ব্র্যাড হগ জানালেন, রোহিত শর্মা আর বিরাট কোহলির মধ্যে ভারতের জন্য কে ভাল অধিনায়ক

বিশ্বকাপ সেমিফাইনালে ভারতীয় দলের হারের পর থেকে বিরাট কোহলিকে নেতৃত্ব থেকে সরানোর দাবী উঠছে। তার জায়গায় রোহিত শর্মাকে ভারতীয় ওয়ানডে আর টি-২০ দলের নেতৃত্ব দেওয়ার কথা বলা হচ্ছে। বিরাটের নেতৃত্বে ভারতীয় দল ভাল প্রদর্শন করেছে কিন্তু আজ পর্যন্ত তার নামে একটিও আইসিসি ওয়ানডে বা টি-২০ আই টুর্নামেন্ট খেতাব নেই। এই কারণে তাকে স্রেফ টেস্ট ম্যাচে অধিনায়ক রাখার চর্চা মিডিয়ায় জোরালো হচ্ছে।

রোহিত শর্মার দুর্দান্ত রেকর্ড

ব্র্যাড হগ জানালেন, রোহিত শর্মা আর বিরাট কোহলির মধ্যে ভারতের জন্য কে ভাল অধিনায়ক 1

রোহিত শর্মা অনেক কম সুযোগ হিসেবে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। কিন্তু তার নাম ওয়ানডে আর টি-২০ টুর্নামেন্টে জয় নথিভুক্ত রয়েছে। দল নিদাহাস ট্রফি আর তারপর এশিয়া কাপে তার নেতৃত্বে জিতেছিল। এছাড়াও আইপিএলে বিরাট কোহলির অধিনায়কত্ব রোহিত শর্মার ধারেপাশেও নেই। রোহিত শর্মার কাছে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি চারবার আইপিএল ট্রফি রয়েছে অন্যদিকে বিরাট কোহলির প্রায় ৭ মরশুম অধিনায়কত্ব করার পরও প্রথম ট্রফির অপেক্ষা রয়েছে।

ব্র্যাড হগ দিলেন রায়

ব্র্যাড হগ জানালেন, রোহিত শর্মা আর বিরাট কোহলির মধ্যে ভারতের জন্য কে ভাল অধিনায়ক 2

অস্ট্রেলিয়ার প্রাক্তন চায়নাম্যান স্পিন বোলার ব্র্যাড হগ রোহিত আর বিরাটের মধ্যে ভাল ভারতীয় অধিনায়ক নির্বাচন করেছেন। হগ আইপিএলে রাজস্থান রয়্যাল আর কেকেআরের অংশ থেকেছেন। তিনি মেনে নিয়েছেন যে রোহিত আইপিএল রেকর্ড দুর্দান্ত কিন্তু বিরাট ভারতীয় দলের জন্য সঠিক। নিজের আধিকারিক ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন,

“আইপিএলে রোহিত শর্মা বিরাট কোহলির তুলনায় যথেষ্ট বেশি ফাইনালে থেকেছেন, কিন্তু যতদূর ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব করা ব্যক্তি বিষয়, তো সেতা বিরাট কোহলিই হবে। ও ব্যাটিংয়ে, ফিল্ডিংয়ে আর ট্রেনিংয়ে সামনে থেকে দলের নেতৃত্ব করে। ও সবচেয়ে ফিট ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শামিল রয়েছে। ও একজন দারুণ রণনীতিজ্ঞও। গত বছরের তুলনায় ও যেভাবে মাঠে আর মাঠের বাইরে নিজেকে সঞ্চালিত করছে সেটা অসাধারণ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *