IPL ম্যাচের সময় পরিবর্তন করতে চলেছে BCCI, এখন থেকে এই সময় শুরু হবে সমস্ত ম্যাচ

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএল এর সময়সীমা নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তারা ডবল হেডার ম্যাচের সময়সীমায় বড় পরিবর্তন করতে চলেছে। বিসিসিআই পরিস্কারভাবে ব্রডকাস্টারদের জানিয়ে দিয়েছে যে তারা আগামী বছর হতে চলা আইপিএল ম্যাচের টাইমিং পরিবর্তন করতে পারে।

বিসিসিআই পরিবর্তন করবে আইপিএলের টাইমিং

IPL ম্যাচের সময় পরিবর্তন করতে চলেছে BCCI, এখন থেকে এই সময় শুরু হবে সমস্ত ম্যাচ 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের টাইমিং নিয়ে বিসিসিআই পরিস্কার করে দিয়েছে যে তারা ২০২৩ সালের আইপিএলের ম্যাচের সময় পরিবর্তন করতে চলেছে। এই বছর আইপিএলে দুপুর সাড়ে তিনটেয় ম্যাচ শুরু হয়, অন্যদিকে সন্ধ্যেবেলার ম্যাচের টাইমিং সাড়ে সাতটা। এর বদলে আগামী বছর থেকে দুপুরবেলার ম্যাচ ৪টে থেকে শুরু হতে পারে, অন্যদিকে সন্ধ্যের ম্যাচ রাত আটটা থেকে খেলা হবে। বিসিসিআই ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত আইপিএলের সময়সীমা পরিবর্তনের পরিকল্পনা করছে। তারা ব্রডকাস্টিং রাইস্ট কিনতে আগ্রহীদের এটা নিয়ে সতর্ক করে দিয়েছে। ক্রিকবাজের সূচনা অনুযায়ী,

“ডবল হেডারের জন্য বিসিসিআইয়ের পছন্দের সময় ভারতীয় সময়ানুসারে দুপুর চারটে আর রাত ৮টা। আইপিএলের প্রথম ১০টি মরশুমে এই সময়সীমাই দেখতে পাওয়া গিয়েছিল, যেখানে ৪টের সময় দুপুরের ম্যাচ আর রাত ৮টায় বিকেলের ম্যাচ খেলা হত”।

প্রাইম টাইমে বাড়তে পারে দর্শক সংখ্যা

IPL ম্যাচের সময় পরিবর্তন করতে চলেছে BCCI, এখন থেকে এই সময় শুরু হবে সমস্ত ম্যাচ 2

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বেশি সংখ্যক মুনাফা আয় করতে চায়। যে কারণে তারা আইপিএলের সময়সীমা পরিবর্তন করতে চলেছে। ভারতে রাত আটটাকে প্রাইম টাইম মনে করা হয়। কারণ এই সময় দর্শক সংখ্যা বাড়ে আর এতে বেশি বিজ্ঞাপন পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়। এই বদল শুধুমাত্র পাঁচ বছরে চক্রে করা হবে, যা স্টার স্পোর্টস ব্রডকাস্টারের অনুরোধে করা হয়েছিল। স্টার স্পোর্টস ১৬৩৪৭ কোটি টাকায় আইপিএলের রাইটস কিনেছিল।

Leave a comment

Your email address will not be published.