মন্ত্রীমশাইয়ের শতরানের ভিত্তিতে সেমিতে উঠল বাংলা! রাজনীতিতে থেকেও জাত চেনালেন মনোজ তিওয়ারি 1

রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) ব্যাট হাতে চমৎকার করছেন পশ্চিমবঙ্গের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। ঝাড়খণ্ডের (Jharkhand) বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১৮৫ বলে ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। পশ্চিমবঙ্গের ক্রীড়া প্রতিমন্ত্রী হওয়ার পর প্রথম শ্রেণিতে প্রথম সেঞ্চুরি করেছেন তিওয়ারি। একই সঙ্গে সেঞ্চুরি পূর্ণ করার পর ভারতীয় দলের ব্যাটসম্যান শিখর ধাওয়ানের স্টাইলে উদযাপন করলেন তিনি।

রঞ্জিতে সেঞ্চুরি করেন মনোজ তিওয়ারি

রঞ্জি ট্রফিতে বাংলা (Bengal) ও ঝাড়খণ্ডের মধ্যে প্রথম কোয়ার্টার ফাইনাল খেলা হয়েছিল। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৭৫০ রান করেছিল বাংলা। যেখানে বাংলার ক্রীড়ামন্ত্রী মনোজ তিওয়ারি দুর্দান্ত ব্যাটিং করেছেন, ঝাড়খণ্ডের বিরুদ্ধে ৭৩ এবং ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। বাংলা ও ঝাড়খণ্ডের মধ্যে প্রথম শ্রেণিতে মনোজ তিওয়ারি তার ২৮তম সেঞ্চুরি করেছেন। বাংলা ও ঝাড়খণ্ডের মধ্যে খেলা ড্র হয়। প্রথম ইনিংসের লিডের ওপর ভর করেই সেমি ফাইনালে উঠেছে বাংলা। মনোজ তিওয়ারিকে শেষবার ২০১৫ সালে টিম ইন্ডিয়াতে দেখা গিয়েছিল। এরপর ২০২১ সালে রাজনীতিতে আসেন। তৃণমূল কংগ্রেস থেকে বিধায়ক হওয়ার পর তিওয়ারিকে মমতা ব্যানার্জির সরকারে ক্রীড়া প্রতিমন্ত্রী করা হয়েছিল। মনোজ তিওয়ারি ভারতের হয়ে ১২টি ওডিআই এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিওয়ারি ১২৫টি প্রথম-শ্রেণীর ম্যাচ এবং ১৬৩টি লিস্ট এ ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৪ হাজারের বেশি রান করেছেন।

এই দলগুলো সেমি ফাইনালে উঠেছে

মন্ত্রীমশাইয়ের শতরানের ভিত্তিতে সেমিতে উঠল বাংলা! রাজনীতিতে থেকেও জাত চেনালেন মনোজ তিওয়ারি 2

রঞ্জি ট্রফি ধীরে ধীরে শেষ পর্বের দিকে এগোচ্ছে। ১৪ জুন থেকে শুরু হবে এই লিগের সেমি ফাইনাল ম্যাচগুলো। বাংলা, মধ্যপ্রদেশ (Madhya Pradesh), মুম্বই (Mumbai) এবং উত্তরপ্রদেশ (Uttar Pradesh) রঞ্জি ট্রফির সেমি ফাইনালে জায়গা করে নিয়েছে। একই সময়ে, ১৪ জুন প্রথম সেমি ফাইনাল ম্যাচ হবে বাংলা ও মধ্যপ্রদেশের মধ্যে। দ্বিতীয় সেমি ফাইনালে মুম্বই ও উত্তরপ্রদেশের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দেখা যেতে পারে। সরফরাজ এই টুর্নামেন্টে ৭০৪ রান করেছেন এবং শামস মুলানি এখন পর্যন্ত বোলিংয়ে ৩৭ উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.