ভুবনেশ্বর কুমার জানালেন ধোনি আর কোহলির মধ্যে কোন খেলোয়াড়ের অভাব ভারতীয় দল অনুভব করেছে

ভারতীয় দলকে হ্যামিলটনে খেলা হওয়া চতুর্থ ওয়ানডে ম্যাচে এক লজ্জাজনক ৮ উইকেটে হারের মুখে পড়তে হয়। এই ম্যাচের পর ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার একটি প্রেস কনফারেন্স করেছেন। যেখানে তিনি বলেন যে ভারতীয় দল নিজেদের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে আজ মিস করেছে।

এই ধরণের ম্যাচ থেকে অনেক কিছু শিখতে পাওয়া যায়
ভুবনেশ্বর কুমার জানালেন ধোনি আর কোহলির মধ্যে কোন খেলোয়াড়ের অভাব ভারতীয় দল অনুভব করেছে 1
ভুবনেশ্বর কুমার নিজের প্রেস কনফারেন্সে বলেন, “কখনো কখনো একটা দলের জন্য এই ধরণের ম্যাচ আসে, কিন্তু আপনি আমাদের গত এক দু বছরের ক্রিকেটকে দেখেন তো আমরা ভীষণই দুর্দান্ত প্রদর্শন করেছি। আপনি এই ধরণের ম্যাচ থেকে অনেক কিছু শিখতে পান। এই ধরনের ম্যাচ থেকে আপনি শিক্ষা পান আর আপনি পরের ম্যাচ এই ধরণের ভুল করবেন না। আমাদের জন্য গুরুত্বপূর্ণ হবে যে আমরা নিজেদের ভুলগুলোকে শুধরোই”।

পিচ দেখেও ছিলাম আশ্চর্যচকিত
ভুবনেশ্বর কুমার জানালেন ধোনি আর কোহলির মধ্যে কোন খেলোয়াড়ের অভাব ভারতীয় দল অনুভব করেছে 2
ভুবনেশ্বর কুমার নিজের প্রেস কনফারেন্সে আগে আরো বলেন, “আমরা দক্ষিণ আফ্রিকা, ইংল্যাণ্ড আর অস্ট্রেলিয়ায় ভালো ক্রিকেট খেলেছি, আমরা নিউজিল্যাণ্ডকেও শুরুয়াতি তিন ম্যাচে একতরফা হারিয়েছি। কিন্তু আজ আমরা ম্যাচ থেকে সম্পূর্ণভাবে বাইরে ছিলাম। নিউজিল্যাণ্ডের বোলাররা ভীষণই দুর্দান্ত বোলিং করেছে, ওদের কিছু বল আনপ্লেয়েবল ছিল। আমরা পিচ দেখে আশ্চর্যচকিত হয়েছি, এই পিচ মুশকিল ছিল। বল সুইং হচ্ছিল। আমাদের ব্যাটসম্যানদের সুইংয়ের কারণেই সমস্যার পড়তে হয়। কলিন ডি গ্র্যাণ্ডহোমের বলও এর উপর ভালো সুইং করছিল”।

বিরাট কোহলিকে মিস করেছি
ভুবনেশ্বর কুমার জানালেন ধোনি আর কোহলির মধ্যে কোন খেলোয়াড়ের অভাব ভারতীয় দল অনুভব করেছে 3
ভুবনেশ্বর কুমার নিজের প্রেস কনফারেন্সে আরো বলেন, “হ্যাঁ, অবশ্যই আমরা বিরাট কোহলিকে মিস করেছি, কিন্তু কখনো কোনো বড়ো খেলোয়াড়ের না থাকায় একজন তরুণ খেলোয়াড়কে সুযোগ দেয়। আমরা সবসময় বিরাট কোহলির উপর ডিপেণ্ড থাকতে পারিনা। নিশ্চিতভাবেই বিরাট একজন সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়, কিন্তু ওর দলে না থাকায় শুভমান গিলের মত তরুণ খেলোয়াড়ের নিজের প্রতিভা দেখানোর সুযোগ দিয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *