ব্রেণ্ডন ম্যাকুলাম গুজব থেকে সরালেন পর্দা, ইয়োন মর্গ্যান আর দীনেশ কার্তিকের মধ্যে কে হবেন নতুন অধিনায়ক

কলকাতা নাইট রাইডার্স দলের নতুন কোচ ব্রেণ্ডন ম্যাকুলাম এই কথার পুষ্টি করে দিয়েছেন যে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক আইপিএলের আগামী মরশুমে দুবারের চ্যাম্পিয়ন কেকেআরের অধিনায়ক হবেন। কলকাতায় গত বৃহস্পতিবার নিলাম ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়োন মর্গ্যানকে কিনেছে। এমন মনে হচ্ছিল যে তিনি আগামী মরশুমে দলের অধিনায়ক হতে পারেন। ম্যাকুলাম যদিও এই কথাকে সরাসরি খারিজ করে দিয়েছে। কলকাতার হয়ে আগেও খেলা মর্গ্যানকে আইপিএল অকশন ২০২০তে কলকাতা ৫.২৫ কোটি টাকায় কিনেছি। এতে দিল্লি ক্যাপিটালস তাকে কড়া চ্যালেঞ্জ দিয়েছিল।

কলকাতার নতুন কোচ ব্রেন্ডন ম্যাকুলাম সাংবাদিকদের সঙ্গে কথাবার্তা বলার সময় বলেছেন,

“দীনেশ নিশ্চিতভাবেই আমাদের অধিনায়ক হবেন। আমরা নেতৃত্ব সমূহে যতবেশি সম্ভব অভিজ্ঞতা চাই আর মর্গ্যান বিশ্বের সর্বশ্রেষ্ঠ অধিনায়কদের মধ্যে একজন”।

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকুলাম বলেন,

ব্রেণ্ডন ম্যাকুলাম গুজব থেকে সরালেন পর্দা, ইয়োন মর্গ্যান আর দীনেশ কার্তিকের মধ্যে কে হবেন নতুন অধিনায়ক 1

“মর্গ্যান দীনেশ কার্তিকের জন্য পাকা সেনাপতি হিসেবে কাজ করবেন আর সেই সঙ্গেই চার নম্বরের অভাব পূর্ণ করবেন। ও এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে”।

কলকাতা প্যাট কমিন্সকে ১৫.৫০ কোটি টাকার মোটা দামে কিনেছে

ব্রেণ্ডন ম্যাকুলাম গুজব থেকে সরালেন পর্দা, ইয়োন মর্গ্যান আর দীনেশ কার্তিকের মধ্যে কে হবেন নতুন অধিনায়ক 2

কলকাতা অস্ট্রেলিয়ার প্যাট কমিন্সকেও নিজেদের দলে যোগ করেছে। যার জন্য ফ্রেঞ্চাইজি ১৫.৫০ কোটি টাকা দিয়েছে। এর সঙ্গে কমিন্স লীগের ইতিহাসের সবচেয়ে দামী বিদেশী খেলোয়াড় হয়ে গিয়েছেন। কমিন্সের জন্য শুরুর নিলামে কলকাতা ছিল না। তার জন্য দিল্লি ক্যাপিটালস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বুলি লাগাচ্ছিল কিন্তু কলকাতা মাঝে এন্ট্রি নেয় আর তারা কমিন্সকে নিজেদের সঙ্গে যুক্ত করে। এ ব্যাপারে কলকাতার সিইও ভেঙ্কি মাইসোর বলেন,

“প্যাট কমিন্সের জন্য আমরা আগে বুলি লাগাতে পারতাম, কিন্তু আমরা দেখেছি যে তার দাম বৃদ্ধি পাচ্ছিল। আমরা ওকে কিনতে চাইছিলাম। ও সেই খেলোয়াড়দের মধ্যে ছিল যাকে আমরা নিজেদের সঙ্গে চেয়েছিলাম। ওকে আমাদের সঙ্গে শামিল করে আমরা ভীষণই খুশি”।

অন্যদিকে ব্রেন্ডন ম্যাকুলামও কমিন্সকে নিয়ে বলতে বলেন

ব্রেণ্ডন ম্যাকুলাম গুজব থেকে সরালেন পর্দা, ইয়োন মর্গ্যান আর দীনেশ কার্তিকের মধ্যে কে হবেন নতুন অধিনায়ক 3

“আমার মনে হয় যে প্যাট কমিন্স নিলামে সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় ছিলেন এই কারণে ওকে আমাদের দল যোগ করে ভালো লেগেছে। চোটের পর ও শক্তিশালীভাবে ফিরে আসতে সফল থেকেছেন। ও এখন অস্ট্রেলিয়ার দলের সহঅধিনায়ক আর এটা জানান দেয় যে ও কিভাবে এগিয়ে চলেছে”।

আপনাদের জানিয়ে দিই যে কমিন্স ছাড়াও তার স্বদেশীয় গ্লেন ম্যাক্সওয়েলও ভালো টাকা পেয়েছেন। তাকে পাঞ্জাব ১০.৭৫ কোটি টাকায় কিনেছে। ম্যাক্সওয়েল সম্প্রতিইই মানসিকভাবে ব্রেক নিয়ে ফিরেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *