Prev1 of 11
Use your ← → (arrow) keys to browse

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।দশ দেশের সেরার সেরা হওয়া লড়াইকে কেন্দ্র করে ইতিমধ্যে গোটা বিশ্বের ক্রিকেট প্রেমী মানুষের মধ্যে তৈরী হয়েছে উত্তেজনা।

এই বিশ্বকাপে একদিকে যেমন নজর থাকবে বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটারের দিকে নজর থাকবে সকলের, ঠিক তেমনই নজর থাকবে উঠতি তারকার দিকে।অতীতে আমরা একাধিক আনকোরা, সম্ভাবনাময় ক্রিকেটারদের দেখেছি রাতারাতি তারকা হয়ে উঠতে, এইবারো তেমনই আশা থাকবে।দশ দেশের ,দশ দলে এমনই ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এমনই ক্রিকেটার, যাদের এটাই প্রথম বিশ্বকাপ, অথচ তাদের মধ্যে রয়েছে তারকা হয়ে ওঠার প্রবল সম্ভাবনা।

প্রসঙ্গত, এমন সম্ভাবনা লক্ষ্য করা গেছিলো ২০১১ সালের বিশ্বকাপে।সেইবার প্রথম বারের মতো বিশ্বকাপের আঙিনায় দেখা গেছিলো বিরাট কোহলিকে।ভারত বিশ্বকাপ জেতার পাশাপাশি সেইবার বিশ্বকাপের মন্চে নিজেকে প্রমাণিত করেছিলেন বিরাট।বিশ্বকাপের প্রথম ম‍্যাচে বাংলাদেশের বিরুদ্ধে সেন্চুরি করেছিলেন তিনি।এরপর কেটে গেছে বহু বছর।সেইদিনের সেই নবাগত বিরাটের কাধে রয়েছে এবার ভারতের অধিনায়কত্বের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

আসুন নজর রাখা যাক এবারের বিশ্বকাপের এমনই সেরা নবাগত একাদশের তালিকার দিকে।যাদের এইবার তারকা হয়ে ওঠার প্রবল সম্ভাবনা রয়েছে।

 

ওপেনার – জনি ব‍্যারিস্টো , ফাকার জামান

জনি ব‍্যারিস্টো ( ইংল্যান্ড )

এবছর আইপিএলে দারুন ছন্দে দেখা গেছিলো এই ইংলিশ ওপেনার কে।সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে তার এবং অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব‍্যাটসম‍্যান ডেভিড ওয়ার্নারের জুটি রানের বন‍্যা বইয়েছে।

২০১৫ সালের বিশ্বকাপের পর ইংল্যান্ডের ক্রিকেট দল এক নতুন পন্থা অবলম্বন করেছে ওয়ানডে ক্রিকেটে, এবং তাদের সেই পরিকল্পনার সবচেয়ে বড়ো মুখ ব‍্যারিস্টো।

বিশ্বকাপে খেলতে নামারা আগে তার এমন দুরন্ত ফর্ম ইংল্যান্ড কে ভালো কিছু করে দেখানোর আশা দেখাচ্ছে।ইতিমধ্যে ৬৩ টি একদিবসীয় ম‍্যাচে দেশের হয়ে খেলছেন ব‍্যারিস্টো, করেছেন ২৩৩৯ রান।এর মধ্যে আছে সাতটি সেন্চুরি এবং নয়টি হাফ সেঞ্চুরি।গড় – ৪৭.৫৩।স্ট্রাইক রেট – ১০৭.০৩ ।

Prev1 of 11
Use your ← → (arrow) keys to browse
SHARE

আরও পড়ুন

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি !

পাকিস্তান ক্রিকেট জগতে তার আত্মপ্রকাশের পর থেকে অনেকেই তার সাথে সাদৃশ্য পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বর্তমান অধিনায়ক,...

“অবসর” সিদ্ধান্ত নিয়ে সুর বদল ক্রিস গেইলের

এবছর বিশ্বকাপে দেশের সহ - অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।শুরুতে তার সেই পরিচিত ছন্দে পাওয়া গেলেও পরবর্তী...

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ
ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের আগে ঘোষোণা করেছিলেন যে তিনি এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে অবসর...

দেশের এক ক্রিকেট ভক্ত প্রকাশ‍্যে বলেছেন ” মোটা শুয়োর ” ! এইবার সেই বিষয় মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ

ভারতের কাছে ফের আরেকবার বিশ্বকাপ ক্রিকেটে হেরে যাওয়ার পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে তৈরী হয়েছিল এক তীব্র...

এইদিন আরো একবার হতে পারে বিশ্বকাপ ২০১৯এ ভারত পাকিস্তান ম্যাচ

ভারত আর পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ২২তম লীগ ম্যাচ ১৬জুন রবিবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা...