শ্রীলঙ্কাকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক অর্জুন রণতুঙ্গাকে ভীড়ের উপর গুলি চালানোর অভিযোগে করা হল গ্রেপ্তার

শ্রীলঙ্কার প্রাক্তণ অধিনায়ক অর্জুন রণতুঙ্গার ক্রমবর্ধমান রাজনৈতিক সংকটের মধ্যে তার বডিগার্ড কলম্বোয় ভীড়ের উপর ফায়ারিং করেছিল। এই ঘটনায় এক ব্যক্তির মৃত্যুর খবর এসেছিল। এই ঘটনার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে। রণতুঙ্গা জানিয়েছিলেন যে সিলোন পেট্রোলিয়াম কর্পোরেশন (সিপিসি) কার্যালয়ে তাকে মারার অভিপ্রায়ের বানচাল করতে তাকে বাঁচাতে তার বডিগার্ড গুলি চালিয়েছিল।

সিপিসি ট্রেড ইউনিয়নের চাপের পর হলেন গ্রেপ্তার

কিন্তু সিপিসি ট্রেড ইউনিয়ন থেকে প্রায় ২৪ ঘন্টার হড়তালে হুমকি দেওয়ার চাপে রণতুঙ্গাকে সোমবার দুপুরে গ্রেপ্তার করা হয়েছে। পেট্রোলিয়া সংসাধনের বিকাশের জন্য দেশের মন্ত্রী রণতুঙ্গা বলেন যে তিনি সিপিসি কার্যালয় থেকে জিনিস ফেরত নেওয়ার প্রচেষ্টা করছিলেন। রণতুঙ্গা ওই সংঘর্ষের পর বলেন,

“ওরা আমাকে মারতে এসেছিল — আমি এটা দায়িত্ব নিয়ে বলছি – আর আপনি সিসিটিভি ফুটেজের পরীক্ষা করে দেখতে পারেন। প্রথমবার, আমার নিজের প্রাণের জন্য ভয় করছিল। আমি নিজের সন্তান আর পরিবারের ব্যাপারে ভেবেছি”।

জানিয়ে দিই ওই ঘটনায় তিনজন আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু ৩৪ বছর বয়েসী এক ব্যক্তি তার আঘাতের কারণে ব্যাবসায়িক অ্যাসোসিয়েশনের কাছে রণতুঙ্গার গ্রেপ্তারের দাবী করেন।

২০০১ এ কার্যালয়ের জন্য ভোটে দাঁড়ান
শ্রীলঙ্কাকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক অর্জুন রণতুঙ্গাকে ভীড়ের উপর গুলি চালানোর অভিযোগে করা হল গ্রেপ্তার 1
রণতুঙ্গা প্রথমবার ২০০১ এ এই কার্যালয়ের জন্য ভোটে দাঁড়ান। আর তখন থেকে তিনি বিভিন্ন কেবিনেট মন্ত্রী থেকেছেন। তিনি ইউনাইটেড ন্যাশানাল পার্টির সদস্য। রণতুঙ্গা শুক্রবার বরখাস্ত করা রনিল বিক্রমসিংঘের সরকারের পেট্রোলিয়াম মন্ত্রী ছিলেন।

রণতুঙ্গার নেতৃত্বে শ্রীলঙ্কা প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ খেতাব জিতেছিল
শ্রীলঙ্কাকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক অর্জুন রণতুঙ্গাকে ভীড়ের উপর গুলি চালানোর অভিযোগে করা হল গ্রেপ্তার 2
রণতুঙ্গার নেতৃত্বে শ্রীলঙ্কা ক্রিকেট দল প্রথমবার বিশ্বকাপের খেতাব জিতেছিল। পুলিশের বক্তব্য যে এই ঘটনা তখন ঘটেযখন রণতুঙ্গা নিজের অফিসে ঢোকার চেষ্টা করছিলেন,তখনই সেখানে উপস্থিত বিক্ষোভকারীরা তাকে আটকানোর চেষ্টা করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *