বিসিসিআই করল বড়ো ঘোষণা, খালি হার্দিক পাণ্ডিয়া বা কেএল রাহুল নয়, বরং হবে পুরো দলের তদন্ত
MELBOURNE, AUSTRALIA - NOVEMBER 23: Bhuvneshwar Kumar of India is congratulated by team mates after getting the wicket of Aaron Finch of Australia during the International Twenty20 match between Australia and India at Melbourne Cricket Ground on November 23, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

হার্দিক পাণ্ডিয়া আর কেএল রাহুলের সমস্যা কম হওয়ার নামই নিচ্ছেনা। জানিয়ে দিই যে বিসিসিআই দুই খেলোয়াড়কে মহিলাদের উপর অভদ্র মন্তব্যের ব্যাপারে তদন্ত পূর্ণ না হওয়া পর্যন্ত সাসপেণ্ড করে দিয়েছে আর এখন পাণ্ডিয়া এবং রাহুলের ব্যাপারে সিদ্ধান্ত সুপ্রিম কোর্ট থেকে নিযুক্ত লোকপাল করবে। এর মধ্যে বিসিসিআই একটা বড়ো সিদ্ধান্ত নিয়েছে।

হার্দিক রাহুলসহ সমস্ত ভারতীয় খেলোয়াড়দের ব্যবহারের হবে কাউন্সেলিং
বিসিসিআই করল বড়ো ঘোষণা, খালি হার্দিক পাণ্ডিয়া বা কেএল রাহুল নয়, বরং হবে পুরো দলের তদন্ত 1
আসলে বিনোদ রায়ের সভাপতিত্বে সিওএ ভারতীয় দলের সমস্ত খেলোয়াড়দের জন্য ব্যবহারের স্তরে কাউন্সেলিং করার পরামর্শ দিয়েছে। ভারতীয় সিনিয়র দলের সঙ্গে ইন্ডিয়া এ আর অনুর্ধ্ব ১৯ দলের খেলোয়াড়দেরও কাউন্সেলিং হবে।

লৈঙ্গিক সংবেদনশীলতা সেশনও শামিল
বিসিসিআই করল বড়ো ঘোষণা, খালি হার্দিক পাণ্ডিয়া বা কেএল রাহুল নয়, বরং হবে পুরো দলের তদন্ত 2
এই ব্যাপারে যুক্ত বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন, “ভারতীয় সিনিয়র দলের পাশাপাশি ইন্ডিয়া এ দলার অনুর্ধ্ব ১৯ দলের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যবহার কাউন্সেলিংয়ের আয়োজন করা হবে। এই কাউন্সেলিংয়ে পেশাদার খেলোয়াড়দের সঙ্গে যুক্তি প্রত্যেক দিককেই শামিল করা হবে। এর মধ্যে লৈঙ্গিক সংবেদনশীলতার উপর সেশনও শামিল রয়েছে”।

রাহুল আর পাণ্ডিয়ার জন্য আলাদাভাবে কোনো সেশনের আয়োজন নয়
বিসিসিআই করল বড়ো ঘোষণা, খালি হার্দিক পাণ্ডিয়া বা কেএল রাহুল নয়, বরং হবে পুরো দলের তদন্ত 3
তার কাছে যখন প্রশ্ন করা হয় যে রাহুল আর পাণ্ডিয়ার জন্য কি আলাদাভাবে লৈঙ্গিক সংবেদনশীলতা সেশনের আয়োজন করা হবে, তো তিনি তা নাকচ করেন আর বলেন, “রাহুল আর পাণ্ডিয়ার জন্য আলাদা কোনো সেশনের আয়োজন করা হবেনা।পুরো ভারতীয় দল এই সেশনের অংশ হবে। কেন্দ্রীয় চুক্তির অংশ হওয়ার কারণে এই দুই খেলোয়াড়ও এতে শামিল হবেন”।

অনিরুদ্ধ চৌধুরী দিয়েছেন লৈঙ্গিক সংবেদনশীলতার সেশনের পরামর্শ
বিসিসিআই করল বড়ো ঘোষণা, খালি হার্দিক পাণ্ডিয়া বা কেএল রাহুল নয়, বরং হবে পুরো দলের তদন্ত 4
আপনাদের জানিয়ে দিই যে বিসিসিআই কোষাধক্ষ্য অনিরুদ্ধ চৌধুরীই লৈঙ্গিক সংবেদনশীলতা সেশনের পরামর্শ দিয়েছেন। যদিও এখনো এই কথার পুষ্টি হয়নি যে কোন কোম্পানিকে এই লৈঙ্গিক সংবেদনশীলতা সেশনের কাজ দেওয়া হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *