ভারতীয় দলের কোচের পদের জন্য এই ৬জনকে বাছল বিসিসিআই, দেখে নিন কারা 1

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল দ্রুতই নতুন হেড কোচ আর সাপোর্ট স্টাফ পেতে চলেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড প্রধান কোচের ইন্টারভিউর জন্য ৬জনকে শর্ট লিস্ট করে ফেলেছে। বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই ভারতীয় দলের কোচের পদ নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। কারণ বর্তমান ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এবং সমস্ত সাপোর্ট স্টাফদের সময়সীমা বিশ্বকাপ পর্যন্তই ছিল। যদিও ওয়েস্টইন্ডিজ সফরকে মাথায় রেখে তাদের চুক্তি ৪৫ দিন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই বিসিসিআই কোচের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করার সময় সীমা ছিল ৩০ জুলাই পর্যন্ত। বিসিসিআইয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী প্রায় ২০০০ জন ভারতীয় দলের কোচের পদের জন্য আবেদন করেছেন।

৬জনকে শর্টলিস্ট করল বিসিসিআই

ভারতীয় দলের কোচের পদের জন্য এই ৬জনকে বাছল বিসিসিআই, দেখে নিন কারা 2

এর মধ্যেই বিসিসিআই এই ২০০০ জনের মধ্যে থেকে ৬জনকে শর্টলিস্টেড করেছে। বিসিসিআইয়ের মোতাবেক হেড কোচ পদের জন্য ৬জন প্রার্থীকে ইন্টারভিউর জন্য ১৬ আগস্ট মুম্বাইতে ডাকা হয়েছে। বিসিসিআই যে ৬জনের নাম শর্টলিস্টেড করেছে তাতে বর্তমান কোচ রবি শাস্ত্রী ছাড়াও নিউজিল্যান্ড দলের প্রাক্তন কোচ মাইক হেনস, অস্ট্রেলিয়া দলের প্রাক্তন অলরাউন্ডার আর শ্রীলঙ্কার কোচ টম মুডি, ওয়েস্টইন্ডিজের প্রাক্তন অলরাউন্ডার আর আফগানিস্তান দলের কোচ ফিল সিমন্স, ভারতীয় দলের প্রাক্তন ম্যানেজার লালচন্দ রাজপুত, প্রাক্তন ভারতীয় ফিল্ডিং কোচ রবিন সিংয়ের নাম শামিল রয়েছে।

সিএসি ইন্টারভিউ নেবে এই ৬জনের

ভারতীয় দলের কোচের পদের জন্য এই ৬জনকে বাছল বিসিসিআই, দেখে নিন কারা 3

সুপ্রিম কোর্ট দ্বারা নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর (COA) টিম ইন্ডিয়ার হেড কোচ বাছার জন্যে আবারো ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি (CAC) গড়েছে। এই তিন সদস্যের কমিটির প্রধান টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক কপিল দেবকে করা হয়েছে। কপিলদেব ছাড়াও এই কমিটিতে অংশুমান গায়কোয়াড়, আর প্রাক্তন মহিলা ক্রিকেটার শান্তা রঙ্গাস্বামীর নাম শামিল রয়েছে। অন্যদিকে বাকি সাপোর্ট স্টাফদের ইন্টারভিউ এমএসকে প্রসাদের সভাপতিত্বাধীন সিনিয়র সিলেকশন কমিটি করবে, যার জন্য এখনো সময় নির্ধারিত করা হয়নি।

১৬ আগস্ট সকাল থেকে বিকেল পর্যন্ত চলবে ইন্টারভিউ

ভারতীয় দলের কোচের পদের জন্য এই ৬জনকে বাছল বিসিসিআই, দেখে নিন কারা 4

ক্রিকেট নেক্সট ওয়েব সাইটের সঙ্গে কথা বলতে গিয়ে বিসিসিআইয়ের একজন সিনিয়র আধিকারিক জানিয়েছেন যে,

“বোর্ড অভিজ্ঞতা আর যোগ্যতার বিচারে এই পদের জন্য ৬জনের নাম শামিল করেছে। আলাদা আলাদা সময়ে ১৬ আগস্ট এই ৬জন প্রার্থীর ইন্টারভিউ মুম্বাইতে হবে। ইন্টারভিউর প্রক্রিয়া সকাল থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত চলবে। অন্য সাপোর্ট স্টাফদের মতই রবি শাস্ত্রীও এই ইন্টারভিউতে সরাসরি প্রবেশ পেয়েছেন। সিএসি প্রত্যেকদিক মাথায় রেখেই একজন প্রার্থীকে ফাইনাল নির্বাচিত করবেন”।

১৭ আগস্ট হতে পারে কোচের নাম ঘোষণা

ভারতীয় দলের কোচের পদের জন্য এই ৬জনকে বাছল বিসিসিআই, দেখে নিন কারা 5

বিসিসিআইয়ের ওই সিনিয়র আধিকারিকের কথা মানা হলে, শুক্রবার যে প্রার্থীদের ইন্টারভিউ হবে তাদের মধ্যে রবি শাস্ত্রী আর ৩জন বিদেশী কোচের ইন্টারভিউ স্কাইপের মাধ্যমে হবে, কারণ রবি শাস্ত্রী বর্তমানে ভারতীয় দলের সঙ্গে ওয়েস্টইন্ডিজ সফরে রয়েছেন। অন্যদিকে টম মুডি, মাইক হেনস আর ফিল সিমন্স নিজের নিজের দেশে রয়েছে। সিএসি এর পরের দিনই অর্থাৎ ১৭ আগস্ট দলের হেড কোচের নাম ঘোষণা করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *