এই জয়ে আনন্দে আত্মহারা হওয়ার কিছুই নেই, মেলবোর্নে ভারতের কামব্যাক নিয়ে বার্তা বিষেন সিং বেদীর 1

অ্যাডিলেড টেস্ট বড় হারের পর, অনেকেই ধরে নিয়েছিলেন যে মেলবোর্নেও ভারতীয় দল পর্যদুস্ত হবে অস্ট্রেলিয়ার কাছে। বিরাট কোহলি এবং মহম্মদ শামির মত দুই তারকা ক্রিকেটারের অনুপস্থিতি সেই আশঙ্কাকে আরও বাড়িয়ে তুলেছিল। কিন্তু স্টপগ্যাপ অধিনায়ক অজিঙ্ক রাহানে যেভাবে দুই নবাগত খেলোয়াড়কে নিয়ে অস্ট্রেলিয়াকে দুরমুশ করে ছাড়লেন এবং টেস্ট সিরিজে সমতা আনলেন, তা সত্যিই প্রশংসাযোগ্য।

India vs Australia 2nd Test Highlights: India Bounce Back From Adelaide  Loss In Style To Level Series | Cricket News

এমন দুরন্ত কামব্যাক দেখার পর গোটা ক্রিকেট বিশ্ব প্রশংসায় মেতে উঠেছেন রাহানের টিম ইন্ডিয়ার। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আনন্দে উদ্বেলিত হয়ে পড়েছেন। এবং এই জয়ের ফলে তারা আত্মবিশ্বাসী, আসন্ন সিডনি টেস্টই নয়, গোটা সিরিজই তারা জিতে নিতে চলেছেন। কিন্তু এমন উচ্ছ্বাসের মাঝে সতর্কবানী দিলেন ভারতের কিংবদন্তী স্পিনার বিষেন সিং বেদী। তিনি জানিয়েছেন, এই জয়ে আনন্দে আত্মহারা হওয়ার মত কিছুই নেই।

India vs Australia 2nd Test: Rahane's men take revenge, thrash Tim Paine's  army by 8 wickets

নিজের টুইটারে বিষেন বেদী পরপর দুটি টুইট করেন মেলবোর্ন টেস্ট নিয়ে। প্রথম টুইটে তিনি চিমটি কেটেছেন যেভাবে অসিরা এই সিরিজে ৪-০ জেতার স্বপ্ন দেখেছিল, আর অস্ট্রেলিয়ার মধ্যমানের ব্যাটিং নিয়েও কথা বলেছেন। নিজের টুইটারে বেদী লিখেছেন, “ভারত সিরিজে সমতা আনল অসিদের ৪-০ এর কান্নাকাটি থামিয়ে দেওয়ার জন্য। অজিঙ্ক রাহানের মত শান্ত স্বভাবে থেকে ডেলিভার করা অত্যন্ত জরুরি। কিছু সমস্যা এসেছিল এই আট উইকেটে জয় আসতে, কিন্তু শেষ ভালো যার সব ভালো তার। এই অসি ব্যাটিং খুবই সাধারণ, পড়ুন মধ্যমানের। তো আমার মনে হয় ভারত এই সিরিজ জিততে পারে। ইনশাল্লাহ।”

তবে এর পরের টুইটে এই জয় নিয়ে খুব বেশি মাতামাতি করতে বারণ করছেন কিংবদন্তী এই বাঁ হাতি স্পিনার। তিনি জানিয়েছেন যে এখনও দুটি টেস্ট বাকি রয়েছে এবং আরও অনেক কাজ রয়েছে। এই নিয়ে বিষেন বেদী বলেছেন, “৩৬ রানে অল আউট হওয়া খুবই ভয়ঙ্কর ছিল কিন্তু আট উইকেটে জয় পাওয়াটা অতটা বড় কিছু নয়। আশা করি ভারতীয়রা এই দুটি ঘটনাই ভুলবে। প্রথমটি দুঃস্বপ্ন এবং দ্বিতীয়টি এমন কিছুই আনন্দে আত্মহারা হওয়ার নয়। এখনও দুটি টেস্ট বাকি রয়েছে, আর প্রচুর কাজ বাকি রয়েছে। ধৈর্য রাখুন বন্ধুরা কারণ আপনাদের অধিনায়ক অজিঙ্ক রাহানে ভাবছেন কি করে অসিদের হারানো যায়।”

আগামী ৭ জানুয়ারি ঐতিহ্যশালী সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হবে বর্ডার গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট। সিরিজ সমতায় থাকায় দুই দলই চাইবে এই ম্যাচ জিতে বড়সড় অ্যাডভান্টেজ পেতে।

Leave a comment

Your email address will not be published.