দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচের জন্য রোহিত শর্মা পেলেন অধিনায়কত্ব, দল হল ঘোষিত 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে দক্ষিণ আফ্রিকার বোর্ড প্রেসিডেন্ট ইলেভেনের বিরুদ্ধে তিন দিনের প্র্যাকটিস ম্যাচ খেলবে। এই ম্যাচের জন্যও ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। এই ম্যাচ ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত খেলা হবে।

রোহিত হলেন অধিনায়ক

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচের জন্য রোহিত শর্মা পেলেন অধিনায়কত্ব, দল হল ঘোষিত 2

রোহিত শর্মাকে এই প্র্যাকটিস ম্যাচের জন্য বোর্ড প্রেসিডেন্ট ইলেভেনের অধিনায়ক করা হয়েছে। রোহিত টেস্ট সিরিজেও ভারতীয় দলে জায়গা পেয়েছেন। তিনি ছাড়াও এই দলে শামিল হওয়া ময়ঙ্ক আগরওয়ালকে বোর্ডপ্রেসিডেন্ট দলে রাখা হয়েছে।

চারজন জোরে বোলার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচের জন্য রোহিত শর্মা পেলেন অধিনায়কত্ব, দল হল ঘোষিত 3

টেস্ট দল থেকে বাদ পড়া উমেশ যাদবকে এই দলে জায়গা দেওয়া হয়েছে। তিনি ওয়েস্টইন্ডিজ সফরেও দলে জায়গা পেয়েছিলেন কিন্তু তাকে একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থে নিজের শেষ টেস্ট খেলেছিলেন। তিনি ছাড়াও শার্দূল ঠাকুর, আবেশ খান আর ঈশান পোড়েলও বোর্ড প্রেসিডেন্ট ইলেভেন দলে রয়েছেন। শার্দূল ভারতের হয়ে গত বছর টেস্টে ডেবিউ করেছিলেন কিন্তু দ্বিতীয় ওভারেই আহত হয়ে ম্যাচ থেকে ছিটকে যান।

ভরত হবেন উইকেটকিপার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচের জন্য রোহিত শর্মা পেলেন অধিনায়কত্ব, দল হল ঘোষিত 4

ইন্ডিয়া এ দলের হয়ে লাগাতার নিজের উইকেটকিপিং আর ব্যাটিংয়ের জাদু দেখানো কেএস ভরকে এই দলে জায়গা দেওয়া হয়েছে। তিনি ছাড়াও সিদ্ধেশ ল্যাড, করুণ নায়ার দলের প্রধান ব্যাটসম্যানদের মধ্যে শামিল রয়েছেন। জলজ সাক্সেনা আর ধর্মেন্দ্র সিং জাদেজা দলের প্রধান দুই স্পিনার। এই ম্যাচ থেকে দক্ষিণ আফ্রিকা দল ভারতের পরিবেশে নিজেদের মানিয়ে নিতে চাইবে। তাদের গত ভারত সফরে লজ্জজনক হারের মুখে পড়তে হয়েছিল।

এই রকম হল দল: রোহিত শর্মা (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, অভিমন্যু ঈশ্বরণ, করুণ নায়ার সিদ্ধেশ ল্যাড, কে ভরত (উইকেটকিপার), জলজ সাক্সেনা,ধর্মেন্দ্র সিং সাক্সেনা, আবেশ খান, ঈশান্ত পোড়েল,শার্দূল ঠাকুর, উমেশ যাদব

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *