অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই ভারতীয় ব্যাটসম্যানকে পথের কাঁটা হিসেবে ধরলেন ব্রেট লি 1

যেমনটা প্রত্যাশা ছিল, এই মুহুর্তে সেরকমই টানটান উত্তেজনায় চলছে ভারত ও অস্ট্রেলিয়ার এই টেস্ট ম্যাচ। ব্যাট ও বলের দুরন্ত প্রতিযোগিতা চলছে অ্যাডিলেড ওভালে। প্রথম ইনিংসে শুরুর দিকে অস্ট্রেলিয়ার পেসাররা ভারতীয় ব্যাটসম্যানদের প্রচন্ড চাপের মধ্যে রেখেছিল। শুরুতেই পৃথ্বী শকে আউট করে ভারতের উপর চাপ তৈরি করে দিয়েছিলেন মিচেল স্টার্ক। আর তারপর মায়াঙ্ক আগরওয়াল এবং চেতেশ্বর পুজারা ইনিংসটি ধরে নেন।

1st Test, Day 1: Mayank Agarwal, Cheteshwar Pujara Combine To Put India On  Top | Cricket News

কিন্তু চলতি টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বোলারদের জন্য বিরক্তির কারণ হতে পারেন এই ভারতীয় ব্যাটসম্যান, এমনটাই দাবি করলেন ব্রেট লি। প্রথম ইনিংসে যেভাবে অস্ট্রেলিয়ার পেসারদের ভয়ানক ডেলিভারিগুলিকে সামলাচ্ছিলেন চেতেশ্বর পুজারা, যে ধৈর্য ও স্কিলের মাধ্যমে আক্রমণকে সামলাচ্ছিলেন তিনি, তাতে পুজারাকে অস্ট্রেলিয়ার পথের কাঁটা হিসেবে উল্লেখ করলেন ব্রেট লি।

Cheteshwar Pujara goes past Joe Root to bag a huge record against Australia  in first Test - cricket - Hindustan Times

চেতেশ্বর পুজারার প্রতি প্রশংসায় অস্ট্রেলিয়ার কিংবদন্তী পেসার ব্রেট লি জানিয়েছেন, পুজারা এমন একজন ব্যাটসম্যান, যার জন্য বোলার হিসেবে আপনার বিরক্তি আসবেই। এই প্রসঙ্গে ব্রেট লি বলেছেন, “এমন একজন যদি কেউ থাকেন যিনি এত শান্ত, আপনি বোলার হিসেবে অনেক জিনিসই করতে চাইবেন কারণ আপনি বিরক্ত হয়ে পড়বেন। আপনি ভাববেন, ‘আমি এনাকে সত্যিই আউট করতে পারব না’। আপনি বিরক্ত হয়ে যান, আপনি রেগে যান, আপনি ভাবেন, ‘ইনি তো একজন ব্লক শিল্পী, আমি কিভাবে ওনাকে আউট করব’। তখন আপনি স্লোয়ার বলের চেষ্টা করেন, ইয়র্কার দেওয়ার চেষ্টা করেন, আর সেটাই উনি চান। উনি আপনাকে বিব্রত করেই ছাড়বেন।”

Adelaide Test: 'Itni jaldi kya hai', say fans as Cheteshwar Pujara's 'walk'  makes Australia go for the DRS - Sports News

একইভাবে চেতেশ্বর পুজারার প্রতি প্রশংসা বাক্য দেন প্রাক্তন অসি ক্রিকেটার ক্যারি ও কিফ। তিনি প্রশংসা করেছেন যেভাবে পুজারা কঠিন পরিস্থিতি সত্ত্বেও অত্যন্ত ধৈর্যশীল ও সলিড ইনিংস খেলেন দেশের হয়ে। এই প্রসঙ্গে ক্যারি ও কিফ বলেছেন, “আপনি যদি আপনার জীবনের জন্য কাউকে ব্যাট করতে দিতে চান, তাহলে সেটি হবে চেতেশ্বর পুজারা, আর তবেই আপনি ১২০ বছর বাঁচবেন। ওনার ভারসাম্যটি অসাধারণ। ওনার ফরোয়ার্ড প্রেসই হল ওনার মঞ্চ, আর এর ফলে কিছু অস্ট্রেলিয়ানরা সমস্যায় পড়ে যান। কারণ তাদের ফরোয়ার্ড প্রেস সেরকমভাবে ব্যালেন্সড নয় কিংবা কিছুটা ত্রুটি রয়েছে যেখানে পুজারা একেবারে পারফেক্ট।”

Cheteshwar Pujara: A different ball game | Sports News,The Indian Express

প্রথম ইনিংসে ভারত যখন কঠিন পরিস্থিতিতে পরে গিয়েছিল, তখন প্রথমে মায়াঙ্ক আগরওয়াল এবং পরে বিরাট কোহলির সাথে ভারতের ইনিংস গড়ছিলেন চেতেশ্বর পুজারা। ডান হাতি এই টেস্ট স্পেশালিস্ট ১৬০টি বল খেলে ৪৩ রান করেছেন পুজারা। শেষে অফ স্পিনার নাথান লিয়ঁর বলে আউট হন তিনি।

Leave a comment

Your email address will not be published.