ব্র্যাড হগ কম দিনে আইপিএল করাতে সৌরভ গাঙ্গুলীকে দিলেন এই পরামর্শ

বিশ্বজুড়ে এই মুহূর্তে করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়েছে। চিন থেকে আসা এই ভাইরাস ধীরে ধীরে বিশ্বের অর্ধেকের বেশি দেশে ছড়িয়ে পড়েছে, যার ফলে চারদিকেই আতঙ্ক দেখা দিয়েছে। অন্যদিকে এই প্রাণঘাতী ভাইরাসকে মহামারী হিসেবে দেখা হচ্ছে। করোনা ভাইরাসের আতঙ্কের একটা সোজাসুজি প্রভাব খেলার দুনিয়াতেও পরিস্কার দেখা যাচ্ছে।

আইপিএলও করোনার কারণে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত

ব্র্যাড হগ কম দিনে আইপিএল করাতে সৌরভ গাঙ্গুলীকে দিলেন এই পরামর্শ 1

করোনার COVID-19 এর আতঙ্কের মধ্যে খেলার একের পর এক ইভেন্ট বাতিল হয়ে চলেছে আর ভারতে হতে চলা বড়ো ইভেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগকেও ভবিষ্যতের জন্য স্থগিত করে দএয়া হয়েছে। আইপিএলের এই মরশুম ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু যেভাবে পুরো বিশ্বে করোনা ভাইরাসের আতঙ্ক বেড়ে চলেছে তা দেখে বিসিসিআই আইপিএল ১৩কে এগিয়ে নিয়ে গিয়ে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দিয়েছে, এবং আইপিএল ১৫ এপ্রিলের পরই শুরু হওয়া সম্ভব হবে।

আইপিএলকে ছোট করা নিয়ে করা হচ্ছে ভাবনা চিন্তা

ব্র্যাড হগ কম দিনে আইপিএল করাতে সৌরভ গাঙ্গুলীকে দিলেন এই পরামর্শ 2

আইপিএলকে নিয়ে বিসিসিআইয়ের মধ্যে একের পর এক বৈঠক চলছে, যার মধ্যে শনিবার হওয়া বৈঠকে বিসিসিআই এই টুর্নামেন্টকে ছোটো করার উপরও ভাবনা চিন্তা করেছে। এটা নিয়ে সৌরভ গাঙ্গুলী বলেছিলেন যে, “এটা হবে, কারণ যদি এটা ১৫ এপ্রিল থেকে হয় তো যে কোনো বিষয়েই ১৫ দিন চলে যাবে। এটা ছোটো করে দেওয়া হবে। কতটা ছোটো হবে, কতগুলো ম্যাচ হবে আমি বর্তমানে এটা নিয়ে বলতে পারছি না”।

ব্র্যাড হগের সামনে একজন ফ্যান রাখলেন এই প্রস্তাব

ব্র্যাড হগ কম দিনে আইপিএল করাতে সৌরভ গাঙ্গুলীকে দিলেন এই পরামর্শ 3

আইপিএলের এই মরশুম ছোটো হতে পারে কিন্তু কীভাবে হবে এটা জানা নেই। এর মধ্যেই একজন ভারতীয় সমর্থক অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ব্র্যাড হগের কাছে এ ব্যাপারে ভিউ চেয়েছেন। একজন ফ্যান ব্র্যাড হগকে জিজ্ঞাসা করেন যে, “হায় ব্র্যাড, আপনি কী মহিলা টি-২০ বিশ্বকাপের উপর আধারিত আইপিএল ফর্ম্যাটের সঙ্গে সহজ হবেন। প্রত্যেক্টিতে ২টি গ্রুপ আর চারটি দল। প্রত্যেক ইভেন্টে টপ ২ দল সেমিফাইনালে আর তারপর ফাইনাল। হোম-অ্যাওয়ে ফর্ম্যাটের সঙ্গে দূরে করা আর নম্বরেরই জায়গাকে সীমিত করা। তার্কিকভাবেও ভালো হবে। আর একটা উচিত টুর্নামেন্ট হবে”।

ব্র্যাড হগের হলো ভীষণই পছন্দ

ব্র্যাড হগ কম দিনে আইপিএল করাতে সৌরভ গাঙ্গুলীকে দিলেন এই পরামর্শ 4

ব্র্যাড হগ এই প্রশ্নের জবাব দিয়ে রিটুইট করে লেখেন যে, “সহমত, ফ্রেঞ্চাইজি টি-২০ ক্রিকেটের জন্য একটা ছোটো টুর্নামেন্ট করার এটাই রাস্তা। আমার মনে হয় যে আইপিএল ভারতের জনসংখ্যার সঙ্গেই আলাদাই রয়েছে, এটা অন্যদের জন্য আলাদা পরিস্থিতিতে রাখে। এটা বেশি সময় খরচা করতে পারে কারণ এটা ভারতেরই কিছু আন্তর্জাতিক সিরিজের তুলনায় বেশি আগ্রহ রাখে”।

মৈনাক দাস নামে এই ইউজারের আইপিএল নিয়ে সমাধান ভালো লাগে আর তিনি এটা গাঙ্গুলীর দিকে এগিয়ে দেন। হগ গাঙ্গুলীকে ট্যাগ করে লেখেন, “ বিসিসিআই চিফ সৌরভ গাঙ্গুলী আইপিএলের দুর্বল পরিস্থিতিতে মৈনাক দাসের কাছে একটা ভালো সমাধান রয়েছে। ২টি গ্রুপ আর চারটি দল একটা সফরে খেলবে। এতে সফরও কম হবে। সেই সঙ্গে ২টি সেমিফাইনাল আর একটি ফাইনাল হতে পারে যা গ্রুপ স্টেজ থেকে আলাদা ভেন্যুতে হতে পারে। এটা রসদও বাঁচাবে আর স্বাস্থ্য সম্পর্কিত রিস্কও কম করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *