এশিয়া কাপ ২০২০র আয়োজন নিয়ে সামনে এলো বড়ো আপডেট 1

এশিয়াকাপ ২০২০র আয়োজন পাকিস্তানে হওয়ার কথা ছিল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই টুর্নামেন্টের জন্য দল পাঠাতে অস্বীকার করে দিয়েছিল আর এই কারণে এর আয়োজন পাকিস্তানে হবে না। নতুন আয়োজকের সিদ্ধান্ত নেওয়ার জন্য ৩ মার্চ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মিটিং হওয়ার কারণ ছিল, কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কের কারণে তা রদ হয়ে যায়। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী কিছুদিন আগে বলেছিলেন যে এশিয়া কাপ ২০২০র আয়োজন দুবাইতে হবে।

মাসের শেষ হবে মিটিং

এশিয়া কাপ ২০২০র আয়োজন নিয়ে সামনে এলো বড়ো আপডেট 2

এশিয়া কাপের আয়োজনের জায়গা নিয়ে সিদ্ধান্ত মার্চ মাসের শেষ দিকে হতে পারে। টুর্নামেন্টের আয়োজন এই বছর সেপ্টেম্বরে হবে। সিএসির এক আধিকারি এএনআইকে এই ব্যাপারে জানিয়েছেন। ওই আধিকারিক বলেছেন,

“যতদূর পিসিবির সম্পর্ক, পরিস্থিতি বদলায়নি। এসিসি বোর্ড ২০২০ এশিয়াকাপের আয়োজন স্থল নিয়ে একমাত্র সিদ্ধান্ত নিতে পারে। আমরা শুনেছি এসিসি এই মাসের শেষে বৈঠক করবে। এই কারণে আমরা ওদের কাছ থেকে আরো বেশিকিছু শোনার প্রতীক্ষা করছি”।

ভারতীয় দল পাকিস্তান যেতে পারবে না

এশিয়া কাপ ২০২০র আয়োজন নিয়ে সামনে এলো বড়ো আপডেট 3

ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয় না। দুই দল স্রেফ আইসিসি আর এসিসির টুর্নামেন্টে নিজেদের মুখোমুখি হয়। বিসিসিআইয়ের তরফে পরিস্কার করে দেওয়া হয়েছে যে টুর্নামেন্ট কোনো তৃতীয় স্থানে হওয়া উচিত। যদি পাকিস্তানে হয় তো ভারতীয় দল তাতে অংশ নেবে না। বোর্ডের এক আধিকারিক বলেছেন,

“প্রশ্ন পাকিস্তানের টুর্নামেন্ট আয়োজন করা নিয়ে নয়। এটা জায়গার ব্যাপারে, আর যেমন যেমন সমস্যা খাড়া হবে, এটা একদমই স্পষ্ট যে আমাদের তৃতীয় স্থানের প্রয়োজন পড়বে। কোনো রাস্তা নেই যে ভারতীয় দল এশিয়া কাপের মতো মাল্টি নেশন টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য পাকিস্তান সফর করতে পারে। যদি এশিয়া কাপ ভারতকে ছাড়া এশিয়ান ক্রিকেট কাউন্সিল করতে চায় তো ঠিক আছে, সেটা একটা আলাদা বল গেম। কিন্তু যদি ভারতকে অংশ নিতে হয় তো আয়োজক পাকিস্তান হতে পারবে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *