ধোনির প্রত্যাবর্তন নিয়ে বড়ো আপডেট বিসিসিআইয়ের, এই টুর্নামেন্টের পর হতে পারে প্রত্যাবর্তন

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সমর্থকদের জয় একটি খুশির খবর সামনে এসেছে। আসলে বিসিসিআই বৃহস্পতিবার ১৬ জানুয়ারি অক্টোবর ২০১৯ থেকে শুরু করে সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত নিজেদের সেণ্ট্রাল চুক্তির ঘোষণা করেছে। যেখানে সবচেয়ে বড়ো বিষয় মহেন্দ্র সিং ধোনির জায়গা না হওয়া থেকেছে। এই না থাকা প্রশ্ন তুলে দিয়েছে যে ধোনি যুগ শেষ হয়ে গিয়েছে কিন্তু এখন এটা জানা গিয়েছে যে ধোনির জন্য দলের দরজা বন্ধ হয়নি। বিসিসিআইয়ের এক সিনিয়র অফিসিয়াল বলেছেন যে সেণ্ট্রাল চুক্তির দেশের হয়ে মহেন্দ্র সিং ধোনির দলে ফিরে না আসার সঙ্গে কোনো লেনাদেনা নেই। ওই আধিকারিক বলেছেন যে ধোনি ভালো প্রদর্শন করে ভারতীয় দলে এখনো জায়গা পাওয়ার দাবী পেশ করতে পারেন।

বিশ্বকাপের পর ম্যাচ না খেলার কারণে চুক্তি থেকে বাদ মহেন্দ্র সিং ধোনি

ধোনির প্রত্যাবর্তন নিয়ে বড়ো আপডেট বিসিসিআইয়ের, এই টুর্নামেন্টের পর হতে পারে প্রত্যাবর্তন 1

ওই আধিকারিক বলেন,

“বিষয়টিকে সোজাভাবে নিন। চুক্তিতে না থাকা এই বিষয়ের গ্যারান্টি দেয় না যে আপনি দেশের হয়ে খেলতে পারেন কি না। নিয়মিত খেলোয়াড়দের চুক্তি দেওয়া হয় আর সতভাবে বলতে গেলে ধোনি ওয়ানডে বিশ্বকাপ ২০১৯এর পর থেকে খেলেননি, এই কারণে তার নাম চুক্তিতে নেই”। তিনি আরো বলেন, “যদি কেউ এটাকে রাস্তা বন্ধ হওয়া আর নির্বাচকদের কাছ থেকে সংকেত পাওয়ার মতো করে দেখে তো এটা তেমনটা নয়”।

আইপিএলে ভালো প্রদর্শন করে ধোনি ফিরতে পারেন ভারতীয় দলে

ধোনির প্রত্যাবর্তন নিয়ে বড়ো আপডেট বিসিসিআইয়ের, এই টুর্নামেন্টের পর হতে পারে প্রত্যাবর্তন 2

তিনি আরো বলেন, “যদি উনি চায় তো এখনো ভালো প্রদর্শন করে জাতীয় দলে ফিরে আসতে পারেন। আর এতে টি-২০ বিশ্বকাপও শামিল রয়েছে। সতভাবে বললে সেণ্ট্রাল চুক্তির সঙ্গে ধোনির ভবিষ্যতের কোনো সম্পর্ক নেই। ধরে নিন যদি ধোনি একার দমে চেন্নাই সুপার কিংসকে জিতিয়ে দেন তো কী হবে। তখন তো নিশ্চিতভাবেই তাকে দলে শামিল করা হবে”।

গত বছর ধোনির কাছে ছিল এ ক্যাটাগরির চুক্তি

ধোনির প্রত্যাবর্তন নিয়ে বড়ো আপডেট বিসিসিআইয়ের, এই টুর্নামেন্টের পর হতে পারে প্রত্যাবর্তন 3

বিসিসিআই আধিকারিক বলেন, “আগেও এমন খেলোয়াড় থেকেছেন, যারা সেণ্ট্রাল চুক্তি ছাড়াও ভারতের হয়ে খেলেছেন আর আপনি ভবিষ্যতেও এমনটা হতে দেখবেন। বিষয়টি নিয়ে যা খুশি ভাবায় কিছু এসে যায় না”।
আপনাদের জানিয়ে দিই যে সেণ্ট্রাল চিক্তির এ প্লাস ক্যাটাগরিতে এই বছর অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা আর জসপ্রীত বুমরাহ রয়েছেন, অন্যদিকে মহেন্দ্র সিং ধোনি গত বছর এ ক্যাটাগরিতে ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *