রিপোর্টস: আরো ২ বছর বাড়তে পারে এমএসকে প্রসাদের কার্যকাল

ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের উপর লাগাতার প্রশ্ন উঠছে। তিনি ভারতের হয়ে সামান্য কটি ম্যাচ খেলেছেন আর তাতে তার প্রদর্শন বিশেষ কিছুই থাকেনি। এটাই কারণ যে তার উপর সবসময়ই প্রশ্ন তোলা হয়। সুনীল গাভাস্কারের মত তারকাও তার আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতার প্রশ্ন তুলে দিয়েছিল।

কার্যকাল বাড়ানো হতে পারে

রিপোর্টস: আরো ২ বছর বাড়তে পারে এমএসকে প্রসাদের কার্যকাল 1

এমএসকে প্রসাদকে আগামী দু বছরের জন্য ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক প্রধান করে রাখা হতে পারে। তাকে ২০১৬য় টি-২০ বিশ্বকাপের পর ভারতীয় সিনিয়র দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নিয়মের মোতাবেক নির্বাচক প্রধানের নিযুক্তি ৫ বছরের জন্য হয়। এই নিয়ম পালন করা হলে এমএসকে প্রসাদ ২০২১ পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক প্রধান থাকতে পারেন।

সৌরভ গাঙ্গুলীর হবে সিদ্ধান্ত

রিপোর্টস: আরো ২ বছর বাড়তে পারে এমএসকে প্রসাদের কার্যকাল 2

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলীই এমএসকে প্রসাদকে নিয়ে শেষ সিদ্ধান্ত নেবেন। যদিও মুম্বাই মিররের রিপোর্ট মানা হলে তো তিনি বিসিসিআইয়ের নিয়মের অনুযায়ী গিয়ে প্রসাদকে ৫ বছরের সময় দিতে চান। বাংলাদেশের বরুধদে সিরিজের জন্য দল ঘোষণার পর এমএসকে প্রসাদ সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। সেখানে তার ভবিষ্যতের ব্যাপারে প্রশ্ন করা হয় কিন্তু তিনি তার কোনো জবাব দেননি।

ঘরোয়া ম্যাচে বাড়বে টাকা

রিপোর্টস: আরো ২ বছর বাড়তে পারে এমএসকে প্রসাদের কার্যকাল 3

ভারতীয় ঘরোয়া ম্যাচে খেলা খেলোয়াড়দের একদিনে ৩৫ হাজার টাকা দেওয়া হয়। সৌরভ গাঙ্গুলী সভাপতি হওয়ার পর বলেছিলেন যে তিনি সবার আগে ঘরোয়া ম্যাচে খেলা খেলোয়াড়দের নিয়ে কাজ করবেন আর এমনটা হতেও দেখা যাচ্ছে। মুম্বাই মিররের রিপোর্টেই বলা হয়েছে যে ৩৫ হাজারের জায়গায় খেলোয়াড়দের একদিনে ৫০ হাজার টাকা দেওয়া হবে। ভারতের ঘরোয়া ম্যাচে খেলা খেলোয়াড়দের কোনো কন্ট্রাক্ট দেওয়া হয়না। তাদের বিসিসিআই-ই প্রতি ম্যাচের দিন টাকা দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *