বুমরাহের ফিটনেস আর প্রত্যাবর্তনের উপর সামনে এল বড়ো আপডেট, জেনে নিন কবে ফিরছেন মাঠে

ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ আহত হয়ে গিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের জন্য তাকে দলে শামিল করা হয়েছিল, কিন্তু চোটের কারণে তিনি দল থেকে ছিটকে গিয়েছিলেন। তার পিঠে স্ট্রেস ফ্র্যাকচার রয়েছে আর এই কারণে তিনি মাঠ থেকে দূরে রয়েছেন। যদিও এখন তিনি ধীরে ধীরে দৌড়তে শুরু করেছেন।

কেমন রয়েছে বুমরাহের ফিটনেস

বুমরাহের ফিটনেস আর প্রত্যাবর্তনের উপর সামনে এল বড়ো আপডেট, জেনে নিন কবে ফিরছেন মাঠে 1

জসপ্রীত বুমরাহের ফিটনেস নিয়ে বড়ো আপডেট এসেছে। বিশ্বের সবচেয়ে সেরা বোলারদের মধ্যে গুনতি হওয়া বুমরাহ মাঠে দৌড়তে শুরু করেছেন। টাইমস নাউ নিজের সূত্রের অনুসারে লিখেছে যে,

“ও অটো হিল মোডে রয়েছে আর পিঠ ভালভাবে ঠিক হচ্ছে। ও আগেই দৌড়তে শুরু করে দিয়েছে আর কিছু হালকা ওয়ার্ম আপ প্র্যাকটিস করছে। ওকে নীতিনের সতর্ক দৃষ্টিতে দীপাবলীর পরে পরিমাপ করা হবে। সবকিছুই ভালোভাবে এগিয়ে চলেছে, যেমনটা কি ওর গত স্ট্রেস ফ্র্যাকচারের বিষয়ে ছিল যা স্বাভাবিকভাবে ঠিক হয়ে গিয়েছিল”।

এখন ঘরোয়া সিরিজ

বুমরাহের ফিটনেস আর প্রত্যাবর্তনের উপর সামনে এল বড়ো আপডেট, জেনে নিন কবে ফিরছেন মাঠে 2

ভারতীয় দলকে এখন ঘরোয়া সিরিজ খেলতে হবে আর এই কারণে টিম ম্যানেজমেন্ট জসপ্রীত বুমরাহকে নিয়ে কোনো রিস্ক নিচ্ছে না। আগামী বছর ভারতকে নিউজিল্যান্ড সফর করতে হবে আর বিশ্বকাপও রয়েছে। ওই সূত্র আগে বলেন,

“টিম ম্যানেজমেন্টের মনে হয়েছে যে আগামী বছর নিউজিল্যান্ড সফর আর বিশ্ব টি-২০ হওয়ার কারণে কোনো চান্স নেওয়ার প্রয়োজন নেই। টিম ম্যানেজমেন্টের অনুসারে ওর ১০০ শতাংশ ফিট হওয়ার আবশ্যকতা রয়েছে”।

ওয়েস্টইন্ডিজে করেছেন কামাল

বুমরাহের ফিটনেস আর প্রত্যাবর্তনের উপর সামনে এল বড়ো আপডেট, জেনে নিন কবে ফিরছেন মাঠে 3

জসপ্রীত বুমরাহ বিশ্বকাপের পর স্রেফ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। সেই সিরিজে তিনি ১৩টি উইকেট নিয়েছিলেন। এর মধ্যে চারটি ইনিংসের মধ্যে তিনি দু বার ৫ উইকেট নেন। ওই সিরিজে তিনি হ্যাটট্রিকও করেছিলেন। বিশ্বকাপেও তিনি দুর্দান্ত বোলিং করেছিলেন। টুর্নামেন্টে তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন। দলকে সেমিফাইনালে পৌঁছতে তার ভূমিকা গুরুত্বপূর্ণ ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *