পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা নিয়ে এবার এই কিংবদন্তী বাঙালি মহিলা ক্রিকেটারের দিলেন বড়ো বয়ান

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফদের জওয়ানদের উপর জঙ্গি হামলা হয়েছিল। যাতে দেশের ৪৪ জন বাহাদুর জওয়ান শহিদ হয়ে গিয়েছিলেন। এর দায় পাকিস্তানের জঙ্গি সংগঠন নিয়েছিল। এরপর ভারতীয় এয়ারফোর্সের তরফে পাকিস্তানের উপর জবাবি অ্যাকশন নেওয়া হয়। এরপর থেকেই দুই দেশের মধ্যে টেনশন তৈরি হয়ে রয়েছে।

ক্রিকেট না খেলার দাবী
পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা নিয়ে এবার এই কিংবদন্তী বাঙালি মহিলা ক্রিকেটারের দিলেন বড়ো বয়ান 1
ভারতের তরফে লাগাতার পাকিস্তানের সঙ্গে ক্রিকেট না খেলার কথা হচ্ছে। পুরুষ ক্রিকেটের সঙ্গেই মহিলা ক্রিকেটও দুই দেশে যথেষ্ট পছন্দ করা হয়। মহিলা বিশ্বকাপে খেলার জন্য সমস্ত দল আইসিসি ওয়ানডে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে। এতে প্রত্যেক ম্যাচে জয় হাসিল করায় পাঁচ পয়েন্ট পাওয়া যায়। এই ধরণে সিরিজ মহিলা বিশ্বকাপ ২০২১ এর কোয়ালিফায়িং প্রক্রিয়া।

বিসিসিআই নিক সিদ্ধান্ত
পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা নিয়ে এবার এই কিংবদন্তী বাঙালি মহিলা ক্রিকেটারের দিলেন বড়ো বয়ান 2
ভারতীয় মহিলা ক্রিকেট দলের অভিজ্ঞ জোরে বোলার ঝুলন গোস্বামী বলেন যে আমরা পাকিস্থানের সঙ্গে খেলব কিনা তা নিয়ে বিসিসিআই সিদ্ধান্ত নিক। বর্তমান কার্যক্রম অনুসারে ভারতকে পাকিস্তানের সঙ্গে কোনো ম্যাচ খেলতে হবে না। যদিও পরবর্তী কার্যক্রম জারি হওয়া পর্যন্ত তাদের মধ্যে সিরিজ হওয়ার আশা রয়েছে। বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য সমস্ত দলের এই সিরিজে খেলা অনিবার্য।

প্রেস কনফারেন্সে ঝুলন গোস্বামীর বয়ান
পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা নিয়ে এবার এই কিংবদন্তী বাঙালি মহিলা ক্রিকেটারের দিলেন বড়ো বয়ান 3
ভারতীয় মহিলা দল এই সময় ইংল্যান্ডের সঙ্গে আইসিসি ওয়ানডে চ্যাম্পিয়নশিপ খেলছে। এই সিরিজে টিম ইন্ডিয়া দুর্দান্ত প্রদর্শনও দেখাচ্ছে। তিনি ম্যাচের এই সিরিজের প্রথম দুটি ম্যাচ ভারতীয় দল নিজেদের নামে করে ফেলেছে। তৃতীয় ম্যাচেরাগে প্রেস কনফারেন্সে ঝুলন গোস্বামী বলেন,

“এই ব্যাপারে (ভারত পাক ম্যাচ) বিসিসিআই সিদ্ধান্ত নেবে। আমরা জানি না যে পাকিস্তানের বিরুদ্ধে কি হবে আর আমি এর উপর মন্তব্য করতে পারিনা। আমাদের জন্য সমস্ত ম্যাচ গুরুত্বপূর্ণ আর যখনই আমরা খেলি না কেনও আমাদের পজিটিভ আর ভালো ক্রিকেট খেলতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *