ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস

বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ লর্ডসের মাঠে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ডের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে অদ্ভুতভাবে ইংল্যাণ্ড দল জয় হাসিল করে আর প্রথমবার বিশ্বকাপ জেতার গৌরব হাসিল করে। ইংল্যান্ডের এই বড়ো জয়ের হিরো অলরাউন্ডার বেন স্টোকস হন।

বেন স্টোকস এনে দিয়েছিলেন ইংল্যান্ডকে ফাইনালে জয়

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস 1

এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচে এক সময় ইংল্যান্ড দল লাগাতার উইকেট হারিয়ে সংকটে পড়ে গিয়েছিল। সেই সময় অলরাউন্ডার বেন স্টোকস উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলারের সঙ্গে বড়ো পার্টনারশিপ গড়ে ইংল্যান্ডকে জয়ের কাছে নিয়ে যান। পরে বাটলারের আউট হয়ে যাওয়ার পরেও বেন স্টোক একা দলকে জয়ের কাছে নিয়ে যান। শেষ ওভারে ১৪ রান করে স্টোকস এই ম্যাচ টাই করে দেন। এরপর সুপার ওভারেও ভাল ব্যাটিং করে এই খেলোয়াড় নিজের দলকে জয়ের কাছে পৌঁছে দেন। এই ম্যাচে বেন স্টোকস ৮৪ রান করেন আর সুপার ওভারে ৩ বলে ৮ রান করেন।

এখন স্যার বেন স্টোকস হবে এই অলরাউন্ডার খেলোয়াড়ের নাম

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস 2

ইংল্যান্ডের বর্তমান প্রধানমন্ত্রী টেরেসা মের কার্যকাল জুলাইয়ের শেষ দিকে শেষ হতে চলেছে। এরপর এই পদের দুই দাবীদার বোরিস জনসন আর জেরেমি হান্ট নিজেদের এক ইন্টারভিউতে বলেছেন যে তারা প্রধানমন্ত্রী হওয়ার পর বেন স্টোকসকে সম্মান হিসেবে ‘স্যার’ উপারধি দেবেন। এখনো পর্যন্ত ইংল্যান্ডের ১১জন খেলোয়াড় এই সম্মান পেয়েছেন। শেষবার এই সম্মান টেস্ট আর একদিনের দলের প্রাক্তন অধিনায়ক অ্যালিস্টেয়ার কুক পেয়েছিলেন। বেন স্টোকসের নাম এই সম্মান পাওয়ার পর ‘স্যার বেন স্টোকস’ হয়ে যাবে।

এখন ইংল্যান্ড দল নেবে অ্যাসেজের প্রস্তুতি

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস 3

এই বিশ্বকাপ জয়ী দলকে আপনি শীঘ্রই মাঠে খেলতে দেখতে পাবেন। ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার দল অ্যাসেজ সিরিজে ১ আগস্ট থেকে একে অপরের মুখোমুখী হবে। এই সিরিজ ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া দুজনের জন্যই কোনো বিশ্বকাপের চেয়ে কম হয় না। এই সিরিজে ৫টি টেস্ট ম্যাচ খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *