিভম দুবেকে ৩ নম্বরে পাঠানোর কারণ জানালেন

INDvsWI: দ্বিতীয় টি-২০তে ভারতের হারের দায়ী অধিনায়ক বিরাট কোহলি একে করলেন 3

শিভম দুবেকে ৩ নম্বরে পাঠানোর কারণ জানিয়ে বিরাট কোহলি বলেন, “আমরা জানতাম যে পিচ স্পিনারদের সাহায্য করবে, এই কারণে আমরা ভেবেছিলাম যে স্পিনারদের উপর চাপ তৈরি করার জন্য কেন না শিভমকে ব্যাটিং ক্রমে উপরের দিকে পাঠানো হোক। এটা আমাদের পরিকল্পনা ছিল আর অনেকটাই ও আমাদের জন্য কাজও করেছে”।

নিজের দুর্দান্ত ক্যাচ নিয়েও বলেছেন বিরাট

INDvsWI: দ্বিতীয় টি-২০তে ভারতের হারের দায়ী অধিনায়ক বিরাট কোহলি একে করলেন 4

শিমরন হেটমেয়ারের দুর্দান্ত ক্যাচ ধরার ব্যাপারে বলতে গিয়ে অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, “এটা সেই ক্যাচগুলির একটা ছিল যা খালি আমার হাতে আটকে গিয়েছিল। বল বাউন্ডারির দিকে যাচ্ছি আর আমি স্রেফ বলের কাছে গিয়ে দুটো হাত বাড়িয়েছি আর এই ক্যাচ আমার হাতে আটকে গিয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *