আইপিএল ২০২০: ইউএই এয়ারলাইন্সের সঙ্গে যুক্ত হলো বিসিসিআই, সামনে এলো খবর 1

টি-২০ বিশ্বকাপের স্থগিত হওয়ার সঙ্গেই আইপিএল ২০২০র রাস্তা একদম পরিস্কার হয়ে গিয়েছে। যতই এখনো পর্যন্ত বিসিসিআই অফিসিয়ালি এই লীগের তারিখের ঘোষণা না করুন, কিন্তু আইপিএলের স্থগিত মরশুমের খেলা হওয়া নিশ্চিত। নিয়মিত আসা রিপোর্টসের পর আইপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান বৃজেশ প্যাটেলও ইউএইতে এই ইভেন্টের আয়োজনের সম্ভাবনা প্রকাশ করেছেন।

ইউএই এয়ারলাইন্সের সঙ্গে যুক্ত হলো বিসিসিআই

আইপিএল ২০২০: ইউএই এয়ারলাইন্সের সঙ্গে যুক্ত হলো বিসিসিআই, সামনে এলো খবর 2

যতই এখনো পর্যন্ত বিসিসিআই এই বিষয়টি নিশ্চিত না করুক যে আইপিএল ২০২০র আয়োজন ইউএইতে করা হবে, কিন্তু নিয়মিত আসা খবর এবং চেয়ারম্যান বৃজেশ প্যাটেলও ইউএইতে লীগের আয়োজনের সম্ভাবনা প্রকাশ করেছে। এখন বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন যে,

“বোর্ড আগে থেকেই এমিরেটস আর ইতিহাদ এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগে রয়েহচে। আসলে বিসিসিআইয়ের উদ্দেশ্য এটা জানা যে এই দুই এয়ারলাইন্সের আগষ্টে কী শিডিউল রয়েছে, কারণ সমস্ত দল আইপিএলের প্রস্তুতির জন্য আগষ্টের শেষে ইউএইতে যাওয়া শুরু করে দেবে”।

ইউএই বন্দবোস্ত করতে না পারলে করতে হবে চার্টার প্লেনের ব্যবস্থা

আইপিএল ২০২০: ইউএই এয়ারলাইন্সের সঙ্গে যুক্ত হলো বিসিসিআই, সামনে এলো খবর 3

আইপিএলে ইউএই-তে খেলা হওয়ার খবরের মধ্যে এক ফ্রেঞ্চাইজির মালিক এই বিষয়ে খোলসা করেছিলেন যে খেলোয়াড় এবং স্টাফদের সুরক্ষার জন্য কিছু ফ্রেঞ্চাইজি চার্টার প্লেনের কথা ভাবছে। এখন ওই আধিকারিক আগে বলেছেন যে,

“এটাই কারণ যে আমাদের দল দুই এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। আমরা জানতে চাই যে যদি তারা ভারতের দিল্লি, মুম্বাই বা কলকাতায় নিজেদের অপারেশন শুরু করতে চায় তো তারা কী পরিকল্পনা তৈরি করছে। আইপিএলের দলগুলি ছাড়াও বোর্ডের লজিস্টিকস আর অপারেশন দলও ইউএই, আবু ধাবি, আর শারজাহের প্রস্তুতির পরিদর্শন করতে যাবে। যখনই অপারেশনের কথা আসে, তো আইপিএলকে তার সুন্দর আয়োজনের জন্য জানা যায়, আর এই বছরও আলাদা হওয়া উচিৎ নয়। আর যদি ইউএই এয়ারলাইন্স নিজের অপারেশন শুরু না করে তো আমাদের কিছু ফ্রেঞ্চাইজ দলের মতো চার্টাড প্লেনের দিকে দেখতে হবে”।

ইউএইতে খেলা হবে আইপিএল ২০২০

আইপিএল ২০২০: ইউএই এয়ারলাইন্সের সঙ্গে যুক্ত হলো বিসিসিআই, সামনে এলো খবর 4

করোনা ভাইরাসের কারণে ২৯ মার্চ শুরু হওয়ার কথা থাকা আইপিএল ২০২০কে বিসিসিআই অনিশ্চিতকালের জন্য স্থগিত করে দিয়েছিল। কিন্তু টি-২০ বিশ্বকাপের স্থগিত হওয়ার খবর আসার পর নিশ্চিত হয়ে গিয়েছে যে আইপিএল-১৩ অবশ্যই খেলা হবে। ভারতে করোনা ভাইরাসের বিষয়টি আগুনের মতো ছড়াচ্ছে, যে কারণে ভারতে আইপিএলের আয়োজন ভীষণই মুশকিল। এই অবস্থায় নিয়মিত রিপোর্টস আসছিল যে আইপিএলের আয়োজন ইউএইতে করা হবে আর এখন বৃজেশ প্যাটেলও ইউএইতে আইপিএল হওয়ার সম্ভাবনা প্রকাশ করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *