টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের নাম ঘোষণা, এরা হলেন ভারতের ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচ

ভারতীয় দল বিশ্বকাপের পর নিজেদের প্রথম সফর ওয়েস্টইন্ডিজে গিয়েছে। ভারতীয় দল সেহানে তিন ম্যাচের টি-২০ সিরিজকে ৩-০ ফলাফলে নিজেদের নামে করেছে অন্যদিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকেও ২-০ ফলাফলে জিতেছে। এখন টেস্ট সিরিজের আগে ভারতীয় দল তিন দিনের প্র্যাকটিস ম্যাচ খেলছে। এর মধ্যেই ভারতীয় দলকে নিয়ে চমকে দেওয়ার মত খবর এসেছে।

দলের উপর হতে পারে হামলা

পাকিস্তানের হুমকি ওয়েস্টইন্ডিজে ভারতীয় দলের উপর হবে জঙ্গি হামলা, বিসিসিআই দিল এই জবাব 1

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে ভারতীয় দলের ব্যাপারে ইমেল এসেছে। যেখানে বলা হয়েছে যে ওয়েস্টইন্ডিজে সিরিজ খেলা ভারতীয় দলের উপর হামলা হতে পারে। সোশ্যাল মিডিয়ায় এই খবর যথেষ্ট দ্রুত ছড়িয়ে পড়ে। পিসিবি দ্রুত এ ব্যাপারে অ্যাকশন নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে এ ব্যাপারে জানিয়েছে। কাশ্মীর বিতর্কের কারণে পাকিস্তান পুরো বিশ্বে ভারতের বিরোধ করছে।

বিসিসিআই দিল প্রতিক্রিয়া

পাকিস্তানের হুমকি ওয়েস্টইন্ডিজে ভারতীয় দলের উপর হবে জঙ্গি হামলা, বিসিসিআই দিল এই জবাব 2

এই বিষয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে প্রতিক্রিয়া এসেছে। বোর্ডের তরফ থেকে এএনআইকে দেওয়া তথ্য অনুযায়ী ‘ভারতীয় দলের কোনো বিপদ নেই আর দলের সুরক্ষার ধ্যান রাখা হচ্ছে’।
ভারতীয় দল এখন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন দিনের প্র্যাকটিস ম্যাচ খেলছে। টেস্ট সিরিজের শুরু ২২ আগস্ট থেকে হবে। প্রথম ম্যাচ অ্যাণ্টিগায় খেলা হবে অন্যদিকে দ্বিতীয় টেস্ট খেলা হবে জামাইকায়।

টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু

পাকিস্তানের হুমকি ওয়েস্টইন্ডিজে ভারতীয় দলের উপর হবে জঙ্গি হামলা, বিসিসিআই দিল এই জবাব 3

এই সিরিজ ভারত আর ওয়েস্টইন্ডিজ দুজনের জন্যই টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু হবে। ভারতকে ওয়েস্টইন্ডিজ ছাড়াও নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ার মাটিতেও টেস্ট সিরিজ খেলতে হবে। দুই ম্যাচের সিরিজ হওয়ার কারণে ভারতের কাছে ১২০ পয়েন্ট কামানোর সুযোগ রয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপ চলাকালীন হতে চলা সমস্ত সিরিজের ১২০ পয়েন্টস হবে। ৫ ম্যাচের সিরিজে একটি টেস্ট ম্যাচের জন্য ২৪ পয়েন্টই পাওয়া যাবে অন্যদিকে ২ ম্যাচের সিরিজে একটি ম্যাচ থেকে ৬০ পয়েন্ট কামানোর সুযোগ থাকবে। এই কারণে ভারতীয় দল এই সুযোগ ছাড়তে চাইবে না।

Leave a comment

Your email address will not be published.