ঋদ্ধিমান সাহার আইপিএল চলাকালীন বুড়ো আঙুলে চোট লেগে গিয়েছিল,কিন্তু ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমির ফিজিও দ্বারা তার ভুলভাবে চিকিৎসা করা হয়,আর তারপর তাঁর সোল্ডার ইঞ্জিউরি হয়ে গিয়েছিল।তিনি তার কাঁধের সার্জারি করাতে ইংল্যান্ড গিয়েছিল। তার সার্জারির পুরো খরচও বিসিসিআই’ই বহন করেছে।

অস্ট্রেলিয়া সফরের জন্যও হয়নি ভারতীয় দলে নির্বাচন

বর্তমানে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের জন্য পার্থিব প্যাটেল আর ঋষভ পন্থের নির্বাচন ভারতীয় দলে হয়েছে। ঋদ্ধিমান সাহা অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে নির্বাচিত হননি। তিনি আইপিএল ২০১৮র পর থেকেই ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলতে পারেন নি। তিনি আফগানিস্থানের বিরুদ্ধে টেস্ট সিরিজও মিস করেছিলেন।অন্যদিকে এরপর নিজের চোটের কারণে তিনি ইংল্যাণ্ড এবং ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও টেস্ট সিরিজ মিস করেছিলেন।

ডিসেম্বরের মাঝখান পর্যন্ত সম্পূর্ণ ঠিক হয়ে যাব

ঋদ্ধিমান একটি অনুষ্ঠানে এসে বলেন, “আমি এখন অনেক ভালো অনুভব করছি। আমার আশা যে ডিসেম্বরের মাঝখান অব্ধি সম্পূর্ণরূপে ঠিক হয়ে যাব আর মাঠে ফিরে আসব। আমি নিজের প্রত্যাবর্তনের প্রস্তুতি করছি আর আশা করছি যে আমার শরীর সময়ে ঠিক হয়ে যাবে। আমি এখন খেলতে চাই। রঞ্জি ট্রফির জন্য আমি নেট প্র্যাকটিস শুরু করে দিয়েছি।যদিও এখনও পর্যন্ত ম্যাচ খেলার জন্য সম্পূর্ণ ফিট নই”।

করতে হবে নির্বাচিত হওয়ার অপেক্ষা

ঋদ্ধিমান আগে নিজের বয়ানে বলেন, “ প্রত্যেককেই ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য একটি চক্রের মধ্যে দিয়ে যেতে হয়। প্রথমে আপনাকে ঘরোয়া স্তরে ভালো প্রদর্শন করতে হয়। তারপর আপনি ভারতীয় দলের জন্য ফিট হতে পারেন আর আপনাকে নিজের নির্বাচনের অপেক্ষা করতে হয়। রিহ্যাবিলিটেশনের মধ্যে দিয়ে যাওয়া যথেষ্ট বোরিং, কিন্তু মানসিকভাবে এর জন্য প্রেরিত ছিলাম। আমি ছেলেবেলা থেকেই সবসময় পজিটিভ জিনিসকে দেখি”।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...