আইপিএল ২০২০: বেন স্টোকস খেলবেন না খেলবেন না? কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বললেন পুরো কথা 1

ইংল্যান্ড ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকস আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন। কিন্তু গত কিছু সময় ধরে বেন স্টোকস ক্রিকেট অ্যাকশন থেকে দূরে রয়েছেন আর নিউজিল্যান্ডে নিজের অসুস্থ বাবার কাছে রয়েছেন। এই অবস্থায় এখন রাজস্থান রয়্যালসের সমর্থকরা এই ব্যাপারে জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন যে স্টোকস শেষমেশ কবে দলের সঙ্গে যোগ দেবেন? অথবা আদৌ তিনি যোগ দেবেন কি না। এর মধ্যে দলের প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এই বিষয়ে নিরবতা ভেঙেছেন।

বেন স্টোকস কবে যোগ দেবেন?

আইপিএল ২০২০: বেন স্টোকস খেলবেন না খেলবেন না? কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বললেন পুরো কথা 2

আইপিএল ২০২০র আয়োজন করোনার মধ্যে ইউএই-র মাঠে হতে চলেছে। কিন্তু এখনো পর্যন্ত রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার বেন স্টোকসের দলে শামিল হওয়া নিয়ে পরিস্থিতি পরিস্কার হয়নি। কিন্তু এখন যখন আইপিএল শুরু হতে কিছুদিনই বাকি রয়েছে, তো দলের প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এই বিষয়ে নিরবতা ভেঙেছেন। ম্যাকডোনাল্ড ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে কথাবার্তায় বলেছেন,

“এটা যথেষ্ট মুশকিল পরিস্থিতি, এই আক্রণে যতটা সময় ও (স্টোকস) চায় আমরা ওকে দেব। আমরা নিশ্চিতভাবে জানি না যে স্টোকস এই সময় কোথায় রয়েছেন। কিছু যেমনই এই ব্যাপারে কিছু জানা যাবে তারপরই এই ব্যাপারে আমরা কোনো সিদ্ধান্ত নেব”।

পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজের মাঝে ফিরে গিয়েছিলেন নিউজিল্যান্ড

আইপিএল ২০২০: বেন স্টোকস খেলবেন না খেলবেন না? কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বললেন পুরো কথা 3

ইংল্যান্ড ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকস সম্প্রতিই টেস্টে এক নম্বরে অলরাউন্ডারের র‍্যাঙ্কিং হাসিল করেছেন। কিন্তু এরপর তার বাবার শরীর খারাপ হয় আর তিনি পাকিস্তানের সঙ্গে চলা টেস্ট সিরিজ মাঝপথে ছেড়ে নিউজিল্যাণ্ড চলে যান। যেখানে তার বাবার ক্যান্সারের চিকিৎসা চলছে। এই কারণে এখন আইপিএল ২০২০তে স্টোকস কবে শামিল হবেন? শামিল হবে কি না, এই প্রশ্নের জবাব পাওয়া যাচ্ছে না। জানিয়ে দিই স্টোকস ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজে সেঞ্চুরি করার পর নিজের আঙুল মুড়ে সেলিব্রেশন করে সেই সেঞ্চুরি নিজের বাবাকে উৎসর্গ করেছিলেন।

বাড়তে পারে রাজস্থানের মুশকিল

আইপিএল ২০২০: বেন স্টোকস খেলবেন না খেলবেন না? কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বললেন পুরো কথা 4

আইপিএল ২০২০তে রাজস্থান রয়্যালসের দল নিজেদের অলরাউন্ডার খেলোয়াড় বেন স্টোকসের উপর যথেষ্ট নির্ভর করে। এখন যদি বেন স্টোকস ফ্রেঞ্চাইজির সঙ্গে যোগ দিতে না পারেন, তো নিশ্চিতভাবেই এটা রাজস্থানের জন্য বড়ো ধাক্কা প্রমানিত হবে। তবে এখনো পর্যন্ত যা রিপোর্ট সামনে আসছে, তার অনুযায়ী স্টোকস শুরুর কিছু ম্যাচের পর রাজস্থানের যোগ দেবেন। কিন্তু এই খবরের এখনো কোনো নিশ্চয়তা নেই। জানিয়ে দিই গত মরশুমে স্টোকস দলের হয়ে বিশেষ কিছুই প্রদর্শন করতে পারেননি, কিন্তু এই মরশুমে সমর্থকদের তার কাছ থেকে যথেষ্ট আশা রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *