মহিলা আইপিএলের জন্য বিশেষ পরিকল্পনা করেছে বিসিসিআই, এবার এতগুলি দল অংশ নেবে 1

গত মাসে গভর্নিং কাউন্সিলের শেষ বৈঠকে মহিলাদের আইপিএল (Womens IPL) শুরু করার পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছিল। এরপরই মহিলাদের আইপিএলের সবুজ সংকেত দিয়েছিলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। এখন সম্প্রতি, বিসিসিআইয়ের একজন শীর্ষস্থানীয় আধিকারিক মহিলা আইপিএলে একটি স্ট্যাম্প দিয়েছেন যে মহিলা আইপিএল 2023 সাল থেকে শুরু হবে। এর সঙ্গে কতটি দল এতে অংশ নেবে তাও জানিয়েছেন তিনি।

মহিলাদের আইপিএলের জন্য এটি বলা হয়েছিল

Women Ipl

বিসিসিআইয়ের একজন আধিকারিক রবিবার স্পোর্টস তককে বলেছেন যে মহিলা আইপিএল 2023 এর অনেক এগিয়ে রয়েছে এবং বোর্ড আগামী বছর থেকে ছয় দলের টুর্নামেন্টের পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছে। তিনি আরও জানিয়েছেন যে কিছু ফ্র্যাঞ্চাইজি মহিলাদের আইপিএলে আগ্রহ দেখিয়েছে। এমনকি তিনি বলেছিলেন যে, “আমরা ইতিমধ্যেই পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছি যে আমাদের কতগুলি দল থাকতে পারে এবং কোন উইন্ডোটি উপযুক্ত হবে, কারণ আমাদের কাছে পুরুষদের আইপিএলও রয়েছে। এখন পর্যন্ত, আমরা আরও বিশদ ভাগ করতে পারি না, তবে হ্যাঁ, আমরা এই লিগের জন্য সত্যিই উত্তেজিত। কিছু ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই আগ্রহ দেখিয়েছে এবং এই টুর্নামেন্টের অংশ হতে আগ্রহী।”

মহিলাদের আইপিএলে অনেক দল থাকবে

Women's IPL

বিসিসিআই মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের আয়োজন করছে যেখানে টি-টোয়েন্টি টুর্নামেন্টে 3টি দল অন্তর্ভুক্ত ছিল। কোভিড-১৯ (Covid 19) মহামারীর মধ্যে বিসিসিআই আইপিএলকে দুই ভাগে আয়োজন করলেও 2021 সালে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ অনুষ্ঠিত হয়নি। বিসিসিআই কর্মকর্তা তার বিবৃতিতে আরও বলেন, এসব বিষয় এখন কাগজে কলমে, বাস্তবে বাস্তবায়িত হতে কিছুটা সময় লাগবে। এর সাথে তিনি তার বিবৃতিতে এটিও প্রকাশ করেছেন যে মহিলা আইপিএলে কতটি দল অংশ নেবে। বিসিসিআই কর্মকর্তা জানিয়েছেন, “আমরা শুরু করার জন্য 6 টি দলের পরিকল্পনা করছি। বর্তমানে সবই কাগজে কলমে। সবকিছুকে স্ট্রীমলাইন করতে সময় লাগবে কারণ অনেকগুলো দিক রয়েছে যার প্রতি মনোযোগ প্রয়োজন – সঠিক পরিকল্পনা, নিলাম, দল ইত্যাদি। আমাদের দল নিলাম প্রক্রিয়া এবং টুর্নামেন্টের অন্যান্য গুরুত্বপূর্ণ দিক নিয়ে কাজ করছে। তবে হ্যাঁ, আমরা গ্রীষ্মে মহিলাদের আইপিএল শুরু করতে পারি, তবে এখনও এটি সম্পূর্ণ অস্থায়ী। সবকিছু আলোচনা হয়ে গেলে বোর্ড আনুষ্ঠানিক ঘোষণা দেবে। এটি অনুমোদনের জন্য এজিএমেও আলোচনা করা হবে।”

Leave a comment

Your email address will not be published.