রিপোর্ট: ভারতের দ্বিতীয় টেস্ট জেতা নিশ্চিত, ইংল্যান্ড দলে থাকবেন না প্রথম টেস্ট জেতার এই হিরো
BIRMINGHAM, ENGLAND - AUGUST 04: Ben Stokes of England celebrates with Sam Curran and Stuart Broad after dismissing Hardik Pandya of India during day four of the Specsavers 1st Test match between England and India at Edgbaston on August 4, 2018 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে রোমাঞ্চকর জয় হাসিল করার পর ইংল্যাণ্ড দলের মনোবল তুঙ্গে রয়েছে। দলের জোরে বোলাররা ফর্মে রয়েছে আর কোনও ভারতীয় ব্যাটসম্যানই তাদের বোলিংয়ের সামনে রুখে দাঁড়াতে পারেন নি। জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, স্যাম কুরেন আর বেন স্টোকস নিজেদের বোলিংয়ে কৃতিত্ব দেখিয়েছেন। কিন্তু এখন লর্ডস টেস্টের আগে তাদের জন্য সমস্যা তৈরি হয়ে গিয়েছে।

এখন ইংল্যান্ড খেল ধাক্কা

রিপোর্ট: ভারতের দ্বিতীয় টেস্ট জেতা নিশ্চিত, ইংল্যান্ড দলে থাকবেন না প্রথম টেস্ট জেতার এই হিরো 1
BIRMINGHAM, ENGLAND – AUGUST 03: Ben Stokes of England celebrates dismissing Lokesh Rahul of India during day three of Specsavers 1st Test match between England and India at Edgbaston on August 3, 2018 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারতের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ ৯ আগষ্ট লর্ডসে খেলা হবে। কিন্তু তার আগে ইংল্যান্ড দলের জন্য খারাপ খবর এল। গত বছর রাস্তায় মারপিট করার জন্য অলরাউন্ডার বেন স্টোকসের সেই মামলার শুনানি ৬ আগস্ট হতে চলেছে। এই মামলা থেকে স্টোকস নিজের নাম সরাতে চান। লর্ডসের টেস্টের জন্য স্টোকস তখনই উপলব্ধ হবেন যখন আগামি সোমবার এই মামলার শুনানি হবে না।

কি ছিল সেই পুরোনো মামলা
রিপোর্ট: ভারতের দ্বিতীয় টেস্ট জেতা নিশ্চিত, ইংল্যান্ড দলে থাকবেন না প্রথম টেস্ট জেতার এই হিরো 2
গত বছর সেপ্টেম্বরে ব্রিস্টলের একটি নাইট ক্লাবের বাইরে স্টোকসের এক ব্যক্তির সঙ্গে মারপিট হয়েছিল। যার পর ওই ব্যক্তির চোখের কাছে হাড় ভেঙে যায়। এই মামলায় সোমবার স্টোকসের বিরুদ্ধে আদালত নিজের রায় দেবে। এই ঘটনায় স্টোকসকে ইংল্যান্ড দল থেকেও সাসপেন্ড করা হয়েছিল। এখন এই মামলার রায় আসতে চলেছে।

এই খেলোয়াড় হতে পারেন স্টোকসের পরিবর্ত

রিপোর্ট: ভারতের দ্বিতীয় টেস্ট জেতা নিশ্চিত, ইংল্যান্ড দলে থাকবেন না প্রথম টেস্ট জেতার এই হিরো 3
Chris Woakes of England Lions bowls during the tour match between England Lions and India A at New Road on July 19, 2018 in Worcester, England. (Photo by Gareth Copley/Getty Images)

প্রথম টেস্ট ম্যাচে স্টোকস দুর্দান্ত বল করেছেন। তিনি দ্বিতীয় ইনিংসে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে ভারতীয় দলের কাছ থেকে জয় ছিনিয়ে নেন। এখন যদি স্টোকস দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান তাহলে তা ইংল্যান্ড দলের জন্য বড় ধাক্কা হবে। স্টোকসের পরিবর্ত হিসেবে ইংল্যান্ডের কাছে ক্রিস ওকস বিকল্প হিসেবে মজুদ রয়েছে। ওকসও চোট আঘাতের সঙ্গে লড়াই করছেন কিন্তু ইংল্যাণ্ড টিম ম্যানেজমেন্ট আশা করছে যে তিনি লর্ডস টেস্টের আগে সম্পূর্ণরূপে ফিট হয়ে যাবে, আর যদি স্টোকস খেলতে না পারেন তাহলে তিনি স্টোকসের জায়গায় ইংল্যান্ড দলে জায়গা নেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *