ইংল্যান্ড সফরের আগে এই ব্যাটসম্যান ভারতীয় বোলারদের জন্য বাড়াচ্ছেন উদ্বেগ, করে ফেলেছেন ১০৮৫ রান 1

 

 

জুন মাসে ভারতীয় দলকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে হবে। ঠিক তার পরে ইংল্যান্ডের সাথে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। যেখানে ভারতের খেলোয়াড়দের আসল পরীক্ষা করা হবে। ভারতীয় খেলোয়াড়রা ইতিমধ্যেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পেরে উচ্ছ্বসিত। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে কেউ হাল ছাড়তে চাইবে না তবে, ভারতীয় দল ইংল্যান্ডে পৌঁছানোর আগেই এক ইংলিশ ব্যাটসম্যান দুর্দান্ত ব্যাটিং করে ভারতীয় বোলারদের মনে ভয় তৈরি করে দিয়েছেন। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট ভারতীয় দলের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রস্তুত।

ইংল্যান্ড সফরের আগে এই ব্যাটসম্যান ভারতীয় বোলারদের জন্য বাড়াচ্ছেন উদ্বেগ, করে ফেলেছেন ১০৮৫ রান 2

নিজের ব্যাটিংয়ের পাশাপাশি উন্নতি করতে তিনি পুরোপুরি খেটেছেন। ইংল্যান্ডের এই ব্যাটসম্যান টেস্ট চ্যাম্পিয়নশিপ ম্যাচে প্রথমে এবং তারপরে দেশের পক্ষে কাউন্টি ম্যাচ খেলতে প্রচুর রান করেছেন। রুট এই সময়ের মধ্যে ১১ ম্যাচের ২০ ইনিংসে ১০৮৫ রান করেছেন। শুধু তাই নয়, তার ব্যাট থেকে ডাবল সেঞ্চুরিও (২২৮) এসেছে। ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক ৩০ বছর বয়সী জো রুট ভারতের মাটিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে ২১৮ রানের ইনিংসটি খেলেছিলেন। অন্য কথায়, যদি বলা হয় যে তিনি ভারতীয় বোলারদের খুব পছন্দ করে তবে তা ভুল হবে না।

ইংল্যান্ড সফরের আগে এই ব্যাটসম্যান ভারতীয় বোলারদের জন্য বাড়াচ্ছেন উদ্বেগ, করে ফেলেছেন ১০৮৫ রান 3

তিনি নিজের দেশে প্রথম শ্রেণির ম্যাচগুলিতে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। রুট মোট ২০ টি ইনিংস খেলেছে। যার মধ্যে তিনি ১৮৫৮ রান করেছেন ৫৪.২৫ গড়ে। যার মধ্যে রয়েছে চারটি সেঞ্চুরি এবং একটি অর্ধশতক। রুট যদি একই দ্রুত এবং নির্ভীকভাবে রান করতে থাকে তবে আসন্ন টেস্ট সিরিজে তিনি ভারতীয় বোলারদের জন্য মাথা ব্যাথার কারণ হয়ে উঠতে পারেন।

Leave a comment

Your email address will not be published.