ব্রায়ান লারা বললেন এই দুই ভারতীয় ভাঙতে পারেন তার ৪০০ রানের বিশ্বরেকর্ড 1

টেস্ট ক্রিকেট ইতিহাএ ব্যাটসম্যান দ্বারা বড়ো বড়ো ব্যক্তিগত স্কোর করতে দেখা গিয়েছে। যার মধ্যে ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্যাটসম্যান ব্রায়ান লারার নামে টেস্ট ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড়ো স্কোর নথিভুক্ত হয়েছে। ওয়েস্টইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ব্রায়ান লারা ২০০৪ এ ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যারাথন ইনিংস খেলে ৪০০ রান করেছিলেন।

ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড কেউ করতে পারেননি পার

ব্রায়ান লারা বললেন এই দুই ভারতীয় ভাঙতে পারেন তার ৪০০ রানের বিশ্বরেকর্ড 2

টেস্ট ক্রিকেটের সবচেয়ে বড়ো ব্যক্তিগত স্কোর করা ব্রায়ান লারার এই রেকর্ড এখনো পর্যন্ত আটুট রয়েছে যার আশেপাশেও কোনো ব্যাটসম্যান পৌঁছতে পারেননি। কিছু খেলোয়াড়দের ইনিংসে এমন মনে হয়েছিল যে তারা ওই স্কোর পর্যন্ত পৌঁছতে পারেন, কিন্তু তাও সম্ভব হয়নি। যদিও ২০০৪ এ যখন ব্রায়ান লারা ৪০০ রানের ব্যক্তিগত স্কোর করেছিলেন, তারপর থেকে বহু ব্যাটসম্যান ট্রিপল সেঞ্চুরি করেছেন, কিন্তু ট্রিপল সেঞ্চুরি করা এই ব্যাটসম্যানরা টেস্ট ক্রিকেটের সবচেয়ে বড়ো স্কোর পার করতে ব্যর্থই থেকেছেন।

ডেভিড ওয়ার্নারের কাছে সুযোগ ছিল, কিন্তু ইনিংস সমাপ্তি ঘোষণা করায় হাতছাড়া

ব্রায়ান লারা বললেন এই দুই ভারতীয় ভাঙতে পারেন তার ৪০০ রানের বিশ্বরেকর্ড 3

সম্প্রতিই অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার পাকিস্তানের বিরুদ্ধে ৩৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। তাতে যে মেজাজে ওয়ার্নার ব্যাটিং করছিলেন, মনে করা হচ্ছিল যে তিনি লারার ৪০০ রানের স্কোর পার করতে পারেন। কিন্তু অস্ট্রেলিয়ার ইনিংস সমাপ্তি ঘোষণায় তা হতে পারেনি। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড়ো স্কোর করা ব্রায়ান লারা খোলসা করেছেন, তাতে তিনি এই ব্যাপারে ওয়ার্নারের সঙ্গে কথা হওয়ার কথা বলেছেন। লারা এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“ওর সঙ্গে আমার কথাবার্তা হয়েছে, ও বলেছে যে এটা ওর উপর ছিল না। এটা দলের সিদ্ধান্ত ছিল। তারা এটা করা উচিৎ মনে করেছিল কিন্তু বৃষ্টিরও সম্ভাবনা ছিল”।

ব্রায়ান লারার মতে কোহলি বা রোহিত ভাঙতে পারেন তার রেকর্ড

ব্রায়ান লারা বললেন এই দুই ভারতীয় ভাঙতে পারেন তার ৪০০ রানের বিশ্বরেকর্ড 4

এই কথাবার্তা চলাকালীন লারাকে যখন প্রশ্ন করা হয় যে তার ৪০০ রানের স্কোরকে কোন ব্যাটসম্যান পার করতে পারেন তো তিনি এর জন্য ভারতের রোহিত শর্মা আর বিরাট কোহলির নাম নিয়েছেন। লারা বলেছেন যে অ্যাটাকিং খেলোয়াড়রাই হন যারা যে কোনো রেকর্ড ভাঙার জন্য সবচেয়ে উপযুক্ত হন। বিরাট কোহলির মতো খেলোয়াড় যেভাবে স্কোর করেন আর রোহিত শর্মা নিজেদের দিনে থাকলে একদিন নিশ্চিতভাবেই এই রেকর্ড ভাঙতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *