ভারত থেকে সরছে আইপিএল ২০২০, বিসিসিআই জানালো এই দেশে অনুষ্ঠিত হবে

বিসিসিআই অনিশ্চিত কালের জন্য আইপিএল ২০২০কে স্থগিত রেখেছে। দিন প্রতিদিন করোনা ভাইরাসের প্রভাব ভারতে বেড়ে চলেছে। এই অবস্থায় না চাইতেও বিসিসিআইকে আইপিএল ২০২০কে আগামী আদেশ পর্যন্ত স্থগিত রাখতে হয়েছে। এই টুর্নামেন্টের ২৯ এপ্রিল হওয়ার কথা ছিল, কিন্তু করোনা ভাইরাসের কারণে একে প্রথম ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এখন এটিকে অনিশ্চিতকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে।

দেশের বাইরে ইউএই বা শ্রীলঙ্কায় হবে আইপিএল ২০২০

ভারত থেকে সরছে আইপিএল ২০২০, বিসিসিআই জানালো এই দেশে অনুষ্ঠিত হবে 1

এমন অনুমান রয়েছে যে অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপ না হলে বিসিসিআই অক্টোবর-নভেম্বরে এই টুর্নামেন্টের আয়োজন ইউএইতে করতে পারে। তবে শ্রীলঙ্কাও বিসিসিআইয়ের কাছে একটি বিকল্প হিসেবে আছে। এই দুই দেশের ক্রিকেট বোর্ডও আইপিএল করানোর ইচ্ছা প্রকাশ করেছে। কিছুদিন আগেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা আইপিএলের ব্যাপারে বিসিসিআইয়ের আধিকারিকদের সঙ্গে কথা বলেছিলেন, আর তিনি চান যে তাদের দেশে আইপিএল আয়োজন করা হোক। জানিয়ে দিই যে শ্রীলঙ্কায় করোনা ভাইরাসের ভীষণই কম কেস রয়েছে, যে কারণে তারা নিজেদের দেশে আইপিএলের আয়োকন করাতে চান।

দেশের বাইরে হবে লীগ

ভারত থেকে সরছে আইপিএল ২০২০, বিসিসিআই জানালো এই দেশে অনুষ্ঠিত হবে 2

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক নিজের বয়ানে বলেন, “আমাদের এখনো জায়গা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে, কিন্তু এই বিষয়ে অনেক বেশি সম্ভবনা রয়েছে যে এই লীগ এবছর দেশের বাইরে হবে। ভারতে পরিস্থিতি এমন নয় যে এখানে বেশকিছু দল একটি বা দুটি জায়গায় আসবে আর এমন পরিবেশ তৈরি করবে যা খেলোয়াড়রা ছাড়াও আম জনতার জন্যও ঠিক হবে, তা সে ম্যাচ দর্শকদের ছাড়াই খালি স্টেডিয়ামেই হোক না কেন।”

আয়োজন নিয়ে দৌড় ইউএই আর শ্রীলঙ্কা মধ্যে

ভারত থেকে সরছে আইপিএল ২০২০, বিসিসিআই জানালো এই দেশে অনুষ্ঠিত হবে 3

বিসিসিআইয়ের আধিকারিক আগে নিজের বয়ানে বলেন, “আয়োজন নিয়ে দৌড় ইউএই আর শ্রীলঙ্কার মধ্যে রয়েছে। আমাদের এটা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে যে কোথায় লীগ আয়োজিত হবে আর এর জন্য সেখানকার করোনা ভাইরাসের পরিস্থিতি ভালোভাবে দেখতে হবে। ব্যবস্থাকেও দেখতে হবে। আমরা দ্রুতই সিদ্ধান্ত নেব”।

যদিও এখন এটা দেখা যথেষ্ট ইন্টারেস্টিং হবে যে বিসিসিআই শ্রীলঙ্কা আর ইউএইর মধ্যে শেষমেশ কোথায় আইপিএল ২০২০র আয়োজন করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *