মিচেল জনসন এই ভারতীয় বোলারকে জানালেন সর্বশ্রেষ্ঠ, বললেন শট খেলার আগে দু-বার ভাবতে হবে ব্যাটসম্যানকে

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট আগামি ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে। এর আগে অস্ট্রেলিয়ান প্রাক্তণ তারকা বোলার মিচেল জনসন জসপ্রীত বুমরাহের জমিয়ের প্রশংসা করেছেন। জানিয়ে দিই,কিছুদিন আগেই বিরাট কোহলি আর টিম পেনের মধ্যে হওয়া বিতর্কে জনসন বিরাট কোহলির জমিয়ে সমালোচনা করেছিলেন।

কি বললেন অস্ট্রেলিয়ার এই তারকা জোরে বোলার?

মিচেল জনসন এই ভারতীয় বোলারকে জানালেন সর্বশ্রেষ্ঠ, বললেন শট খেলার আগে দু-বার ভাবতে হবে ব্যাটসম্যানকে 1
Australia’s Mitchell Johnson walks to his bowling crease during a cricket test match against New Zealand in Perth, Australia, Sunday, Nov. 15, 2015. (AP Photo/Theron Kirkman)

টাইমস অফ ইন্ডিয়াকেদেওয়া ইন্টার্ভিউতে জনসন বলেছেন,

“যে ভারতীয় জোরে বোলার আমাকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন তিনি হলেন জসপ্রীত বুমরাহ। ওর অ্যাকশন একদম আলাদা কিন্তু ও লাগাতার সঠিক লাইন আর লেংথে বল করে। ও ভীষণই কম বাজে বল করে,যার মানে যে ওর বিরুদ্ধে রান করা মুশকিল আর কোনো ব্যাটসম্যানই ওর বিরুদ্ধে অ্যাটাক করার আগে দুবার ভাববে। ও কারোর উপর যেভাবে চাপ তৈরি করে তা শেষ পর্যন্ত উইকেটে এসে শেষ হয়”।

জনসন বুমরাহ ছাড়াও বাকি ভারতীয় জোরে বোলারদেরও প্রশংসা করেছেন

মিচেল জনসন এই ভারতীয় বোলারকে জানালেন সর্বশ্রেষ্ঠ, বললেন শট খেলার আগে দু-বার ভাবতে হবে ব্যাটসম্যানকে 2
PERTH, AUSTRALIA – DECEMBER 14: Jasprit Bumrah of India celebrates dismissing Aaron Finch of Australia during day one of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 14, 2018 in Perth, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

তিনি বলেন,

“এ কথায় কোনো সন্দেহ নেই যে গত বেশ কিছু বরছরে বোলিং ইউনিট হিসেবে ওরা দুর্দান্ত বল করেছে আর বিদেশের পরিস্থিতিতে লাগাতার ২০টি উইকেট তুলেছে। ওদের খালি পরিস্থিতি আর পিচকে ভালোভাবে বোঝার আর সঠিক লেংথ ধরার প্রয়োজন রয়েছে। ইশান্ত শর্মা যথেষ্ট দীর্ঘ সময় ধরে দলে রয়েছে। ও ব্যাটকে জোরে হিট করাচ্ছে যা ভালো সংকেত কিন্তু ওকে নিজের লাইনকে আরো বেশি ধারাবাহিক করতে হবে। মহম্মদ শামির অ্যাকশন বেশি স্মুথ আর তারপর নিজের শর্ট বলে ব্যাটসম্যানদের আশ্চর্যচকিত করার ক্ষমতা রয়েছে।উমেশ নিজের বোলিংয়ে আরো এক ইয়ার্ড গতি যোগ করেছে কিন্তু ও সুইং করাচ্ছে না”।

ভারতীয় লোয়ার অর্ডার প্রত্যেকবার ব্যর্থ হচ্ছে যা নিয়ে মিচেল জনসন বলেন

মিচেল জনসন এই ভারতীয় বোলারকে জানালেন সর্বশ্রেষ্ঠ, বললেন শট খেলার আগে দু-বার ভাবতে হবে ব্যাটসম্যানকে 3
PERTH, AUSTRALIA – DECEMBER 18: Pat Cummins of Australia and Mitchell Starc of Australia celebrate winning the second test during day five of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 18, 2018 in Perth, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

“এটা যথেষ্ট দুঃখের কথা কারণ অস্ট্রেলিয়ান জোরে বোলারদের সবসময়ই ব্যাটিংয়ের জন্য উৎসাহিত করা হয়েছে। আমি নিজের ব্যাটিং করা পছন্দ করতামার বিপক্ষ বোলারদের বিরুদ্ধে খেলার মজা নিতাম। ভারতীয় জোরে বোলারদের স্টার্ক আর কমিন্সের কাছ থেকে ব্যাটিং শেখা উচিত”।

জানিয়ে দিই ভারতীয় দল শেষ দুটি টেস্টের জন্য ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আর পৃথ্বী শয়ের জায়গায় ময়ঙ্কর আগরওয়ালকে দলে জায়গা দিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *