‘ম্যান অফ দ্যা ম্যাচ’ নিয়ে স্টোকস বললেন এই ইন্টারেস্টিং কথা, অবাক হবেন আপনিও 1

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর প্রথম ম্যাচে ইংলাণ্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস নিজের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ইংল্যান্ডকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০৪ রানের ব্যবধানে জয় এনে দেন, আর নিজের দলকে পয়েন্টস টেবিলে দুটি গুরুত্বপূর্ণ পয়েন্টস পাইয়ে দেন। বেন স্টোকস ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই নিজের যোগদান এই ম্যাচে দিয়েছেন।

দুর্দান্ত প্রদর্শনের জন্য বেন স্টোকস পেলেন ম্যান অফ দ্যা ম্যাচ

‘ম্যান অফ দ্যা ম্যাচ’ নিয়ে স্টোকস বললেন এই ইন্টারেস্টিং কথা, অবাক হবেন আপনিও 2

এই ম্যাচে বেন স্টোকস প্রথমে ব্যাট করে ৭৯ বলে ৮৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। এরপর নিজের বোলিংয়েও তিনি ইংল্যান্ডের দলকে ২ উইকেট এনে দেন। তিনি হাওয়ায় দুর্দান্ত ডাইভ মেরে একটি ক্যাচও ধরেন। তাকে তিন বিভাগেই দুরন্ত পারফর্মেন্সের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ খেতাবও ভূষিত করা হয়।

ক্যাচ নেওয়ার জন্য আমার যতটা পেছনে থাকার উচিত ছিল আমি সম্ভবত ছিলাম না

‘ম্যান অফ দ্যা ম্যাচ’ নিয়ে স্টোকস বললেন এই ইন্টারেস্টিং কথা, অবাক হবেন আপনিও 3

এই ম্যাচ চলাকালীন বেন স্টোকস একটু দুর্দান্ত ক্যাচ নিয়েছেন। তিনি সুপারম্যানেরমতই হাওয়ায় ডাইভ মেরে একটি দুর্দান্ত ক্যাচ নিয়েছেন। ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার নিতে গিয়ে নিজের এই দুর্দান্ত ক্যাচের ব্যাপারে বেন স্টোকস বলেন,

“এই ক্যাচ ধরার জন্য আমার যতটা পেছনে থাকা উচিত ছিল আমি সম্ভবত ততটা ছিলাম না। এই কারণে আমার জন্য এই ক্যাচ ধরা সামান্য মুশকিল ছিল। যদিও শেষে আমি একটা দুর্দান্ত ডাইভ মেরে ক্যাচ ধরে নিই”।

উইকেট ছিল না ব্যাটিংয়ের জন্য সহজ

‘ম্যান অফ দ্যা ম্যাচ’ নিয়ে স্টোকস বললেন এই ইন্টারেস্টিং কথা, অবাক হবেন আপনিও 4

বেন স্টোকস ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার নিতে গিয়ে আগে নিজের বয়ানে বলেন,

“পিচ ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জিং ছিল। এই পিচে ব্যাট করা সহজ ছিল না, এই কারণে এই পিচে ৩০০-৩১০ পর্যন্ত পৌঁছনো যথেষ্ট ভাল ছিল। যদিও আমার লক্ষ্য নিজের দলকে ৩৩০ রান পর্যন্ত পৌঁছোনোর ছিল, এই কারণে আমি শেষ গিয়ে কিছু বড়ো শট খেলার প্রয়াস করি আর এর ফলে আমাকে আউটও হতে হয়। আমার মনে হয় যে ৩০০র বেশি লক্ষ্য যদি আপনার কাছে থাকে তো আপনি মনোবৈজ্ঞানিকভাবে সাহায্য পেয়ে যান। আর আজ আমরাও এটাতে কোথাও না কোথাও সাহায্য পেয়েছি”।

দর্শকদের সাপোর্ট ছিল দুর্দান্ত

‘ম্যান অফ দ্যা ম্যাচ’ নিয়ে স্টোকস বললেন এই ইন্টারেস্টিং কথা, অবাক হবেন আপনিও 5

বেন স্টোকস আরো বলেন,

“আমাদের বোলাররা জানত যে ওদের কি করতে হবে আর ওরা ভাল প্রদর্শন করেছে। মাঠে আজ দর্শকদের ভীষণই বেশি ভীড় ছিল আর আমরা খুব ভাল সমর্থন পেয়েছি। আশা রয়েছে যে এটা আগেও বজায় থাকবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *