মুম্বাইয়ের বাস কন্ডাক্টরের ছেলে পেলেন এশিয়া কাপ ২০১৯এর জন্য টিম ইন্ডিয়ায় জায়গা

ভারতীয় ক্রিকেটকে আসন্ন মহাশক্তি বলা হচ্ছে, কারণ ভারতের কাছে ভাল তরুণ খেলোয়াড় মজুত রয়েছে। যবে থেকে রাহুল দ্রাবিড় জুনিয়র দলের সঙ্গে যোগ দিয়েছেন ভারতীয় দল আরো মজবুত হয়ে চলেছে। গতবার এশিয়া কাপে কব্জা করা ভারতের অনুর্ধ্ব ১৯ দল এখন ২০১৯ এশিয়া কাপের জন্য নিজেদের খেলোয়াড়দের নাম ঘোষণা করে দিয়েছে। এবার দলের অধিনায়ক বদলে গিয়েছে এর সঙ্গেই দলে একজন এমন খেলোয়াড়কেও জায়গা দেওয়া হয়েছে যার বাবা একজন বাস কন্ডাক্টর।

অথর্ব অঙ্কোলেকরের বাড়ির পরিস্থিতি

মুম্বাইয়ের বাস কন্ডাক্টরের ছেলে পেলেন এশিয়া কাপ ২০১৯এর জন্য টিম ইন্ডিয়ায় জায়গা 1

কড়া মেহনত আর দৃঢ়তা সফলতা প্রাপ্ত করার আধার আর ভারতের নবীনতম উদীয়মান তারকা অথর্ব অঙ্কোলেকর আরো একবার তা প্রমান করে দিলেন। একজন বাস কন্ডাক্টরের ছেলে অথর্ব অঙ্কোলেকরকে এখন শ্রীলঙ্কায় হতে চলা ইউথ এশিয়া কাপের জন্য ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলে নির্বাচিত করা হয়েছে। অথর্ব অঙ্কোলেকর ২০১০ এ মাত্র দশ বছর বয়েসে নিজের বাবাকে হারিয়েছিলেন। তখন থেকে তার মা বৈদেহী অঙ্কোলেকর তাকে একাই লালন পালন করেছেন। অথর্ব একজন বাঁহাতি স্পিনার আর বর্তমানে রিজভি কলেজ অফ আর্টস, সাইন্স অ্যাণ্ড কমার্স এর জুনিয়ার কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।
তার মা জানিয়েছেন যে,

“আমি বেস্ট কোম্পানির কর্মচারী আর আত্মীয়দের কাছ থেকে শুভেচ্ছা পাচ্ছি, আমি বাস্তবে ওই সমস্ত মানুষের প্রতি কৃতজ্ঞ। আমার জন্য এটা একটা গর্বের মুহূর্ত। আমার স্বামী বিনোদ বেস্টে একজন কন্ডাক্টর ছিলেন আর পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য ছিলেন। তার মৃত্যু আমাকে অসহায় করে দিয়েছিল আর আমি নিজের বন্ধুদের সাহায্যে নিজের বাড়িতে টিউশন পড়াতে শুরু কর। পরে সৌভাগ্যবশত আমি স্বামীর চাকরি পেয়ে যাই। আমি বেস্ট কোম্পানির প্রতি কৃতজ্ঞ কারণ আমি আমার ছেলের স্বপ্নকে পূরণ করতে চেয়েছিলাম”।

ভারতের অনুর্ধ্ব ১৯ দল পর্যন্ত এভাবে করেছেন সফর

মুম্বাইয়ের বাস কন্ডাক্টরের ছেলে পেলেন এশিয়া কাপ ২০১৯এর জন্য টিম ইন্ডিয়ায় জায়গা 2

যদিও অথর্বর ক্রিকেটে একটা বড় জায়গা হাসিল করা বাকি রয়েছে, কিন্তু নিজের ছোটো কেরিয়ারের সবচেয়ে স্মরণীয় মুহূর্তের মধ্যে একটি ২০১০ এ ফিরে এসেহচে। অথর্ব একটি প্র্যাকটিস ম্যাচে কিংবদন্তী শচীণ তেন্ডুলকরকে আউট করে দিয়েছিলেন। ওই বাচ্চাটির প্রতি প্রভাবিত হয়ে তেন্ডুলকর পরে তাকে অটোগ্রাফ করা একজোড়া দস্তানা দিয়েছিলেন। অথর্ব বলেন,

“আমি নিজের বাবার এখন সবচেয়ে বেশি স্মরণ করতে চাই, আমি যখনই ঘুমোতাম তো আমার বাবা চারপাইতে আমার ব্যাট এনে রেখে দিতেন, যেমন যেমন আমি বড় হয়ে উঠেছি আমার বাবা ধীরে ধীরে আমার ভাল প্রদর্শন করায় আমাকে হেলমেট, দস্তানা উপহার হিসেবে দিতেন। আমার এখনো সব মনে আছে, এখন আমি কড়া মেহনত করব আর টিম ইন্ডিয়ার হয়ে খেলব”।

এই খেলোয়াড়রা শামিল রয়েছে ভারতের অনুর্ধ্ব ১৯ দলে

মুম্বাইয়ের বাস কন্ডাক্টরের ছেলে পেলেন এশিয়া কাপ ২০১৯এর জন্য টিম ইন্ডিয়ায় জায়গা 3

ধ্রুব চন্দ জুরেল (অধিনায়ক, উইকেটকিপার), সুবেদার পারকর, ঠাকুর তিলক বর্মা, নেহাল ওঢেরা, অর্জুন আজাদ, শাশ্বত রাওয়াত, বরুণ লওয়ান্ডে, সলিল আরোরা, করণ লাল, অথর্ব অঙ্কোলেকর, পঙ্কজ যাদব, আকাশ সিং, সুশান্ত মিশ্রা, পুর্ণাঙ্ক ত্যাগী, বিদ্যাধর পাটিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *