INDvsWI: ভারতীয় দলের বড়ো ধাক্কা, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের কারণে পড়লেন বাদ

তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারত ওয়েস্টইন্ডিজের দলকে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই টি-২০ সিরিজের পর দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে। এই সিরিজের আগে ভারতীয় দল একটা বড়ো ধাক্কা খেয়েছে। আসলে দলের এক তারকা খেলোয়াড় চোটের কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন।

ভুবনেশ্বর কুমার চোটের কারণে সিরিজের বাইরে

INDvsWI: ভারতীয় দলের বড়ো ধাক্কা, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের কারণে পড়লেন বাদ 1

ভুবনেশ্বর কুমার চোটের কারণে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। জানিয়ে দিই যে টি-২০ সিরিজে তিনি দীর্ঘ সময় পর চোট থেকে সুস্থ হয়ে ফিরে এসেছিলেন। কিন্তু টি-২০ সিরিজের ৩ ম্যাচ খেলার পর তিনি আবারো আহত হয়ে গিয়েছেন। গত ২-৩ বছরে তাকে বেশ কয়েকবার চোটের সম্মুখীন হতে হয়। তিনি নিজের চোটের কারণে বেশকিছু ম্যাচ হাতছাড়া করছেন।

শার্দূল ঠাকুর পেলেন জায়গা

INDvsWI: ভারতীয় দলের বড়ো ধাক্কা, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের কারণে পড়লেন বাদ 2

স্পোর্টস স্টারে ছাপা একটা রিপোর্টের মোতাবেক ভুবনেশ্বর কুমারের জায়গা শার্দূল ঠাকুরকে দলে শামিল করা হয়েছে। জানিয়ে দিই যে শার্দূলকে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজেও সুযোগ দেওয়া হয়েছিল, যদিও তাকে প্লেয়িং ইলেভেনে খেলার সুযোগ দেওয়া হয়নি। জানিয়ে দিই যে শার্দূল ঠাকুর ভারতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ৬টি উইকেট হাসিল করেছেন। টি-২০ আন্তর্জাতিকেও তিনি ভারতের ৭টি ম্যাচ খেলা ৮টি উইকেট হাসিল করেছেন।

ভুবনেশ্বর কুমারের না থাকায় জোরে বোলিং কমজুরি

INDvsWI: ভারতীয় দলের বড়ো ধাক্কা, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের কারণে পড়লেন বাদ 3

ভুবনেশ্বর কুমারের ওয়ানডে সিরিজে না থাকায় এখন ভারতীয় দলের জোরে বোলিং আক্রমণ যথেষ্ট কমজুরি হয়ে যাবে। আসলে জসপ্রীত বুমরা আগে থেকেই ভারতীয় দলের বাইরে রয়েছে। এখন স্রেফ মহম্মদ শামিই ভারতীয় দলে অভিজ্ঞ বোলার হিসেবে বাকি রয়েছেন। দীপক চাহার আর শার্দূল ঠাকুর এখনো নতুন, এই কারণে এই ২ জোরে বোলারের উপর খুব বেশি ভরসা করা যাবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *