পাঁচ বছর পর্যন্ত বিনে পয়সায় খেলেছেন গৌতম গম্ভীর, এখন বিসিসিআই করল ১ কোটি টাকার ভুগতান
India's Gautam Gambhir plays a shot during the third One-Day International cricket match against Sri Lanka in Colombo, July 28, 2012. REUTERS/Dinuka Liyanawatte (SRI LANKA - Tags: SPORT CRICKET)

টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর বর্তমান সময়ে দলের সঙ্গে নেই। আর এখন এটা মনে হচ্ছে যে তার কেরিয়ার শেষ হওয়ার মুখে দাঁড়িয়ে রয়েছে। বর্তমান সময়ে গোতির ফিরে আসা মুশকিলই মনে হচ্ছে। এটা এই কারণে করণ দলে এমনিতেই ওপেনিং ব্যাটসম্যানদের লাইন রয়েছে। বাঁ হাতি এই ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার হয়ে শেষ ওয়ানডে ২০১৩ এবং শেষ টেস্ট ২০১৬য় খেলেছিলেন।
পাঁচ বছর পর্যন্ত বিনে পয়সায় খেলেছেন গৌতম গম্ভীর, এখন বিসিসিআই করল ১ কোটি টাকার ভুগতান 1
গম্ভীর হামেশাই নিজের বড় হৃদয়ের কারণে চর্চায় থেকেছেন। দেশের প্রতি এই ক্রিকেটারের ভালোবাসা কারও কাছেই লুকোনো নেই। বেশ কয়েকবার অসহায় লোকেদের সাহায্যের জন্য গম্ভীর সামনে এসেছেন আর এখনও যদি কেউ তার কাছ থেকে সাহায্য চান তাহলে তিনি সবার আগে প্রস্তুত থাকেন। আপনারা জানলে অবাক হবেন যে গৌতম গম্ভীর প্রায় পাঁচ বছর পর্যন্ত বিসিসিআইয়ের কাছ থেকে এখনও পর্যন্ত ম্যাচ ফিজ নেন নি। যদিও বিসিসিআই এখন গিয়ে গম্ভীরকে তার বেতনের ভুগতান করেছে।

পাঁচ বছর পর্যন্ত বিনে পয়সায় খেলেছেন গৌতম গম্ভীর, এখন বিসিসিআই করল ১ কোটি টাকার ভুগতান 2
India’s Gautam Gambhir plays a shot on the second day of the first Test cricket match between India and England at the Saurashtra Cricket Association stadium in Rajkot on November 10, 2016. —-IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE—– / AFP PHOTO / INDRANIL MUKHERJEE / —-IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE—– / GETTYOUT

আসলে বিসিসিআই গৌতম গম্ভীরকে তার ম্যাচ ফিজ দিয়েছে। বিসিসিআই ১,০৪,২৪,৫০৭ টাকার ভুগতান করেছে গম্ভীরকে। গম্ভীর ২০১১-১২, ২০১২-১৩ আর ২০১৪-১৫ বছরে নিজের ফিজ নেননি।
পাঁচ বছর পর্যন্ত বিনে পয়সায় খেলেছেন গৌতম গম্ভীর, এখন বিসিসিআই করল ১ কোটি টাকার ভুগতান 3
Gautam Gambhir captain of the Delhi Daredevils plays a shot during match nine of the Vivo Indian Premier League 2018 (IPL 2018) between the Mumbai Indians and the Delhi Daredevils held at the Wankhede Stadium in Mumbai on the 14th April 2018.
Photo by: Vipin Pawar / IPL/ SPORTZPICS

এই বছর গৌতম গম্ভীরও আইপিএলে ফোকাস করছিলেন যাতে জাতীয় দলে তার ফেরার রাস্তা খুলতে পারে। কিন্তু এবারের আইপিএল তার জন্য দুঃস্বপ্ন প্রমানিত হয়। গৌতম এই আইপিএলে না শুধু অধিনায়কত্ব ছেড়েছেন বরং তাকে প্লেয়িং ইলেভেনেও রাখা হয় নি। এই অক্টোবরে গম্ভীর ৩৭ বছরের হয়ে যাবেন। ওয়ানডেতে ৫০০০ রান করা গম্ভীরের জন্য কি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবার সময় এসে গেছে? তিনি কি আগামি বছর আইপিএলও খেলতে পারবেন? সকলের মনেই রয়েছে এই প্রশ্ন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *