রোহিত নন, এই খেলোয়াড়ের অধিনায়কত্বে সেরা পারফর্ম করবে বিরাট কোহলি - দাবি শেন ওয়াটসনের 1

ফাফ ডু প্লেসিসের (Faf Du Plessis) নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এই মরসুমে খুব ভালো পারফর্ম করছে। লিগ পর্বের কয়েকটি ম্যাচ বাদে বেশিরভাগ ম্যাচেই ভালো পারফর্ম করেছে দলটি। এবার বড় ধরনের বক্তব্য দিলেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন (Shane Watson)। তিনি বলেছিলেন যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দুর্দান্ত পারফরম্যান্সের পিছনে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এলিমিনেটরে লখনউ সুপার জায়ান্টসকে (Lucknow Super Giants) পরাজিত করে কোয়ালিফায়ার-২-এ তাদের জায়গা নিশ্চিত করেছে। শেন ওয়াটসন বলেছেন যে মরসুমের শুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তার অন্যতম প্রিয় দল ছিল। মরসুমের শুরু থেকেই এই দলটি তাদের পারফরম্যান্সে মুগ্ধ করেছে।

‘ক্যাপ্টেন ফাফ জানেন কীভাবে সেরাটা দিতে হয়’

রোহিত নন, এই খেলোয়াড়ের অধিনায়কত্বে সেরা পারফর্ম করবে বিরাট কোহলি - দাবি শেন ওয়াটসনের 2

বিরাট কোহলির (Virat Kohli) অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্তকে ন্যায্যতা দিয়েছেন শেন ওয়াটসন। তিনি বলেন, গত মরসুমের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অধিনায়কত্ব ছাড়ার বিরাট কোহলির সিদ্ধান্ত সঠিক ছিল। ওয়াটসন বলেন, “এই মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) দল খুবই ভারসাম্যপূর্ণ। এই দলের সাফল্যের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের। এছাড়া অন্যান্য খেলোয়াড়রাও দুর্দান্ত পারফর্ম করেছে।” তিনি আরও বলেছেন যে, “অধিনায়ক ফাফ ডু প্লেসিস এমন কয়েকজন খেলোয়াড়ের একজন যারা জানেন কিভাবে বিরাট কোহলির থেকে সেরাটা বের করতে হয়। অধিনায়ক ফাফ ডু প্লেসিস একজন দুর্দান্ত অধিনায়কের পাশাপাশি একজন ভালো মানুষ।” ওয়াটসন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) টিম ম্যানেজমেন্টের প্রশংসা করেছেন এবং বলেছেন যে ফাফ ডু প্লেসিসকে দলের অধিনায়ক করার সিদ্ধান্তটি দুর্দান্ত ছিল।

ওয়াটসন দীনেশ কার্তিকের প্রশংসা করেছেন

রোহিত নন, এই খেলোয়াড়ের অধিনায়কত্বে সেরা পারফর্ম করবে বিরাট কোহলি - দাবি শেন ওয়াটসনের 3

প্রাক্তন অজি অলরাউন্ডার জশ হ্যাজলউড, হর্ষাল প্যাটেল এবং দীনেশ কার্তিকের প্রশংসা করেছেন। তিনি বলেছিলেন যে এই খেলোয়াড়দের কারণেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) টানা তৃতীয় মরসুমে প্লে অফে জায়গা করে নিতে পেরেছিল। যাইহোক, ৩ বছরের মধ্যে এই প্রথম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) তাদের এলিমিনেটর ম্যাচ জিততে পেরেছে। ওয়াটসন বলেছেন যে, “জশ হ্যাজডউড গত মরসুমে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) সাথে ছিলেন। সেই সময়ে তিনি নিশ্চয়ই অনেক নতুন জিনিস শিখেছেন। এই কারণেই গত ১৮ মাসে ধারাবাহিকভাবে বোলিং করেছেন হ্যাজলউড। হর্ষাল প্যাটেলও এই মরসুমে দুর্দান্ত বোলিং করেছেন।” তিনি আরও বলেছেন যে, “দীনেশ কার্তিকের ব্যাটিং এই মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) পক্ষে সবচেয়ে কার্যকর হয়েছে।” দীনেশ কার্তিক লখনউ সুপার জায়ান্টসের (এলএসজি) বিরুদ্ধে এলিমিনেটরে ২৩ বলে ৩৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন।

Leave a comment

Your email address will not be published.